1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি’র মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক টেকনাফে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী তাহেরার ব্যাপক প্রচারণাও গনসংযোগ অব্যাহত দুস্থ মহিলাদের মাঝে ছাগল বিতরণ করল উত্তরণ সরকারি কর্মকর্তাদের মতো ইউপি চেয়ারম্যানদের অফিস করতে হবে, কোথাও গেলে জানাতে হবে ইউএনওকে রিকশাচালককে পিটিয়ে দুই পা ভেঙে দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে টেকনাফে প্রধান বিচারপতির সুপ্রীম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করেন। ক্যাম্পের বাইরে এসে গোপনে রোহিঙ্গাদের প্রশিক্ষণ- সেমিনার, ৩২ রোহিঙ্গা আটক  টেকনাফের হোসেন সহ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত রাজধানীসহ সারাদেশে হিট স্ট্রোকে’ ৫ জনের মৃত্যু

“মধস্বত্তভোগী দালাল ছাড়া সরকারী খরচে টেকনাফ ভূমি অফিসে সেবা নিন : এসিল্যান্ড-এরফানুল হক চৌধুরী

  • আপডেট সময় : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ১৭৩ বার পড়া হয়েছে

“মধস্বত্তভোগী দালাল ছাড়া সরকারী খরচেই যে কোন সেবা নেওয়ার আহ্বান জানিয়েছেন টেকনাফেন এসিল্যান্ড- এরফানুল হক চৌধুরী।

মোঃ আরাফাত সানী, টেকনাফ

টেকনাফের ভূমি সেবা এখন পাওয়া যাচ্ছে অনলাইনে। নামজারী, ভূমি উন্নয়ন কর পরিশোধ থেকে শুরু করে সকল গুরুত্বপূর্ণ ভূমি সেবা এখন পাওয়া যাচ্ছে অনলাইনে। ফলে একজন সেবা গ্রহিতা বাসায় বসে কিংবা কোন নেটওয়ার্কযুক্ত কম্পিউটার থেকে ভূমি নিতে পারবেন। www.land.gov.bd (ডব্লিউডব্লিউডব্লিউ.ল্যান্ড.গভট.বিডি) ওয়েবসাইটে প্রবেশ করে প্রাথমিক নিবন্ধন করে নাগরিক কর্ণার থেকে সকল সেবা নিতে পারবেন।
এছাড়াও পাওয়া যাচ্ছে ই-নামজারী, ভূমি উন্নয়ন কর প্রদান, পর্চা প্রাপ্তি, খতিয়ান সংশোধন, মৌজা ম্যাপ, রিভিউ মামলা, মিস মামলা, খাস জমি বন্দোবস্তি প্রদানসহ সকল ধরনের সেবা।
তাছাড়া সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন তথ্য বহুল ‘ভূমি তথ্য ব্যাংক। যেখান থেকে যেকোন নাগরিক জল মহাল, বালু মহাল, হাট-বাজার, অধিগ্রহণকৃত জমি, চিংড়ি মহাল, লবন মহাল, চা বাগানসহ সকল সরকারি সম্পত্তি সম্পর্কে জানতে পারবে। ফলে ভূমি সেবা নিয়ে স্বচ্ছতা বাড়ছে।
সেবা নিতে আসা হোয়াইক্যংয়ের প্রতিবন্ধী ব্যক্তি মোঃ আসাদুজ্জামান খান বলেন, আমরা আগে সেবা নিতে আসলে অনেক দেরী হত। কিন্তু আজকে আরেকটা সেবা নিতে এসে সরাসরি বর্তমান সহকারী কমিশনার ভূমি এরফানুল হক চৌধুরী মহোদয়ের কাছে গিয়েছিলাম। পরে ওনি ভালভাবে আমার কথা বুঝে কাগজপত্র দেখে দ্রুত সময়ের মধ্যে সমস্যাটার সমাধান করে দিলেন। যার ফলে আমি সন্তুষ্ট।
আরেকজন সেবা গ্রহিতা আয়াতুননেছা বানুর সাথে ভূমি অফিসে দেখা হয়। তিনি বলেন, আমি আমার নিজ জমির খতিয়ান করতে স্ব-শরীরে আসছিলাম। পরে সহকারী কমিশনার ভূমি মহোদয়কে জানালে সরাসরি ওনার সার্বিক সহযোগিতা ও দিক-নির্দেশনায় বাড়তি কোন খরচ ছাড়াই সরকারী ফি দিয়েই দ্রুত সময়ের মধ্যে আমি খতিয়ান হাতে পেয়েছি। যার জন্যে আমি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সহকারী কমিশনার ভূমি এরফানুল হক চৌধুরী মহোদয়কে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।
এ ব্যাপারে জানতে চাইলে টেকনাফ উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এরফানুল হক চৌধুরী বলেন, আবেদনের সাথে সাথে বার্তার মাধ্যমে আবেনকারীকে খতিয়ানের অবস্থান সম্পর্কে স্পস্ট জানানো হয়। ঘরে বসেই ডাকযোগে নেওয়া যাবে খতিয়ান। ফলে কাউকে ভূমি অফিসে যেতে হবেনা। এতে সময় ও অর্থেরও সাশ্রয় হবে। আপনাদের কোন কাজে আপনারা মধ্যস্বত্তভোগী বা দালালের খপ্পরে পড়বেননা। আপনাদেরকে সরকারী সেবা দিতে আমি ও আমার অফিসের সকলে সবসময় প্রস্তুত। প্রয়োজনে আপনারা স্ব-শরীরে এসে সেবা নিয়ে হাসিমুখে ঘরে ফিরবেন। এছাড়াও আমি ও আমার অফিস সবসময় দূর্নীতিমুক্ত বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর