1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
টেকনাফ শাহপরীরদ্বীপের পশ্চিমপাড়া এলাকায় র‌্যাব অভিযান করে ৫০ হাজার ইয়াবা সহ তিনজন মাদক কারবারী গ্রেফতার করেছে। ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ সেতুমন্ত্রীর ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল টেকনাফে সহব্যবস্থাপনা কমিটির অর্ধ-বার্ষিকী সাধারণ সভা সম্পন্ন মিয়ানমারের বিদ্রোহীদের সাথে মাদক ব্যবসা তালিকায় কক্সবাজার ১১৫১ কারবারির নাম টেকনাফে সন্ত্রাসী হামলায় দিনমজুর নিহত টেকনাফ উপজেলা নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারনা শুরু, দেখুন কে কোন মার্কা পেল রো’হিঙ্গা শিবিরে হেড মাঝিকে শেড থেকে ফি’ল্মি স্টা’ইলে তুলে নিয়ে হ’ত্যা সীমান্তে আরাকান আর্মির গুলিতে বাংলাদেশি নিহত সামান্য বেতনে চাকরি করে দুই ছেলে-মেয়েকে এসএস‌সি পাস করালেন বাবা

টেকনাফ ভূমি অফিসে শান্তিপূর্ণভাবে আপত্তি শুনানী

  • আপডেট সময় : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩
  • ৩২০ বার পড়া হয়েছে

টেকনাফ প্রতিনিধি।

টেকনাফ ভূমি অফিসে কক্সবাজার জেলা প্রশাসক অফিসের এস,টি- ৬২/২০০৪-২০০৫ইং  এস,টি- ৬৩/২০০৪-২০০৫ইং  ও এস, টি- ৬৪/ ২০০৪-২০০৫ইং নং মামলা মূলে বন্দোবস্তি মালিক আমির হোসন, মোহাম্মদ আমিন ও হাজী কালা মিয়ার ওয়ারিশগন যথাক্রমে আবদুর রহমান, আব্দু সালাম ও ফজর আলী সাং- মৌলভী পাড়া, সদর ইউনিয়ন, উপজেলা- টেকনাফ, জেলা- কক্সবাজার তিন জনের আপত্তি শুনানী অনুষ্ঠিত হয়েছে।

২ অক্টোবর সকালে টেকনাফ উপজেলা ভূমি কার্যালয়ে এই শুনানী অনুষ্ঠিত হয়। উপজেলা ভূমি কর্মকর্তা মোঃ এরফানুল হক চৌধুরী এই আপত্তি শুনানী পরিচালনা করেন। উক্ত আপত্তি শুনানী শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে বলে জানা যায় ।

এতে উভয়পক্ষ উপস্থিত ছিলেন। আবদুর রহমান গং এর পক্ষে কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব বরাবরে গত ০৬/০৮/২০২৩ইং তারিখের দাখিলী  আপত্তি শুনানীঅন্তে ব্যবস্থা গ্রহণ করার জন্য সহকারী কমিশনার ভূমি টেকনাফ বরাবরে প্রেরণ করা হয়েছিল।

সহকারী কমিশনার (ভূমি) টেকনাফ বরাবরে উভয় পক্ষ হাজির হইয়া শান্তিপূর্ণ পরিবেশে শুনানী প্রদান করেন। ফজর আলীর আপত্তি শুনানীতে বাদী পক্ষে উপস্থিত ছিলেন আবদুর রহমান, আবদু ছালাম, মো. ইসমাঈল। যাদের বিপক্ষে এই আপত্তি প্রদান করা হয়েছিল তারা হলো টেকনাফ নাজির পাড়া এলাকার ইয়াছিন এন্টারপ্রাইজের হামিদ হোছন, শহিদা এন্টারপ্রাইজের দিল মোহাম্মদ, এনামুল হক, ফাফেহা এন্টারপ্রাইজের নুরুল হক ।

আমির হোসেন, মোহাম্মদ আমিন ও হাজী কালা মিয়ার ইজারা প্রাপ্ত জমিতে ইয়াছিন এন্টারপ্রাইজ এর পক্ষে হামিদ হোছন পিতা- আহমদ মিয়া সহ মোট ৪ জনের ইজারা প্রস্তাবের (স্মারক নং-০৫.২০.২২০০. ১২৮.০০৮.০১৬.২২-২৭০৯, তাং-১৭/০৫/২০২৩ইং) বিপক্ষে ওয়ারিশগন গত ৬ই আগস্ট২৩ইং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বরাবরে  আপত্তি প্রদান করায় শুনানীপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আদেশ দেন। উল্লেখ্য টেকনাফ মৌজার সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মৌলভী পাড়া এলাকায় অবস্থিত পূর্বে চিংড়ি ঘেরের জমির ১নং খাস খতিয়ানের বি.এস দাগ নং- ১৭৫১১, ১৭৫১২, ১৭৫১৩, ১৭৫১৪, ১৭৫১৫, ১৭৫১৭, ১৭৫৪২, ১৭৫৪৩ দাগের সাড়ে ২৮ একর জমির বন্দোবস্তী মূলে ইজারা প্রাপ্ত হয়ে ২০০৪ হতে ভোগ দখল করে আসছিলেন হাজী কালা মিয়া, আমির হোছন ও মোঃ আমিন।

চলতি বছর এনামুল হক গং বেআইনীভাবে উক্ত দাগের জমি বন্দোবস্তীর আবেদন জানালে পূর্বের প্রকৃত মালিকরা আপত্তি জানায়। তার প্রেক্ষিতে ০২/১০/২০২৩ইং এই শুনানী অনুস্থিত হয়।###

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর