1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন

হ্নীলা মৌলভীবাজারে পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখলের চেষ্টা থানায় অভিযোগ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ২০১ বার পড়া হয়েছে

সংবাদ দাতা

হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার নাইক্ষ্যংখালী বড় কবর স্থানের পাশে জোরপূর্বক পৈত্রিক সম্পত্তি দখলের অভিযোগ উঠেছে। এ বিষয়ে ভুক্তভোগীরা টেকনাফ মডেল থানা একটি অভিযোগ দায়ের করেছে বলে জানা গেছে ।

অভিযোগ সূত্রে জানা গেছে , মৃত লোকমান হাকিমের পুত্র হাজী হোছন আলীর (৬০) সাথে বিবাদী মৃত বদিউর রহমানের পুত্র মোঃ শহিদুল ইসলাম (৫০) মৃত গোথন আলীর পুত্র মোহাম্মদ লাল মিয়া (৫৫) মৃত তাজর এর পুত্র মোঃ শাহ আলম (৫০) এদের সাথে পূর্ব জমি বিরোধি বিরোধ চলিয়া আসচ্ছিল। উক্ত বিবাদীরা আমার পৈতৃক সম্পত্তি জোরপূর্বক দখল করার জন্য বিভিন্ন ভাবে পাঁয়তারা করে আসছিল। আমি যখন আইনের আশ্রয় নেয়ার জন্য থানায় অভিযোগ দায়ের করি তখনই বিবাদীরা এলাকার কিছু ভারাটিয়ে লোক নিয়ে আমার জমি দখল করিতে আসেন। শুধু তাহা নয় তাহারা দেশী অস্ত্র ও কিরিচ দিয়ে প্রকাশ্যে আমার বাড়ির মহিলাদের হুমকি প্রদান করে। বাড়িতে এসে পরিবারের সদস্যদের আঘাত করিয়া লীলাফুলা জখম করে। বাদী আরো জানান, আমার পিতারা দুই ভাই। কিন্তুু যে জমির জন্য বিবাদীরা বিরোধ করে আসছে তাহা আমার বাবা পাকিস্তান আমলে সরকার থেকে লিজ নিয়েছিলেন তা দলিল ও রয়েছে। তাহা থাকা সথ্যেও কি কারণে ছৈয়দুল আলম ঐ চার সেন্টিগেড এর মধ্যে জমি বিক্রি করেছে তাহার ক্ষতিয়ে দেখা হোক।

এ বিষয়ে ১ নং ওয়ার্ডের মেম্বার বশির আহাম্মদ জানান, সকালে দুই পক্ষের মধ্যে জমি বিরোধ নিয়ে মুখোমুখি জমিনে অবস্থান করছে শুনেছি , তবে পরে কি হয়েছে তা জানিনা।

এ বিষয়ে অনেক চেষ্টার পর ও বিবাদীদের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাহাদের পাওয়া যায়নি।

স্থানিয় সুত্রে জানাগেছে, বিবাদীরা তাদের জমি দখল করে নিতে তিন লাখ টাকা দিয়ে ভাড়াটিয়ে অস্ত্রধারীদের ভাড়া করেছে বলে জানাগেছে।
অপরাধীদের আইনের আওতায় আনা না হলে সে জমির জন্য অসংখ্য নারী / পুরুষ হতাহত হতে পারে বলে জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর