1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
ঔষধ কিনতে টাকা না পেরে পেটে ছুরি ঢুকিয়ে যুবক আত্মহত্যা! পানখালী ইসলামী সমাজকল্যাণ ফাউন্ডেশন”র ইফতার সামগ্রী বিতরণ বাংলাদেশ আওয়ামী মৎসজীবি লীগ  হ্নীলা ইউনিয়ন ইউনিটশাখার ৪১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত পরিকল্পিত ষড়যন্ত্রের ব্যাখ্যা ও প্রতিবাদে হ্নীলার নুরুল হুদা মেম্বার যা বলেছেন সমরাস্ত্র প্রদর্শনী ২০২৪ উদ্ধোধন করেন মেজর জেনারেল মোঃ মাসুদুর রহমান রোহিঙ্গা ক্যাম্পে অনলাইনে জুয়া ও মাদক ছড়িয়ে দিচ্ছেন ওমর মাসিক আয় ৪৫ লাখ টাকা টেকনাফের হ্নীলা নাফনদী সীমান্ত পয়েন্ট মরুসী ও কামাল সিন্ডিকেটের হাতে জিম্মি পাচারে বাধাদিলে জলদস্যুদের দিয়ে অপহরণের হুমকি মায়ানমারে আভ্যন্তরীন যুদ্ধে ব্যাপক খাদ্যসংকট এপার থেকে পাচার হচ্ছে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীওপার থেকে আসছে ইয়াবা কক্সবাজার জেলার শ্রেষ্ঠ এএসআই নির্বাচিত হলেন আব্দুল জলিল টেকনাফে ৩৩ হাজার ইয়াবা’সহ ৩ পা’চা’র’কা’রী আ’ট’ক

জাহাজ চলাচল বন্ধ, সেন্টমার্টিন আটকা পড়েছেন ৩ হাজার পর্যটক

  • আপডেট সময় : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৯৯ বার পড়া হয়েছে

আটকা পড়া পর্যটকদের ছবি

মোঃ আরাফাত সানী, টেকনাফ

বৈরী আবহাওয়ার কারণে দেশের একমাত্র প্রবাল দ্বীপ টেকনাফের সেন্টমার্টিন এলাকায় ৩নং সতর্ক সংকেত দেয় আবহওয়া অফিস।তাই দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন নৌ-রুটে গতকাল থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রয়েছে। এতে করে সেন্টমার্টিন দ্বীপে দেশের বিভিন্ন জেলা থেকে ভ্রমণে যাওয়া তিন হাজারের ও অধিক পর্যটক আটকা পড়েছে বলে জানান স্থানীয় চেয়ারম্যান মুজিবুর রহমান।

এদিকে রবিবার(২০ ফেব্রুয়ারি ) কক্সবাজার, টেকনাফ ও সেন্টমার্টিনসহ উপকূলে ৩ নম্বর সতর্কতা সংকেত বহাল রয়েছে। তাই স্থানীয় প্রশাসন টেকনাফ সেন্টমার্টিনে নৌ চলাচল বন্ধ ঘোষণা করেছে।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, ঘোষিত ৩নং সংকেতের কারণে সমুদ্র উত্তাল রয়েছে তাই টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে জাহাজ চলাচল বন্ধ থাকায় দ্বীপে ভ্রমণে যাওয়া প্রায় তিন হাজারেরও অধিক পর্যটক বিভিন্ন হোটেল ও কটেজে আটকা পড়েছে।পর্যটকদের মাঝে হতাশা ও উদ্বেগ কাটাতে ইউনিয়ন পরিষদের পক্ষে খোঁজ-খবর নেয়া হচ্ছে,তবে এখনও পর্যন্ত কোন ধরনের খাদ‍্য সংকটে নেই বলে জানান স্থানীয় চেয়ারম্যান।

সোমবার (২১ ফেব্রুয়ারি )সকালে বিষয়টি নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী।তিনি জানান,সেন্টমার্টিন দ্বীপে প্রায় ৩ হাজার মত পর্যটক আটকা পড়েছে। তাদের সার্বিক দেখা শুনার জন্য আমি সরাসরি খোঁজ খবর রাখছি এবং সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান ও আইন প্রয়োগকারী সংস্থার লোকজন দেখাশোনা করছে। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে আটকা পড়া পর্যটকদেরকে পর্যটকবাহী জাহাজ যোগে টেকনাফ নিয়ে আসা হবে। বর্তমানে তারা নিরাপদ ও সুস্থ রয়েছেন।আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাদের নিরাপদে রাখার ব্যবস্থার কথা জানিয়েছে তিনি।টেকনাফ আবহওয়া অফিস সুত্রে জানা যায়,আবহাওয়ার সংকেত কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর