1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন

টেকনাফ বাহার ছড়ায় জীববৈচিত্র্য সংরক্ষণ বিষয়ক সচেতনতা সভা অনুষ্ঠিত।

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪৩ বার পড়া হয়েছে

নাছির উদ্দীন রাজ, টেকনাফ

কক্সবাজার টেকনাফ বাহার ছড়া ইউনিয়নে জীববৈচিত্র্য সংরক্ষণ বিষয়ক জনসচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বিকেলে নোয়াখালী পাড়ার ( ইলিয়াস কোবরা ) বাজারে ইউ এস এ আই ডি এন অর্থায়নে এনজিও সংস্থা কোডেক এর ব্যবস্থাপানায় এবং বনবিভাগের সহযোগিতায়
উক্ত অনুষ্টান অনুষ্ঠিত হয়। শীলখালী রেঞ্জ সহ ব্যবস্থাপানা কমিটির সভাপতি দেলোয়ার হোসাইন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাহার ছড়া ৫ নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দীন।

বিশেষ অতিথির বক্তব্য রাখছেন, শীলখালী রেঞ্জ কর্মকর্তা মোঃ হাসান, বাংলাদেশ কোস্টগার্ড বাহার ছড়া আউট পোস্ট ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম, রাজার ছড়া বিট কর্মকর্তা মোঃ শামীম হোসেন, হুমায়ুন কাদের মেম্বার ও কোষাধ্যক্ষ সিএম সি কমিটি, ইলিয়াস কোবরা (সমাজ সেবক), মৌলভী ফরিদ আহাম্মদ, নির্বাহী সদস্য সিএম সি কমিটি ও সভাপতি সমাজিক বনায়ন নোয়াখালী পাড়া, হোসাইন আলী নির্বাহী সদস্য সিএম সি কমিটি, অসিম বড়ুয়া, মনির আহাম্মদ সহ আরো অনেকেই।

এ সময় উপস্থিত বক্তরা বলেন, জীববৈচিত্র্য রক্ষা ও পাহাড় সংরক্ষণে সরকার যে নানা উদ্যোগ নিয়েছে তা আমাদের রক্ষা করা অতিব জরুরি।
বাহার ছড়া ইউপি চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দীন বলেন, বনবিভাগে সাধারণত মানুষের বসবাস হওয়ায় প্রতি দিন বনের হাতি ও মানুষের সাথে দন্দ হচ্ছে জীবিকা কে কেন্দ্র করে। আমি আশা করব বিট কর্মকর্তারা পাহড়ে হাতির খাদ্য হিসেবে সরকারের বাজেট থেকে কলাগাছ সহ বিভিন্ন খাদ্য রুপন করবেন। আর রাতে যখন হাতি মানুষের বাড়িতে আসে তখন যেন তাকে (হাতি) ধাওয়া করা না হয় নিজেদের নিরাপত্তার জন্য।

রেঞ্জ কর্মকর্তা হোসাইন বলেন,
পাহাড়ের জীববৈচিত্র্য রক্ষা করতে হলে আপনাদের পাহাড়ি গাছ, মাঠি কাটা বন্দ করতে হবে। কেউ তা অমান্য করলে তাহার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। সুতেরাং আশা করব সকলের সহযোগিতায় সুন্দর পাহাড়ি এলাকা কে রক্ষা করার চেষ্টা অব্যাহত রাখি ও পাহাড়ি জীববৈচিত্র্য রক্ষা করি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর