1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:০৪ অপরাহ্ন
শিরোনাম :
বিভিন্ন নিউজ পোর্টালে আরফাতের নামে মিথ্যা প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা বিভিন্ন নিউজ পোর্টালে হামিদ হোছনের নামে মিথ্যা প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা #কার_হাত_? আজিজুর রহমান ||Teknaf 71 রামুতে গলায় ফাঁস লাগিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবা,স্বর্ণ ও নগদ টাকাসহ আটক-৩ নির্বাচনী সহিংসতায় নিহত বিজিবি সদস্যের গ্রামের বাড়িতে বিজিবি মহাপরিচালক টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প ২৫ এর ডি ২৮ ব্লকে পানির জন্য হাহাকার ১৬০ পরিবার! স্পীড বোট নিয়ে ঘেরাও করে নাফ নদে ৬০ হাজার ইয়াবাসহ ৩ জনকে আটক করেছে বিজিবি  কামালের সন্ধান চাই পরিবার, ধারণা মালয়েশিয়া কারাগারে বন্দী। হলদিয়ায় চেয়ারম্যান নির্বাচিত হলেন সাংবাদিক ইমরুল কায়েস চৌধুরী

টেকনাফে মানব পাচার নারী ও শিশু নির্যাতন শীর্ষক দু’দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

  • আপডেট সময় : সোমবার, ২২ নভেম্বর, ২০২১
  • ২৪ বার পড়া হয়েছে

টেকনাফ ৭১ ডেস্ক ;

মোঃ আরাফাত সানী/নাছির উদ্দিন রাজ,টেকনাফ

কক্সবাজারের টেকনাফে নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক,সাংবাদিক,ঈমাম,পুরোহিত, গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে বৈদেশিক কর্মসংস্থান মানব পাচার, শিশু-নারী নির্যাতন সহ টেকনাফের বর্তমান প্রেক্ষিত দু’দিন ব্যাপী শীর্ষক প্রশিক্ষশ কর্মশালায় ও মতবিনিময় সভা আজ সম্পন্ন হয়েছে।

টেকনাফ উপজেলা মিলনায়তনে উপজেলা মহিলা ও শিশু উন্নয়ন কমিটির বাস্তবায়নে, স্থানীয় সরকার বিভাগ (ইউজিডিপি) ও ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সী জাইকা’র সহযোগীতায়, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী সভাপতিত্বে, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শওকত হোসেনের সঞ্চালনায়,প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি। উপজেলা উন্নয়ন ফ্যাসিলেটর কর্মকর্তা মোহাম্মদ জাহিদ হোসেন ও উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তাসলিমা আক্তার।

উপস্থিত সকলেই মানব পাচার ও বাল্য বিবাহ প্রতিরোধের শিকার ব্যক্তিদের সহায়তা প্রদানের জন্য উপস্থিত জনপ্রতিনিধি,ধর্মীয় নেতা, শিক্ষক, সাংবাদিক ও সচেতন মহলকে স্ব-স্ব অবস্থানে থেকে কাজ করার জন্য আহ্বান জানিয়ে দিক নির্দেশনা মূলত বক্তব্য প্রদান করা হয়।

সভায় বক্তারা -মানব পাচার, রোহিঙ্গা অনুপ্রবেশ এবং বাল্য বিবাহের কারণ দারিদ্র সীমার নীচে বসবাস, সামাজিক সচেতনতার অভাব, শিক্ষার অভাব, প্রচলিত ধারণা ও বিশ্বাস, অন্ধ বিশ্বাস, নিরাপত্তার অভাব, জেন্ডার বৈষম্য এবং শিক্ষা থেকে বঞ্চিত হওয়া, মাতৃমৃত্যুর হার বেড়ে যাওয়া, শিশু মৃত্যুর হার বেড়ে যাওয়া, বিকলাঙ্গ সন্তান জন্মদান, পারিবারিক কলহ, বহু বিবাহ ও নির্যাতন বেড়ে যাওয়া, মানসিক ও শারীরিক নির্যাতন বেড়ে যাওয়া, বিবাহ বিচ্ছেদসহ বিবিধ কারণ সনাক্ত করে উক্ত বিষয়ে উপরে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর