1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহাজাহান চৌধুরি’র আগমনে যুবসমাবেশ সফল করার লক্ষ্যে টেকনাফে বিএনপির প্রস্তুতি সভা ও সমাবেশ স্থল পরিদর্শন সেনাবাহিনীর নারীরা ইউনিফর্মের সঙ্গে হিজাবও পরতে পারবেন ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন

মাদক ও বাল্য বিবাহ প্রতিরোধে জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে : টেকনাফে শ্রাবস্তী রায়

  • আপডেট সময় : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ২৫১ বার পড়া হয়েছে

মোঃ আরাফাত সানী/নাছির উদ্দিন, টেকনাফ 

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে বাল্য বিবাহ ও মাদক প্রতিরোধে স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের করনীয় বিষয়ক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩১ অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদের হল রুমে, টেকনাফ উপজেলা পরিষদের আয়োজনে, কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের সহযোগীতায়।

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্যে রাখেন কক্সবাজার স্থানীয় সরকার উপ-পরিচালক শ্রাবস্তী রায়।

বিশেষ অতিথি ছিলেন টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলম।

মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি।সভায় স্থানীয় সরকার সমন্বয়কারী (ইএএলজি) মোহাম্মদ সালেহ বাল্য বিবাহ এবং মাদক প্রতিরোধ সংক্রান্ত বিষয় গুরুত্বপূর্ণ তথ্য উপাত্ত উপস্থাপন করে সংলাপে অংশগ্রহণ করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক অফিসার আনন্দ ভৌমিক,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জহীর হোসেন এম.এ, টেকনাফ প্রেসক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সদর ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জিহাদ, হোয়াইক্যং ইউপি সাবেক চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী, টেকনাফ মডেল থানার নারী পুলিশ অফিসার রোকসানা মোজাফফর, টেকনাফ এজাহার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জয়নাল আবেদিন, টেকনাফ মাদক মাদকদ্রব্য অধিদপ্তর এর উপ- পরিদর্শক একে এম আফাজ উদ্দিন, কোডেক ইউনিসেফ সি.সি প্রকল্প কর্মকর্তা মোঃ রাসেল শাহ সহ স্থানীয় চেয়ারম্যান জনপ্রতিনিধি, সচিব,উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, পুলিশ. এনজিও প্রতিনিধি,নারী উন্নয়ন ফোরামের নারী প্রতিনিধি,রাজনৈতিক দলের প্রতিনিধি,শিক্ষক প্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।

সংলাপে বাল্যবিবাহ এবং মাদক প্রতিরোধকল্পে আলোচকবৃন্দ গুরুত্বপূর্ণ মতামত ব্যাক্ত করে বিভিন্ন তথ্য-উপাত্ত উপস্থাপন করা হয়। মতামতের ভিত্তিতে বাল্য বিবাহ এবং মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলন ও যোগ্য নেতৃত্ব ছাড়া বিকল্প কোন পথ নেই। সংলাপে প্রধান অতিথি বলেন, বাল্যবিবাহ এবং মাদক প্রতিরোধে জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে। যার যার অবস্থান থেকে এ বিষয়ের গুরুত্ব সহকারে ভূমিকা পালন করতে হবে।

এ বিষয়ের শুধু মাত্র প্রশাসনের প্রতি ইচ্ছে থাকলে হবে না দেশের একজন সচেতন জনপ্রতিনিধি ও নাগরিক হিসাবে আমাদের যথেষ্ট দায়িত্ব রয়েছে এবং এ দায়িত্ব নিয়ে যোগ্য নেতৃত্বের মাধ্যমে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর