1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১০:০১ অপরাহ্ন

টেকনাফে উপজেলা দলিল লেখক সমিতি’র নির্বাচনে সভাপতি-ছৈয়দুর, সম্পাদক-শাহ আলম

  • আপডেট সময় : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ১৯৯ বার পড়া হয়েছে

মোঃ আরাফাত সানি, টেকনাফ। 

বহু প্রত্যাশিত ও প্রতিক্ষিত কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে উপজেলা দলিল লেখক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন অত্যান্ত ঝাঁকজমকপূর্ণ ও উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে সম্পন্ন হয়েছে। সকাল ১১টা থেকে বিকাল ২টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি ও সিঃ সহ-সভাপতি দু’টি পদের বিপরীতে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তৎমধ্যে সভাপতি পদে তিন জন ও সিনিয়র সহ-সভাপতি পদে দু’জন মধ্যে ভোটের প্রতিদ্বন্দ্বিতা হলেও বাকি পদ গুলোর প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়।

শনিবার (১২ আগষ্ট ) টেকনাফ পৌর শহরের আবাসিক হোটেল নিউ গ্রীন গার্ডেনের হল রুমে সমিতির এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা দলিল লেখক সমিতির সভাপতি আবুল হোসেন ও সাধারণ সম্পাদক সালা উদ্দিন মিজান, সাংগঠনিক সম্পাদক শাহাজদা সাইফুল আজম সহ জেলা ও উপজেলার সভাপতি ও সম্পাদক সহ দলিল লেখক নেতৃবৃন্দরা।

উক্ত দলিল লেখক সমিতির অনুষ্ঠিতব্য নির্বাচনে ৩৮ ভোটের মধ্যে সর্বোচ্চ রেকর্ড সংখ্যক ২১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয় বাহারছড়া ইউপি’র জাহাজ পুরা মডেল উচ্চ বিদ্যালয়ের সভাপতি বিশিষ্ট দলিল লেখক ছৈয়দুর রহমান ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাঃ সম্পাদক হয়েছেন শাহ আলম মেম্বার।

যেসব প্রার্থীরা প্রত্যক্ষ ও পরোক্ষ ভোটে নির্বাচিত হয়েছেন তারা হলেন, সিঃ সহ-সভাপতি আবুল মনজুর ও মোহাম্মদ মুজাম্মেল হক দু’জনে সমান ভোট পেয়েছেন, সহ-সভাপতি রাশেদুল ইসলাম, যুগ্ম সম্পাদক মোহাম্মদ ওবাইউল্লাহ, অর্থ সম্পাদক সৈয়দ আকবর, সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন, দপ্তর সম্পাদক ফেরদাউস ইসলাম, আইন ও শিক্ষা বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম সাব্বির, প্রচার ও প্রকাশনা সম্পাদক দেলোয়ার হোসাইন, নির্বাহী সদস্য মাওঃ মোহাম্মদ ইদ্রিস, জসিম উদ্দিন ও বেলাল উদ্দিন। এরই মধ্যে সভাপতি ও সিঃ সহ-সভাপতি পদে ভোটারদের সরাসরি প্রত্যক্ষ ভোটে প্রার্থী নির্বাচিত হন।

এদিকে, অনুষ্ঠিত নির্বাচনে নির্বাচনী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন প্রবীণ দলিল লিখক জালাল উদ্দীন আহমদ, হাজী নুরুল হোসাইন, সনজিত কুমার শীল, মোহাম্মদ জামাল ও সাইফুদ্দীন। ভোট গ্রহণের সময় সার্বক্ষণিক পরিদর্শনে ছিলেন, কক্সবাজার দলিল লেখক সমিতির জেলা সভাপতি আলহাজ্ব আবুল হোসেন , সাধারণ সম্পাদক সালাহউদ্দিন মিজান। এছাড়াও নির্বাচন সুষ্টু ভাবে সম্পন্ন করতে সাংবাদিক ও বিভিন্ন ব্যাক্তিবর্গদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

উল্লেখ্য, টেকনাফ উপজেলা দলিল লেখক সমিতিতে মোট ভোটার রয়েছে ৩৮ জন। নির্বাচনে সবকটি ভোটার উপস্থিত হয়ে তাদের পছন্দনীয় প্রার্থীকে ভোট প্রদান করে তিন বছর মেয়াদের জন্য নেতা/নেতৃত্ব নির্বাচিত করেন।

পরে নব-নির্বাচিত উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল নেতৃবৃন্দরা উখিয়া- টেকনাফ আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদি’র সাথে সৌজন্যে সাক্ষাৎ ও ফুলের শুভেচ্ছা বিনিময় করেন।এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য জাফর আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সরোয়ার আলম সহ সকল নেতৃবৃন্দরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর