1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন

রতন সরকার স্মৃতি পদক’ পেলেন যায়যায়দিন’র আরাফাত সানি

  • আপডেট সময় : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ২৭৬ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক,

সাংবাদিকতায় বিশেষ সম্মাননা হিসেবে ‌‘রতন স্মৃতি পদক’ পেলেন দেশের শীর্ষ জাতীয় দৈনিক যায়যায়দিন পত্রিকার টেকনাফ উপজেলা প্রতিনিধি মো. আরাফাত সানি।

গত রোববার (৩০ জুলাই) দুপুরে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে অতিথিরা তাঁর হাতে পদক  তুলে দেন।

সর্বশেষ সময় সংবাদের রংপুর ব্যুরো প্রধান, বিশেষ প্রতিনিধি ও বিএমএসএফ এর সহ-সভাপতি হিসেবে কর্মরত ছিলেন। দেশের গণমাধ্যম জগতে একজন প্রতিবাদী ‘শব্দ সৈনিক’ ছিলেন মরহুম সাংবাদিক রতন সরকার। তার সংবাদে উঠে এসেছিলো মানুষের জীবন জীবিকার চালচিত্র। সবার সঙ্গে আপোষ করলেও সংবাদ দর্শনের সঙ্গে অন্যায়ের সঙ্গে শেষ মুহূর্ত পর্যন্ত আপোষ করেননি রতন সরকার। সেসব কিছুর মূল্যায়ন এখন আর তাঁকে স্পর্শ করবে না। কেউ কেউ তাঁকে চারণ সাংবাদিক বলতেন, অনেকেই কালজয়ী সাংবাদিক মোনাজাত উদ্দিনের সঙ্গে তাঁকে তুলনা করতেন।

তার মৃত্যুতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ-এর পক্ষে শ্রদ্ধা জ্ঞাপনের জন্য সারা দেশে থেকে বাঁচাই করে কিছু সাংবাদিককে এই স্মৃতি পদক দেওয়া হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)- এর এক যুগ আয়োজিত এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সাবেক শিল্পমন্ত্রী ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুন নূর দুলাল, বিএমএসএফ’র আইন উপদেষ্টা অ্যাডভোকেট কাওসার হোসাইন, সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বাপ্পী সরদার, বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর প্রমুখ।

দিনব্যাপী এই অনুষ্ঠানের সারা দেশের কয়েক’শ সাংবাদিক উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর