1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
শিরোনাম :
এনজিও কর্মীর মরদেহ উদ্ধার হ্নীলা পানখালী তে যুবক কে ছুরিকাঘাত! থানায় অভিযোগ টেকনাফে জলবায়ু পরিবর্তন বিষয়ে এনজিও সংস্থা এসডিআই এর কর্মশালা অনুষ্ঠিত টেকনাফ শাহপরীরদ্বীপের পশ্চিমপাড়া এলাকায় র‌্যাব অভিযান করে ৫০ হাজার ইয়াবা সহ তিনজন মাদক কারবারী গ্রেফতার করেছে। ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ সেতুমন্ত্রীর ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল টেকনাফে সহব্যবস্থাপনা কমিটির অর্ধ-বার্ষিকী সাধারণ সভা সম্পন্ন মিয়ানমারের বিদ্রোহীদের সাথে মাদক ব্যবসা তালিকায় কক্সবাজার ১১৫১ কারবারির নাম টেকনাফে সন্ত্রাসী হামলায় দিনমজুর নিহত টেকনাফ উপজেলা নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারনা শুরু, দেখুন কে কোন মার্কা পেল

শাহপরীরদ্বীপে বিদ্যালয়ের প্রকৃত জমি দাতাকে বাদ দেয়ার পায়তারার অভিযোগ

  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ১৫৪ বার পড়া হয়েছে

সংবাদ দাতা

কক্সবাজারের টেকনাফ উপজেলার শেষ বিদ্যালয় শাহপরীর দ্বীপ দক্ষিণ পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রকৃত জমি দাতাদের বিভিন্ন ভাবে পায়তারা করে স্কুলের দাতা কমিটি থেকে সরানোর অভিযোগ উঠেছে। জমি দাতা মৌলভী সিরাজুল ইসলামের পক্ষ অভিযোগ করে বলেন, অবহেলিত দক্ষিণ শাহপরীর দ্বীপ গ্রামে শিক্ষার আলো ছড়াতে স্কুল প্রতিষ্ঠার
প্রয়োজন হলে যখন কেউ জমি দিচ্ছেনা তখন আমাদের পরিবার ২০০৫ সালে দলিল নং (৫৯/৯৪২) স্কুলের জন্য জমি দান করি। পরে এলাকার সকলের সহযোগিতায় বিদ্যালয়টি প্রতিষ্ঠা করে সরকারি -বেসরকারি অনুদান নিয়ে অদ্যবদি চলছে। তথ মধ্য এলাকা বাসী প্রাকৃতিক দূর্যোগ থেকে রক্ষা পাওয়ার জন্য সাইক্লোন সেন্টারের প্রয়োজন মনে করে একটি এনজিও সংস্থার মাধ্যমে একটি ভবন নির্মান করেন। ওই ভবন নির্মানের জন্য যে জমিনের প্রয়োজন ছিল তা সংস্থার টাকা দিয়ে ক্রয়করা জমি বলে জানিয়েছেন মৌলভী সিরাজুল ইসলামের পক্ষ। কিন্তুু বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার আব্দুল মামুদ সাইক্লোন সেন্টারের জমি বিক্রয় কারিদের দাতা দেখিয়ে প্রকৃত দাতাদের বাদ দেয়ার পায়তারা করছে বলে জানিয়েছেন। এ বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য আহব্বান জানিয়েছেন টেকনাফ উপজেলা শিক্ষা অফিসার সহ সংশ্রিষ্ট দপ্তরের কাছে।

এদিকে প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে নাম প্রকাশ না করার শর্তে স্কুলের এক শিক্ষর্থীর পিতা জানান, স্কুলের কোন কাজের বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক তাদের ( অবিভাবক) হেনাস্তা করে স্কুল থেকে বের করে দেন।

অপর দিকে স্কুলের এক শিক্ষকের অবিভাবক জানায়, স্কুলের চাকরি দেয়ার কথা বলে আমি সহ অনেকের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে কয়েক মাস পরে স্কুল থেকে চাকরিচ্যুত করেছেন এমনও অনেক শিক্ষক আছে।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার আশীষ বুশ জানায়, এ বিষয়ে তিনি নাকি ( প্রধান শিক্ষক) উপজেলা চেয়ারম্যান স্যার কে অবহিত করেছেন স্কুল দাতা সদস্য কয়জন হবে তা ঠিক করার জন্য।

স্কুলের প্রধান শিক্ষক এর কাছে জানতে চাইলে তিনি প্রতিবেদক কে বলেন, এ বিষয়ে সরাসরি স্কুলে এসে কথা বললে ভাল হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর