1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
হোয়াইক্যংয়ে স্কুল দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উত্তরণ এনজিওর কার্যক্রম পরিদর্শন উপজেলা নির্বাচন শান্তিপূর্ণ করার লক্ষ্যে বৈধ আগ্নেয়াস্ত্র বহন-প্রদর্শনে ১৪ দিনের নিষেধাজ্ঞা আওয়ামীলীগ নেতার ছেলেকে দিন-দুপুরে কুপিয়ে হত্যা জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাস্ট্রীয় স্বীকৃতির দাবীতে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ নাফ নদীর ওপারে মর্টারশেল ও গুলির বিকট বিস্ফোরণে কাঁপছে টেকনাফ বাংলাদেশ সীমান্তের ওপারে জান্তা সরকারের গুরুত্বপূর্ণ ঘাঁটি দখল আরাকান আর্মির মোস্তাক হত্যার টানা ২০ দিনের শ্বাসরুদ্ধকর অভিযান পুলিশের রহস্য উদঘাটন সহ আটক ৬ সারাদেশে গাছ কাটা বন্ধের নির্দেশনা চেয়ে রিট ছয় ভোটে স্ত্রী শাহিনা আক্তার’কে হারালেন আব্দুর রহমান বদি ! শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করবে ছাত্রলীগ

টেকনাফ বাহার ছড়াতে লবনাক্ত জমিতে উৎপাদিত কৃষি ফসল প্রদর্শনি সম্পন্ন করল কর্ডেড বাংলাদেশ

  • আপডেট সময় : বুধবার, ২ মার্চ, ২০২২
  • ১৬২ বার পড়া হয়েছে

সংবাদ দাতা

কক্সবাজার টেকনাফের বাহার ছড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে লবনাক্ত জমিতে উৎপাদিত কৃষি ফসল প্রদর্শনি সম্পন্ন করল কর্ডেড বাংলাদেশ নামের এনজিও সংস্থা। বুধবার (২মার্চ ) সকালে একটি কৃষি মাঠে উক্ত প্রদর্শনি অনুষ্ঠান সম্পন্ন হয। বিশ্ব খাদ্য কর্মসূচীর অর্থায়নে ও কর্ডেড বাংলাদেশ এনজিও সংস্থার সহযোগিতায় টেকনাফ উপজেলার চার ইউনিয়নে (বাহার ছড়া, টেকনাফ সদর,সাবরাং ও হ্নীলা) ৫০০ উপকার ভোগী ( লবনাক্ত কৃষি ৪৮০ ও হ্যালোফাইট ২০)নিয়ে প্রকল্পটি বাস্তবায়িত হয়েছে বলে জানিয়েছেন এনজিও কর্তারা।

কর্মসূচীর মূল উদ্দেশ্য ছিল প্রকল্পের কৃষকের উৎপাদিত উচ্চ মূল্যের সবজি ফসলের প্রদর্শন, প্রচারনা ও বাজারজাত করণের নিমিত্তে সকলের মাঝে উপস্থাপন ও উদ্বুদ্ধ করা , যাহাতে ফসলের নায্যমূল্য প্রাপ্তি ও বাজারজাত করনে সহায়ক হয়।

এ সময় উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা উপ সহকারী কৃষি কর্মকর্তা মোস্তাক আহাম্মদ, কর্ডেড টেকনিক্যাল অফিসার মোহাম্মদ ওবায়দু ইসলাম,
টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন রাজ, সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক জিয়া, মেটাল কোম্পানির আব্দুর রাজ্জাক, বিদেশি ও কনসালটেন্ট সি ওয়াটার সোলিড ক্রিস সহ অনেকেই।


আগত অতিথিরা বলেন, পরিত্যক্ত কৃষিজমিতে এই ধরনের প্রতিনিয়ত কৃষি ফসল উৎপাদন করেলে নিজেরা যেমন লাভবান হবেন, তেমনি পাশাপাশি দেশের অর্থনৈতিতেও যোগান দিতে পারবেন আপনারা ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর