1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ফেক আইডি থেকে মিথ‍্যা অপপ্রচারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আমিনুর রহমান টেকনাফে সোর্স পরিচয়ে অস্ত্রধারী মাদক কারবারি আয়ুব’সহ ৫ বখাটে মিলে মা-মেয়েকে গণধর্ষণ! সীমান্তে সর্ববৃহৎ মাদকের চালান লুটপাট শীর্ষক সংবাদে একাংশের ব্যাখ্যা ও প্রতিবাদ টেকনাফের শাহপরীর দ্বীপে কোস্ট গার্ডের অভিযানে বিপুল পরিমান ইয়াবা সহ আটক ০১ পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ গ্রেফতার ৭ পছন্দ হলেই জোরপূর্বক তুলে নিয়ে বিয়ে করা যে দেশের রীতি সাবরাং কচুবনিয়ার ইয়াবা ডনরা অধরা রুমায় সেনাবাহিনীর সঙ্গে গোলাগুলিতে কেএনএফ সদস্য নিহত মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু

টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প ২৫ এর ডি ২৮ ব্লকে পানির জন্য হাহাকার ১৬০ পরিবার!

  • আপডেট সময় : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ১৮৯ বার পড়া হয়েছে

নাছির উদ্দীন রাজ, টেকনাফ।

কক্সবাজার টেকনাফের ২৫ নং রোহিঙ্গা ক্যাম্পের ডি ২৮ নং ব্লকে পানির জন্য হাহাকার করছে ১৬০ পরিবার। তাই কষ্টে জীবন যাপন করছেন শিশু ও নারী সহ অনেক বয়োজ্যেষ্ঠরা। রান্না বান্না তো দূরের কথা দৈনন্দিন পানির চাহিদা মেটাতেও যেতে হচ্ছে দূর থেকে বহুদূর । তার পরেও মিলছেনা ঐ পরিবার গুলোর কাঙ্খিত চাহিদার পানি ব্যবস্থা।

রোহিঙ্গাদের অভিযোগ দির্ঘ ১০ মাস পর্যন্ত আমরা ক্যাম্প ২৫ এর ডি ২৮ নং ব্লকে অবস্থান করে আসলেও কর্তৃপক্ষ আমাদের জন্য কোন পানির ব্যবস্থা করেনি। তবে জীবন বাঁচানোর প্রয়োজনে যে জমিতে আমরা অবস্থান করছি সে মালিকের কাছ থেকে কিছু দিনের জন্য পানি সরবরাহ করে সংসার চালিয়ে আসছিলন বলে জানায় রোহিঙ্গারা ।

কিন্তুু গত তিন দিন ধরে মালিকের অসুবিধার কারণ দেখিয়ে আমাদের পানি দিবেনা বলে সাফ জানিয়ে দিলে হঠাৎ পানি ব্যবহার নিয়ে কষ্টে পড়ে ১৬০ পরিবারের লোকজন। এ সমস্যা দ্রুত সামাধান করা না গেলে পানির অভাবে যেমন কষ্ট পাবে লোকজন, তেমনি মৃত্যুর ঝুঁকি নিয়ে চলতে হবে অনেক রোহিঙ্গাদের । তাই অনতিবিলম্বে ডি ২৮ নং ব্লকে পানি সরবারাহের তাগিদ রোহিঙ্গা নেতাদের।

এ বিষয়ে ক্যাম্প ২৫ এর সিআইসি আব্দুল হান্নান জানান,আপনাকে অভিযোগ কারিরা সবেমাত্র ক্যাম্প ২৪ থেকে এসেছে। যে এজেন্সি ক্যাম্প ২৫ এ পানি সরবারাহের দায়িত্বে ছিলেন তাহারা চলে যাওয়ায় কিছুটা কষ্ট হচ্ছে, তবে সামান্য দূরে হলেও তারা যথাযথ পানি পাচ্ছে ঐ রোহিঙ্গা পরিবার গুলো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর