1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
দুস্থ মহিলাদের মাঝে ছাগল বিতরণ করল উত্তরণ সরকারি কর্মকর্তাদের মতো ইউপি চেয়ারম্যানদের অফিস করতে হবে, কোথাও গেলে জানাতে হবে ইউএনওকে রিকশাচালককে পিটিয়ে দুই পা ভেঙে দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে টেকনাফে প্রধান বিচারপতির সুপ্রীম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করেন। ক্যাম্পের বাইরে এসে গোপনে রোহিঙ্গাদের প্রশিক্ষণ- সেমিনার, ৩২ রোহিঙ্গা আটক  টেকনাফের হোসেন সহ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত রাজধানীসহ সারাদেশে হিট স্ট্রোকে’ ৫ জনের মৃত্যু টেকনাফে স্কুল ফিডিং কর্মসূচির খেজুর বিতরন কর্মসূচীর উদ্বোধন  পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান,বিদেশি আগ্নেয়াস্ত্র- গোলাবারুদসহ গ্রেপ্তার -৫

টেকনাফ উপজেলা শ্রমিক লীগের আয়োজনে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত

  • আপডেট সময় : সোমবার, ১ মে, ২০২৩
  • ১৮৭ বার পড়া হয়েছে

মো. আরাফাত সানি, টেকনাফ।

কক্সবাজারের টেকনাফ উপজেলায় র‌্যালি, সমাবেশ ও আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে টেকনাফ উপজেলা ও পৌর শ্রমিক লীগের আয়োজনে মহান আন্তর্জাতিক মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত হয়েছে। সোমবার (০১ মে) সকাল থেকে দিনব্যাপী এই সব কর্মসূচি পালিত হয়।

আজ সকাল থেকেই খন্ড খন্ড মিছিল নিয়ে উপজেলা বিভিন্ন ইউনিয়ন থেকে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় মুখরিত করে তোলে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা। দুনিয়ার মজলুম এক হও লড়াই করে বাঁচো, শ্রমিকের ন্যায অধিকার মানতে হবে মানতে হবে, শ্রমিকের ওপরে নির্যাতন বন্ধ চাই বন্ধ চাই- ইত্যাদি শ্লোগানে হাজারো শ্রমিক মুখরিত করে তোলে গোটা কার্যালয়।

সোমবার দুপুরে আয়োজিত সভায় উপজেলা শ্রমিক লীগের সভাপতি শাহজাহান মিয়ার সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দিন জিকু’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উখিয়া-টেকনাফ আসনের দুই বারের সাবেক সাংসদ ও টেকনাফ পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান বদি।

বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন টেকনাফ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ আলম বাহাদুর, পৌর শ্রমিক লীগের সভাপতি জিয়াউর রহমান জিয়া, সাধারণ সম্পাদক ছৈয়দ আলম বকুল, উপজেলা শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক খাইরুল বশর, শওকত রশিদ, আব্দুল্লাহ, আমিনুল হক, হোয়াইক্যং ইউনিয়নে সাবেক আহবায়ক আব্দুল খলিল চৌধুরী, বাহারছড়া ইউনিয়ন শ্রমিক লীগ যুগ্ম আহবায়ক ফয়সাল আহমেদ। সাবরাংয়ের আহবায়ক ছৈয়দ আমিন, টেকনাফ সদরের আহবায়ক কাজল,বাহারছড়ার ইউপি সদস্য সোনা আলী, আমান উল্লাহ আমান, শফিউল কাদের কালু , হাফেজ মেম্বার, ইলিয়াস মেম্বার, পৌর শ্রমিক লীগের নেতা মোহাম্মদ শহিদুল্লাহ, ইদ্রিস ওয়াহিদ প্রমূখ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, রোহিঙ্গাদের মানবিক কারণে বাংলাদেশে আশ্রয় দিয়েছেন প্রধানমন্ত্রী। কিন্তু রোহিঙ্গারা এখন স্থানীয়দের জন্য বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে তাঁদের কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হচ্ছে। শ্রম বাজারেও তাঁরা প্রভাব বিস্তার করছে। কোনভাবেই রোহিঙ্গারা কোন কর্মসংস্থানে জড়াতে পারবে না। এছাড়া উন্নত কর্মপরিবেশ, শ্রমিক-মালিক সুসম্পর্ক এবং শ্রমিকের অধিকার নিশ্চিত করেই বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের শিল্প, পণ্য ও সেবার মান বৃদ্ধি করতে হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যা খুবই গুরুত্বপূর্ণ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর