1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন

টেকনাফে মানবিক-স্বেচ্ছাসেবী সংগঠন মারোতের ৭ম বর্ষপূর্তি-কর্মী সমাবেশ উদযাপন

  • আপডেট সময় : সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৬০ বার পড়া হয়েছে
*মোঃ আরাফাত সানি, টেকনাফ

সীমান্ত উপজেলা টেকনাফের মানবিক ও স্বেচ্ছাসেবী সংগঠন মানসিক রোগীদের তহবিল (মারোত) এর ৭ম বর্ষপূর্তি, কর্মি সমাবেশ, প্রীতিভোজ ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে তুলাতুলি ঘাট সংলগ্ন এলাকায় এ উপলক্ষ্যে আড়ম্বরপূর্ণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সহ-সভাপতি ঝুন্টু বড়ুয়ার সভাপতিত্বে মারোতের সহ-সাধারণ সম্পাদক মোবারক হোসেন ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও মারোতের প্রধান পৃষ্ঠপোষক ডা. টিটু চন্দ্র শীল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টেকনাফ  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় রুদ্র এবং মারোতের প্রধান উপদেষ্টা টেকনাফ সরকারি কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সন্তোষ কুমার শীল।

প্রধান অতিথির বক্তব্যে ডাঃ টিটু চন্দ্র শীল বলেন- সীমান্তের এই মানবিক ও স্বেচ্ছাসেবী সংগঠন (মারোত) কর্মদক্ষতার পরিচয় দিয়ে ইতিমধ্যে বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশেও সংগঠনটি সুনাম অর্জন করেছেন কিন্তু এখনো একটি নিদিষ্ট কোন স্থান বা জায়গা পাওয়া সম্ভব হয়নি। এ বিষয়ে তিনি টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রনয় রুদ্র সহ হাসপাতাল কমিটিকে টেকনাফ হাসপাতালে নির্দিষ্ট একটি রুম বা কক্ষ প্রদানের জন্য অনুরোধ জানান। এবং মারোত এর আগামীতে আরও এগিয়ে যাওয়া বিষয়ে সফলতা কামনা করেন।

এতে আরও উপস্থিত ছিলেন মারোতের আইটি সম্পাদক মোহাম্মদ হোসেন আমিরী, বস্ত্র বিষয়ক সম্পাদক এমাদুল করিম রনি, কর্ম ও বাসস্থান বিষয়ক সম্পাদক ফেরদাউস ইসলাম, মারোত আবাসন প্রকল্প এর যুগ্ন আহবায়ক পল্লী চিকিৎসক রুপন কুমার শর্মা, চিকিৎসা বিষয়ক সম্পাদক পল্লী চিকিৎসক কৃষ্ণ চন্দ্রনাথ, মারুতের শুভাকাঙ্ক্ষী নাসির উদ্দিন, গিয়াস উদ্দিন, মানবিক সাংবাদিক মোঃ আরাফাত সানি, সৈয়দ হোসেন, ইসমাইল শফিক, হারুনুর রশিদ কামাল, পল্লী চিকিৎসক লক্ষণ দাস, মোঃ ইউনুস সহ মারোতের সদস্য বৃন্দ, স্বেচ্ছাসেবক, শুভাকাঙ্ক্ষী ও মিডিয়াকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে একইদিন দুপুরে ১০১ জন মানসিক রোগীদের খাবার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশনে মানসিক রোগীদের তহবিল (মারোতে) এর কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয় এবং নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। সভা শেষে মারুতের শুভাকাঙ্ক্ষী হোটেল হিল টপ এর পরিচালক গিয়াস উদ্দিন ও জাতীয় দৈনিক যায়যায়দিন এর টেকনাফ উপজেলা প্রতিনিধি মোঃ আরাফাত সানিকে ফুল দিয়ে সম্বর্ধনা দেওয়া হয়।###

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর