1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ফেক আইডি থেকে মিথ‍্যা অপপ্রচারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আমিনুর রহমান টেকনাফে সোর্স পরিচয়ে অস্ত্রধারী মাদক কারবারি আয়ুব’সহ ৫ বখাটে মিলে মা-মেয়েকে গণধর্ষণ! সীমান্তে সর্ববৃহৎ মাদকের চালান লুটপাট শীর্ষক সংবাদে একাংশের ব্যাখ্যা ও প্রতিবাদ টেকনাফের শাহপরীর দ্বীপে কোস্ট গার্ডের অভিযানে বিপুল পরিমান ইয়াবা সহ আটক ০১ পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ গ্রেফতার ৭ পছন্দ হলেই জোরপূর্বক তুলে নিয়ে বিয়ে করা যে দেশের রীতি সাবরাং কচুবনিয়ার ইয়াবা ডনরা অধরা রুমায় সেনাবাহিনীর সঙ্গে গোলাগুলিতে কেএনএফ সদস্য নিহত মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু

হ্নীলাতে লকডাউনে কর্মহীন হয়েপড়া হতদরিদ্রদের কর্মের যোগান দিলেন (এনজিও)সংস্থা মুক্তি কক্সবাজার

  • আপডেট সময় : শনিবার, ১ মে, ২০২১
  • ২২৪ বার পড়া হয়েছে

নাছির উদ্দীন রাজ, টেকনাফ

কক্সবাজার টেকনাফের হ্নীলা ইউনিয়নে লকডাউনে কর্মহীন হয়েপড়া হতদরিদ্র পরিবার গুলোর মধ্যে থেকে কিছু মানুষ কে অর্থ সহায়তা দিয়ে কর্মের যোগান দিলেন (এনজিও)সংস্থা মুক্তি কক্সবাজার। ১লা মে সকাল ১১ঘটিকার সময় হ্নীলা ইউনিয়ন পরিষদের হল রুমে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে তাহা উদ্বোধন করা হয় । কক্সবাজার মুক্তি জানিয়েছেন, ক্ষুদ্র ব্যবসা (আইজিএ)এ প্রকল্পের আওতায় হ্নীলা ইউনিয়নে ৫০ পরিবার কে ৬০০০ হাজার টাকা করে অর্থ সহায়তা দিয়েছি আমরা। যাহাতে তাহারা ক্ষুদ্র ব্যবসায় যোগান দিয়ে সাবলম্বি হতে পারেন। দ্বিতীয় ধাপে ও তাদের আরো আর্থিক সহায়তা দেয়া হবে বলে জানিয়েছে মুক্তি কর্মকর্তা। এই কর্মসূচীর আর্থায়নে ( ডিএফএটি এ এইচপি-৩ ) সহযোগিতায় (অক্সফাম) এবং বাস্তবায়নে মুক্তি কক্সবাজার বলে জানিয়েছেন।

মুক্তি কক্সবাজার প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ ফয়সাল বারীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা পারভেজ চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন, হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরুণ জননেতা রাশেদ মাহমুদ আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সিফাত বিন রহমান, পরিষদের সচিব শেখ মোঃ ফরিদ উদ্দীন, এনজিও সংস্থা অক্সফামের টেকনাফ এরিয়া ম্যানেজার ফারুক আজম সহ আরো অনেকেই। বক্তব্যে ইউ এন ও পারভেজ চৌধুরী বলেন, বর্তমান অসহায় সময়ে ক্ষুদ্র পরিসরে হলেও মুক্তি কক্সবাজার যে আর্থিক সহায়তা প্রদান করেছে তা আপনেরা যথাযথ ব্যবহারের মাধ্যমে দ্বীগুন করে নিজেরা উপকৃত হওয়ার পথ বের করতে হবে। যদি তাহারা আমাদের এমনে দিয়েছে এ রকম মনে করে খেয়ে ফেলেন তা হলে আপনেরা ক্ষতিগ্রস্ত হবেন। প্রদত্ত অর্থ দিয়ে কর্মসংস্থান তৈরি করে নিজেদের স্বাবলম্বী হতে হবে। টেকনাফ বাসীর জন্য ভবিষ্যতে যে কোন সংস্থার সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানিয়েছে তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর