1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

টেকনাফে এক রোহিঙ্গা ডাকাত নিহত

  • আপডেট সময় : শুক্রবার, ৬ মার্চ, ২০২০
  • ৭০১ বার পড়া হয়েছে

নাছিন উদ্দিন রাজ/মোঃ শেখ রাসেল

টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে অজি উল্লাহ ডাকাত (৩০) নিহত হয়েছে। নিহত ডাকাত অজি উল্লাহ টেকনাফের নিবন্ধিত নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের সিরাজুল ইসলামের ছেলে। সে ক্যাম্পের ত্রাস কুখ্যাত ডাকাত জকির আহমদের সহযোগী।

এসসময় সেনাবাহিনী, র‌্যাব ও মিয়ানমারের আইনশৃঙ্খলা বাহিনীর পোষাকসহ তিন ডাকাতকে আটক করা হয়েছে। এ ঘটনায় ওসি তদন্তসহ তিন পুলিশ সদস্য আহত হন।

আজ শুক্রবার (৬ মার্চ) বিকাল ৩টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের হাবিরছড়া মাটি ছিড়া পাহাড়ে এ ঘটনা ঘটে।

আটক ডাকাতরা হলো টেকনাফের হ্নীলা নয়াপাড়া ক্যাম্পের মৃত আবু তাহেরের ছেলে খুরশেদ আলম (৩৯), জাদিমুরা রোহিঙ্গা ক্যাম্পের আবদুর রকিমের ছেলে মো. আমিন (২৫) ও টেকনাফ সদরের রাজারছড়া এলাকার নজির আহমদের ছেলে সাইফুল ইসলাম (২০)।

এসব তথ্য নিশ্চিত করে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, ‘শুক্রবার বিকালে টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) এবিএমএস দোহার নেতৃত্বে একদল পুলিশ টেকনাফের হাবিরছড়া মাটিছিড়া পাহাড়ে শীর্ষ রোহিঙ্গা ডাকাত জকিরের অবস্থানের গোপন খবরে সেখানে অভিযানে যায়।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করতে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এই গোলাগুলিতে তিন পুলিশ সদস্য আহত হয়।

এসময় ঘটনাস্থল থেকে ১টি বিদেশী পিস্তল, ৪ রাউন্ড গুলি, ৩টি দেশীয় তৈরি এলজি, ১০ রাউন্ড তাজা কার্তুজ, ২৩ রাউন্ড খালি খোসা ও ২ হাজার ২শ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এসময় বিভিন্ন বাহিনীর পোষাকসহ গুলিবিদ্ধ আহতসহ ৪ ডাকাতকে আটক করা হয়।

তিনি বলেন, ‘পরে গুলিবিদ্ধ ডাকাতকে টেকনাফ উপজেলা হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা দিয়ে কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়ে দেয়। সেখানে পৌঁছলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

ওসি প্রদীপ কুমার দাশ আরও বলেন, ‘নিহত অজি উল্লাহ ডাকাত জকির গ্রুপের সক্রিয় সদস্য এবং মাদক কারবারে জড়িত ছিল। সরকারি আইনশৃঙ্খলা বাহিনীর ভাবমুর্তি ক্ষুণ্ন করতে তারা বিভিন্ন বাহিনীর পোষাক পরিধান করে অপরাধ কর্মকাণ্ড চালিয়ে আসছিল। অপরাধ নির্মূলে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। ক্যাম্পে ডাকাতি, সন্ত্রাসী ও মাদক কারবারে যারা জড়িত থাকবে তারা রেহাই পাবে না।‘ এ ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর