1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত টেকনাফে জমি বিরোধের জেরে ফেইসবুক পোস্ট দিয়ে প্রতি পক্ষকে স’ন্ত্রা’সী সাজানোর পাঁয়তারার প্রতিবাদ ও ব্যাখ্যা

প্রধানমন্ত্রীর উপহার টেকনাফে নতুন ঘর পাচ্ছে ১৪৩ ভূমিহীন পরিবার : ইউএনও’র প্রেস ব্রিফিং

  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ২২০ বার পড়া হয়েছে
মো. আরাফাত সানি, টেকনাফ।
মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাববে না” প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে দেশের সকল ভূমিহীন- গৃহহীন মানুষকে মুজিববর্ষে জমিসহ সেমিপাকা ঘর দেওয়ার লক্ষ্যে কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ১৪৩টি দরিদ্র ভূমিহীন ও গৃহহীন পরিবার। আর এসব নতুন ঘরে উঠতে পারবে এমন খুশিতে উৎসবের আমেজ বিরাজ করছে গৃহহীন পরিবার গুলোর সদস্যদের মাঝে।
আগামী (২২ মার্চ) বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে এক যোগে এসব নতুন ঘর হস্তান্তর করবেন বলে জানিয়েছেন টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান। তিনি বলেন ইতিমধ্যে ৮৭ টি নতুন ঘর নির্মাণ ও ভুমি অফিসের দালিল প্রস্তুত কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।
এদিকে আশ্রয়ন প্রকল্প ২ এর আওতায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যবস্থাপনায় ৪র্থ পর্যায়ের ৮৭টি ঘরের মধ্যে উপজেলার হোয়াইক্যং খারাংখালীতে ৪০টি, হ্নীলার দমদমিয়াতে ১৩টি, টেকনাফ সদরের মহেশখালীয়া পাড়াতে ১১টি, সদরের বটতলীতে ১০টি, সাবরাংয়ের মুন্ডারডেইল ৮টি, সাবরাং পুরান পাড়া ৫টি সহ মোট ৮৭ টি নতুন গৃহ সহ খাস জমি উপকার ভোগীদের মাঝে বরাদ্দের জন্য চুড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সুবীর কুমার দত্ত। অপরদিকে ৩য় পর্যায়ের বাহারছড়া মনতলিতে ৫০, চৌকিদার পাড়াতে ২টি ও মনখালিতে ৪টি মোট ৫৬টি ঘর একইসাথে মোট ১৪৩ টি ঘর ও দলিল হস্তান্তর করা হবে বলে জানান তিনি।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাংলাদেশের ভূমিহীন ও গৃহহীন মানুষের আবাসন নিশ্চিতকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম উদ্ভাবন হচ্ছে আশ্রয়ণ প্রকল্প। “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এই বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য একক গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে।
টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. কামরুজ্জামান সভাপতিত্বে সোমবার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়েছে। 
এ সময় (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন, টেকনাফ উপজেলার ৫টি ইউনিয়নে ১ম,২য় ও ৩য় পর্যায়ে সর্বমোট ৪৫৯ টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। ৪র্থ পর্যায়ে আগামী (২২ মার্চ) বুধবার টেকনাফ উপজেলার মোট ৮৭ টি পরিবারকে জমি সহ গৃহ প্রদান কার্যক্রমের মাধ্যমে উদ্ভোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে এ সব নতুন গৃহ হস্তান্তর করবেন। তাই তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।
সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এরফানুল হক চৌধুরী, উপজেলা সমাজ সেবা অফিসার, উপজেলা পকল্প বাস্তবায়ন অফিসার সুবীর কুমার দত্ত সহ স্থানীয় পিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।###

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর