1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৭:০৮ অপরাহ্ন
শিরোনাম :
টেকনাফে মেছো বাঘ উদ্ধার, বঙ্গবন্ধু সাফারি পার্কে হস্তান্তর আদালতের নিদের্শ অমান্য করে টেকনাফে রাখাইন সম্প্রদায়ের সম্পত্তি দখলে নিয়েছে ভূমিদস্যুরা টেকনাফে হোয়াক্যংয়ে অস্ত্র ও ইয়াবাসহ যুবক আটক টেকনাফের হ্নীলায় ৪০ হাজার ইয়াবাসহ আটক দুই টেকনাফ স্থল বন্দরের প্রহরী কুড়িয়ে পেল অর্ধ লাখ ইয়াবা ! টেকনাফ উপজেলার মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত নাফ নদী হতে আইসের বড় চালান উদ্ধার করেছে বিজিবি কোস্টগার্ডের ছেড়া দ্বীপে অভিযান মেশিনগান সহ বিপুল পরিমাণ ইয়াবা ও বুলেট জব্দ টেকনাফে জমি বিরোধের জেরে মহিলাদের উপর অতর্কিত সন্ত্রাসী হামলা মাদকের প্রতিবাদ করায় কুপিয়ে হত্যার চেষ্টা

টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প ২৫ এর ডি ২৮ ব্লকে পানির জন্য হাহাকার ১৬০ পরিবার!

  • আপডেট সময় : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ৪৬ বার পড়া হয়েছে

নাছির উদ্দীন রাজ, টেকনাফ।

কক্সবাজার টেকনাফের ২৫ নং রোহিঙ্গা ক্যাম্পের ডি ২৮ নং ব্লকে পানির জন্য হাহাকার করছে ১৬০ পরিবার। তাই কষ্টে জীবন যাপন করছেন শিশু ও নারী সহ অনেক বয়োজ্যেষ্ঠরা। রান্না বান্না তো দূরের কথা দৈনন্দিন পানির চাহিদা মেটাতেও যেতে হচ্ছে দূর থেকে বহুদূর । তার পরেও মিলছেনা ঐ পরিবার গুলোর কাঙ্খিত চাহিদার পানি ব্যবস্থা।

রোহিঙ্গাদের অভিযোগ দির্ঘ ১০ মাস পর্যন্ত আমরা ক্যাম্প ২৫ এর ডি ২৮ নং ব্লকে অবস্থান করে আসলেও কর্তৃপক্ষ আমাদের জন্য কোন পানির ব্যবস্থা করেনি। তবে জীবন বাঁচানোর প্রয়োজনে যে জমিতে আমরা অবস্থান করছি সে মালিকের কাছ থেকে কিছু দিনের জন্য পানি সরবরাহ করে সংসার চালিয়ে আসছিলন বলে জানায় রোহিঙ্গারা ।

কিন্তুু গত তিন দিন ধরে মালিকের অসুবিধার কারণ দেখিয়ে আমাদের পানি দিবেনা বলে সাফ জানিয়ে দিলে হঠাৎ পানি ব্যবহার নিয়ে কষ্টে পড়ে ১৬০ পরিবারের লোকজন। এ সমস্যা দ্রুত সামাধান করা না গেলে পানির অভাবে যেমন কষ্ট পাবে লোকজন, তেমনি মৃত্যুর ঝুঁকি নিয়ে চলতে হবে অনেক রোহিঙ্গাদের । তাই অনতিবিলম্বে ডি ২৮ নং ব্লকে পানি সরবারাহের তাগিদ রোহিঙ্গা নেতাদের।

এ বিষয়ে ক্যাম্প ২৫ এর সিআইসি আব্দুল হান্নান জানান,আপনাকে অভিযোগ কারিরা সবেমাত্র ক্যাম্প ২৪ থেকে এসেছে। যে এজেন্সি ক্যাম্প ২৫ এ পানি সরবারাহের দায়িত্বে ছিলেন তাহারা চলে যাওয়ায় কিছুটা কষ্ট হচ্ছে, তবে সামান্য দূরে হলেও তারা যথাযথ পানি পাচ্ছে ঐ রোহিঙ্গা পরিবার গুলো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর