1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
টেকনাফ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে দোয়া ও সমর্থন প্রত্যাশী গোলাপজান আক্তার গোলাপী এক মিনিটের জন্য বিসিএস দিতে পারলেন না ২০ পরীক্ষার্থী বিয়ের বর সাজেই চলে এলেন ভোট দিতে! থাইল্যান্ডের রাজা-রানির সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ চাঞ্চল্যকর টমটম চালক হত্যায় জড়িত ৬ জন গ্রেফতার, গাড়িও ব্যাটারির উদ্ধার রাত ৮টার পর মার্কেট-দোকান বন্ধে মাইকিং, না মানলে ব্যবস্থা ৪ মে থেকে খোলা থাকবে স্কুল শনিবারও যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি প্রধানমন্ত্রীর উদাত্ত আহ্বান হ্নীলায়একটি কৃষক পরিবার কে ডাকাত সাজিয়ে এলাকা ছাড়া করে ফায়দা লুটছে মহল বিশেষ সাংগঠনিক নির্দেশনায় জরুরি বার্তা দিল ছাত্রলীগ

লিওনেল মেসি সপ্তম বারের মতো ব্যালন ডি অর জিতলেন

  • আপডেট সময় : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১
  • ২৬৭ বার পড়া হয়েছে

টেকনাফ ৭১ ডেস্ক :

লিওনেল মেসি আবারো ব্যালন ডি অর জিতলেন। ২০০৯ সালের পর ৭ম বারের মত বর্ষসেরা হয়ে রোনালদোর ধরা ছোঁয়ার বাইরে চলে গেলেন এই আর্জেন্টাইন ফুটবল জাদুকর। এবার সেরা নারী ফুটবলার হয়েছেন অ্যালেক্সিয়া পুতেলাস, স্ট্রাইকার হয়েছেন রবার্ট লেভানডভস্কি, গোলরক্ষক জিয়ানলুইগি ডোনারুম্মা আর সেরা অনূর্ধ্ব ২১ ফুটবলার হয়েছেন পেদ্রি।

বলা চলে নিজেকে ধরা ছোঁয়ার বাইরে নিয়ে যাচ্ছেন লিওনেল মেসি। বন্ধু সুয়ারেজের হাত থেকে ৭ম বারের মত বছর সেরা হবার ট্রফি নিলেন এই যাদুকর। ব্যালন ডি অরের এবারের শ্রেষ্ঠত্ব অর্জন করে ৩৪ বছর বয়সী এই আর্জেন্টাইন বুঝিয়ে দিলেন তাকে নিয়ে এখনও কেন এতো উন্মাদনা।

করোনার কারণে গত বছর ব্যালন ডি অর দেয়া হয়নি। সেবার সেরা হবার দৌড়ে এগিয়ে ছিলেন বায়ার্নের পোলিশ স্ট্রাইকার লেভানডভস্কি। ২০২১ এও বেশ ভালোভাবেই আলোচনায় ছিলেন লেভানডভস্কি। এবারই প্রথম শুরু হওয়া বর্ষসেরা স্ট্রাইকারের উপাধি পেয়ে ব্যালন ডি অরের সম্ভাবনা আরও উজ্জ্বল করেছিলেন পোল্যান্ডের এই স্ট্রাইকার।

অন্যদিকে নতুন ক্লাবে তেমন কিছুই করে দেখাতে না পারায় মেসিকে নিয়ে কিছুটা শঙ্কা তো ছিলোই। কিন্তু জাতীয় দলকে দীর্ঘদিন পর একটি শিরোপা এনে দেয়ায় বর্তমান সময়ে তাকে সেরাদের সেরা না মেনে উপায় ছিলো না। ৬১৩ পয়েন্ট নিয়ে ৫৮০ পয়েন্ট পাওয়া লেভানডভস্কিকে পেছনে ফেলা আর ৭ম বারের মত এই শ্রেষ্ঠত্ব অবিশ্বাস্য মনে হচ্ছে মেসির কাছে।

ব্যালন ডি অর পেয়ে লিওনেল মেসি বললেন, আবারও ফ্রান্স ফুটবলের ব্যালন ডি অর জিতে সত্যি গর্বিত তিনি। ৭ম বারের মত এটা জিততে পারাটা অবিশ্বাস্য। তিনি এজন্য তার পরিবার, বন্ধু এবং সমর্থকদের ধন্যবাদ দেন। বলেন, তাদেরকে ছাড়া আমি এটি অর্জন করতে পারতাম না।

অন্যদিকে ১৪ বছরের মধ্যে এবারই প্রথম সেরা তিনে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। এছাড়া এই মৌসুমে সেরা গোলরক্ষক হয়েছেন ইতালি ও পিএসজির জিয়ানলুইগি ডোনারুম্মা। এবারের সেরা ক্লাব চেলসি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর