1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সরকারি কর্মকর্তাদের মতো ইউপি চেয়ারম্যানদের অফিস করতে হবে, কোথাও গেলে জানাতে হবে ইউএনওকে রিকশাচালককে পিটিয়ে দুই পা ভেঙে দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে টেকনাফে প্রধান বিচারপতির সুপ্রীম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করেন। ক্যাম্পের বাইরে এসে গোপনে রোহিঙ্গাদের প্রশিক্ষণ- সেমিনার, ৩২ রোহিঙ্গা আটক  টেকনাফের হোসেন সহ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত রাজধানীসহ সারাদেশে হিট স্ট্রোকে’ ৫ জনের মৃত্যু টেকনাফে স্কুল ফিডিং কর্মসূচির খেজুর বিতরন কর্মসূচীর উদ্বোধন  পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান,বিদেশি আগ্নেয়াস্ত্র- গোলাবারুদসহ গ্রেপ্তার -৫ এনজিও কর্মীর মরদেহ উদ্ধার হ্নীলা পানখালী তে যুবক কে ছুরিকাঘাত! থানায় অভিযোগ

ইয়াবার স্বর্গরাজ্যে পরিনত হয়েছে টেকনাফে সদরের ডেইল পাড়া !

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ৩৪৭ বার পড়া হয়েছে
বিশেষ প্রতিবেদক,টেকনাফ
কক্সবাজার সীমান্ত উপজেলা টেকনাফের সদর ইউনিয়ন ডেইল পাড়া ইয়াবারার স্বর্গেরাজ্যে পরিনত হয়েছে। উক্ত এলাকার লোকজন প্রতিনিয়ত দেশের বিভিন্ন স্থানে ইয়াবা, আইস, স্বর্ণ ও নগদ টাকা সহ আইন শৃঙ্খলা বাহিনীর হাতে ধারাবাহিকভাবে আটক হচ্ছে। 
গত কয়েক সপ্তাহের ব্যবধানে উক্ত এলাকার ১০ থেকে ১৫ জন নারী-পরুষ ইয়াবা কারবারি আইন শৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়েছে।
সূত্রে জানা যায়, টেকনাফ সদরের ডেইল পাড়া অধিকাংশ স্থানীয় বাসিন্দারা জমির অধিক মূল্য পেয়ে ইয়াবা পাচারকারীদের নিকট বিক্রি করে অনেকেই অন্য জায়গায় চলে গেছেন ঐ স্থানে মিয়ানমারের অবৈধ রোহিঙ্গা সহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে মাদক কারবারি এসে বসতি স্থাপন করে ইয়াবার রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছেন। এখানে ইয়াবা ব্যবসা ছাড়া ও হুন্ডি ব্যবস্যা চলছে। এ হুন্ডি ব্যবসায়িদের মধ্যে বেশিরভাগই মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক। এই রোহিঙ্গারা মাদক বিক্রির টাকা, মিয়ানমারের থেকে শাহপরীর দ্বীপে করিডোর দিয়ে আসা গবাদিপশুর বিক্রির টাকা ও সীমান্ত বানিজ্যের অধিকাংশ টাকা হুন্ডির মাধ্যমে মিয়ানমারে পাঠানো হয় বলে স্থানীয় সূত্রে জানা যায়। সে প্রতিনিয়ত কোটি কোটি টাকা মিয়ানমারে হুন্ডির মাধ্যমে লেনদেন করে বলে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন গবাদিপশু ব্যবসায়ীরা জানান। তার এ হুন্ডি ব্যবসা আড়াল করার জন্য মাঝে মধ্যে মিয়ানমার হয়ে শাহপরীর করিডোরের মাধ্যমে গবাদিপশু এনে বাজারে বিক্রি করে।
স্থানীয়রা জানান, সে বেশিরভাগই আড়ালে অবডালে হুন্ডি ব্যবস্যা চালিয়ে আসলেও কিন্তু অনেক সময় টেকনাফ পৌর সভার ৫ নং ওয়ার্ডের টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ সংলগ্ন পূর্ব পাশে ইউনুছ হাজী মার্কেটের সর্বশেষ দক্ষিণ পাশে শাহপরীর দ্বীপের এক মৌলবীর মুদির দোকানে হুন্ডির লেনদেন করে বলে গবাদিপশু ব্যবসায়ীরা জানান। তার মাধ্যমে এই অপরাধ জগত নিয়ন্ত্রণ হচ্ছে বলে জনশ্রুতি রয়েছে। তাকে আটক করা হলে এই অপরাধ জগতের অনেক চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসবে বলে স্থানীয় এলাকাবাসীর জানান।
তার অর্থায়ন ও সহযোগীতায় অনেক মাদক কারবারি দেশের বিভিন্ন স্থানে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়েছে বলে জানাযায়,এর মধ্যে রয়েছে গত (৮ জুন) ২০২১ ইং র‌্যাব-১৫ এর হাতে ৫৭ ভবি স্বর্ণ, ৩২ হাজার পিস ইয়াবা ও নগদ ৪ লক্ষ টাকা নিয়ে নুরুল আমিন কে আটক করেছে। (৮ আগষ্ট) ২০২১ টেকনাফ থানা পুলিশ অভিযান চালিয়ে ৫ ভরি স্বর্ণ, ৩২ হাজার পিস ইয়াবা ও নগদ ২৫ হাজার টাকা সহ ডেইল পাড়ার হামিদা খাতুন ও তার স্বামী মোঃ হোসেনকে আটক করে। (৯ আগষ্ট) র‌্যাব-১৫ অভিযান চালিয়ে ৮ হাজার ইয়াবা সহ জালাল আহমদকে আটক করেন। (৯ জানুয়ারী) টেকনাফ মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে মাছের জালে লুকায়িত অবস্থায় ৪০ হাজার ইয়াবা সহ হাসন কে আটক করে। (৭ জুলাই) র‌্যাব-১৫ অভিযান চালিয়ে ২০ হাজার ইয়াবা সহ সাইফুল ইসলামকে আটক করে। (১১ জুলাই) র‌্যাব-৭ অভিযান চালিয়ে ৪ হাজার ৪’শ ২৫ ইয়াবাসহ চট্টগ্রামে হাবিবকে আটক করে। এ ধরনের আরো আটককৃত ইয়াবা পাচারকারীদের তথ্য রয়েছে। তার মধ্যে র‌্যাবের হাতে আটক নুরুল আলমে দুই ছেলে  পুরাতন রোহিঙ্গা মোহাম্মদ শফিক ও মনজুর আলম, শফিক, বাদশা, শহিদুল্লাহ ড্রাইভার, রশিত, ইদ্রিস, ফারুক, সাইফুল, খেলোয়াড় রহমত উল্লাহ সহ আরো অনেকেই। 
এ বিষয়ে জানতে চাইলে সিপিপি র‌্যাব-১৫ টেকনাফের দায়িত্বরত ইনচার্জ লেঃ কমান্ডার মাহাববুর রহমান চৌধুরী জানান, মাদক কারবারিরা এতবড় শক্তিশালি হোক না কেন, সুনির্দিষ্ট অভিযোগ পেলে আমাদের র‌্যার বাহিনী অভিযান চালাবেন।###

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর