1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

টেকনাফ ব্লাড ডোনার’স সোসাইটির ১ম বর্ষপূর্তি আজ

  • আপডেট সময় : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ৫৭০ বার পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ::

হাঁটি-হাঁটি পা-পা করে অত্যন্ত সফলতার সাথে প্রথম বছর শেষ করে দ্বিতীয় বছরে পদার্পণ করলো স্বেচ্ছাসেবী সংগঠন ‘টেকনাফ ব্লাড ডোনার’স সোসাইটি’। আজ এই সংগঠনটির শুভ জন্মদিন! নামে এটি রক্তদাননের সংগঠন হলেও রক্তদানকে মূখ্য রেখে করে যাচ্ছে নানা সামাজিক ও মানবিক কার্যক্রম। সব প্রয়োজনে ছুটে গিয়ে দাঁড়ায় অসহায় মানবতার পাশে। তাই মাত্র এক বছরেই এই সংগঠনটি টেকনাফের সামাজিক, রাজনৈতিক, প্রশাসনিকসহ সব সেক্টরে ব্যাপক সাড়া জাগিয়েছে। শুধু তাই নয়; উখিয়া কক্সবাজার সহ দেশের বিভিন্ন প্রান্তে রক্তদানের ব্যবস্থা করেন টেকনাফ ব্লাড ডোনার’স সোসাইটি’। তাই আজ ‘টেকনাফ ব্লাড ডোনার’স সোসাইটি’ এক নামে পরিচিতি লাভ করতে সক্ষম হয়েছে। একঝাঁক মানবপ্রেমিক দুর্বার তরুণদের মধ্যেমে।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, দেশের এমন ক্লান্তিলগ্নে মহামারী করোনা ভাইরাস কথাটি মাথায় রেখে প্রথম বর্ষপূর্তি হলেও বর্ষপূর্তি উপলক্ষ্যে তেমন কোনো আয়োজন হচ্ছে না, মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে পবিত্র কুরআন খতম ও দোয়ার মধ্য দিয়ে প্রথম বর্ষপূর্তি উদযাপন শেষ করা হয়।

সংগঠন টির সদস্যরা বলেন, ‘তরুণেরা একতা হলে অনেক কিছু পারে। বিশেষ করে মানবতার জন্য তরুণেরা অনেক কিছু করতে পারে। আমরা সেটা কিছুটা হলেও দেখিয়ে দিতে সক্ষম হয়েছি। কয়েকজন তরুণকে নিয়ে যাত্রা করা ‘টেকনাফ ব্লাড ডোনার’স সোসাইটি’ আজ শত শত তরুণের সম্মিলিত এক মানবতার ঠিকানা, গেল বছরে তাদের পাওয়া না পাওয়ার কথা জিজ্ঞেস করলে তারা আরও জানান, আমরা গেল বছরে টেকনাফের ৫০০+ জনের মত রোগী কে রক্তদান করছি এবং টেকনাফে একটি ব্লাড ব্যাংক স্থাপন করার চেষ্টা চালিয়ে যাচ্ছি টেকনাফে একটা ব্লাড ব্যাংক স্থাপনের জন্য আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি টেকনাফে একটি ব্লাড ব্যাংক না থাকার কারণে মানুষ রক্ত দেওয়া নেওয়া নিয়ে অনেক কষ্টে আছে যেমন এক ব্যাগ ব্লাড নিতে প্রাইভেট হাসপাতালে ২.০০০/থেকে ৩.০০০ হাজার টাকা খরচ হয় আর সরকারি হাসপাতালে ১,২৫০ফি সহ এক ব্যাগ ব্লাড নিতে ১,৪০০/টাকা থেকে ১,৫০০/টাকা খরচ হয় যেইটা অনেক অসহায় রোগীর পক্ষে এত টাকা বহন করা সম্ভব হয়না। আর কক্সবাজার ব্লাড ব্যাংকে এক ব্যাগ ব্লাড নিতে খরচ হয় মাত্র ২৫০/ থেকে ৫০০ টাকা যদি আমাদের টেকনাফে একটি ব্লাড ব্যাংক স্থাপন করা হয় তাহলে অনেক অসহায় দরিদ্র রোগী উপকৃত হবে।

এমনও অনেক অসহায় দরিদ্র থ্যালাসেমিয়া রোগী আছে যাদের শরীরে প্রতি মাসে রক্ত দিতে হয় এখন তারা প্রতিমাসে এত টাকা পাবে কোথায়?? আসুন আমরা সবাই মানবিক দিক থেকে টেকনাফে একটা ব্লাড ব্যাংক স্থাপনের জন্য চেষ্টা

সার্বিক সহযোগিতায় কামনায়
টেকনাফ ব্লাড ডোনার’স সোসাইটি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর