1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১৮ অপরাহ্ন

নাফ নদীতে বিজিবি’র পৃথক অভিযানে বিপুল পরিমাণ মাদকসহ দুইজন মিয়ানমারের নাগরিক আটক 

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩
  • ৩০৩ বার পড়া হয়েছে
মোঃ আরাফাত সানি,টেকনাফ।
কক্সবাজারে টেকনাফ সীমান্তে  বিজিবি জওয়ানেরা পৃথক অভিযান চালিয়ে ২লাখ ৮০হাজার পিস ইয়াবা ৭.৩৮২কেজি আইস ও সুঁতার জাল বোঝাই ২টি কাঠের নৌকা জব্দ করা হয়েছে এ সময় মিয়ানমারের দুইজন নাগরিককে আটক করা হয়।
আটকরা হলেন- মিয়ানমারের বুচিদং জেলার মন্ডু থানার প্রাংপুরু এলাকার মৃত আব্দুস সালামের পুত্র রবি উল্লাহ (২৩) এবং আবুল কালামের পুত্র আয়াছ (২৫)।
বৃহস্পতিবার (১১ মে) সকালে গণমাধ্যমে পাঠানো এ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দিন আহমেদ।
তিনি জানান, গেল ১০মে রাতে মিয়ানমার থেকে মাদকের চালান আসার সংবাদে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন সদর ও দমদমিয়া বিওপির বিশেষ ২টি টহলদল বরইতলী এলাকায় কৌশলী অবস্থান নিলে ২জন ব্যক্তি ১টি কাঠের নৌকা নিয়ে শূন্যলাইন অতিক্রম করে বাংলাদেশ প্রবেশ করলে বিজিবি জওয়ানেরা তাদের দাড়ানোর সংকেত দিলে তখন কাঠের নৌকাসহ মিয়ানমারের দিকে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে মিয়ানমারের দুই নাগরিককে নৌকাসহ আটক করা হয় পরে নৌকাটি তল্লাশী করে ৭.৩৮২কেজি আইস, ৩০ হাজার পিস ইয়াবা ও ১শ কেজি সুঁতার জাল পাওয়া যায়।
অপরদিকে একই রাতে উপজেলার সাবরাং বিওপির  দক্ষিণ নোয়াপাড়া দিয়ে মাদকের চালান প্রবেশের খবর পেয়ে বেড়িবাঁধ এলাকায় ২জন ব্যক্তিকে ১টি পুটলা হাতে নিয়ে বেড়িবাঁধ অতিক্রম করে বাংলাদেশ সীমানা অভ্যন্তরে প্রবেশ করায় দাড়ানোর জন্য চ্যালেঞ্জ করলে বিজিবি উপস্থিতি টের পেয়ে পুটলাটি ফেলে পালিয়ে গ্রামের দিকে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশী করে পুটলাটি উদ্ধার করে ৫০হাজার পিস ইয়াবা পাওয়া যায়।
এছাড়া একই রাতে নাজির পাড়া বিওপি এলাকায় টহলদল মাদকের চালান আসার সংবাদ পেয়ে কেওড়া বনে অবস্থান নেয়। কিছুক্ষণ পর ৪/৫জন লোক ১টি কাঠের নৌকা নিয়ে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করলে বিজিবি জওয়ানেরা তাদের দাড়ানোর জন্য চ্যালেঞ্জ করে। তারা বিজিবির উপস্থিতি টের পেয়ে নৌকাটি ফেলে নদীতে লাফ দিয়ে মিয়ানমার সীমান্তে চলে যায়। পরে ঘটনাস্থলে গিয়ে নৌকাটি জব্দের পর তল্লাশী চালিয়ে ২লাখ পিস ইয়াবার চালান জব্দ করে।
অধিনায়ক আরও জানান, জব্দকৃত মাদক ও জালসহ আটক মিয়ানমারের দুই নাগরিক এর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে পৃথক মামলা দায়েরের পর টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।###

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর