1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন

টেকনাফে এফআইভিডিবি,’র প্রাকটিস প্রকল্পের উদ্যোগে নন প্রোটেকশান সেক্টোরাল স্টাফদের দিনব্যাপী “শিশু সুরক্ষা বিষয়ক” দক্ষতা উন্নয়ন কর্মশালা 

  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ৯৮ বার পড়া হয়েছে

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি।

কক্সবাজার টেকনাফে এফআইভিডিবি কর্তৃক বাস্তবায়িত Prevention and Response of Child Protection Concerns Through Timely Initiatives with Children Engagement (PRACTICE) প্রকল্পের আয়োজনে এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরী সহায়তায় ১১ মার্চ সোমবার ক্যাম্প ২১ এর সিআইসি কন্ফারেন্স রুমে ক্যাম্প-২১ এ কর্মরত ২০ জন নন-প্রোটেকশান সেক্টোরাল ষ্টাফদের জন্য দিনব্যাপী শিশু সুরক্ষা, নারী এবং শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, সেফ্গার্ডিং এবং যৌণ শোষণ ও নির্যাতন প্রতিরোধ বিষয়ক দক্ষতা উন্নয়ন মুলক প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের চাইল্ড প্রোটেকশান স্পেশালিস্ট জনার্দন কর্মকার এর সঞ্চালনায় উক্ত প্রশিক্ষণে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ক্যাম্প-২১ এর ক্যাম্প-ইন-চার্জ সাইদুজ্জামান চৌধুরি, আরো উপস্থিত ছিলেন সহকারী ক্যাম্প-ইন-চার্জ শহিদুল ইসলাম মির্জা এবং এফআইভিডিবি এর Prevention and Response of CP Concern Through Timely Initiatives with Children Engagement (PRACTICE) প্রকল্পের টেকনিক্যাল কো-অর্ডিনেটর চুমকি পাল।

দিনব্যাপী এ প্রশিক্ষনের মাধ্যমে অংশগ্রহনকারী শিশু সুরক্ষা, কেইস রেফারেল, সেফ্গার্ডিং,নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ এবং যৌণ শোষণ ও নির্যাতন প্রতিরোধ বিষয়ে বিশদ ভাবে জানতে পেরেছে।
প্রশিক্ষন শেষে মো: জাহাঙ্গীর আলম, এডুকেশন ফোকাল ক্যাম্প-২১ বলেন, আমরা সকলেই আমাদের কর্মসূচীতে ফিডব্যাক বক্স স্থাপন করেছি কিন্তু আজ জানলাম এ ফিডব্যাক বক্সটি শিশুবান্ধব করণের জন্য কি করনীয়? এ ধরনের প্রশিক্ষণ আমাদের জন্য অত্যন্ত উপযোগী যা আমরা আমাদের কর্মসূচীর সাথে সম্পৃক্তকরণের মাধ্যমে শিশুর জন্য একটি বাসযোগ্য সমাজ গড়ে তুলতে সক্ষম হব। আমি সকলের পক্ষ থেকে এফআইভিডিবি এবং প্ল্যান ইন্টারন্যাশনাল কে ধন্যবাদ জানাই।

ক্যাম্প-ইন-চার্জ সাইদুজ্জামান চৌধুরি তার বক্তব্যে বলেন, নন-প্রোটেকশান সেক্টোরাল ষ্টাফদের দক্ষতা বৃদ্ধির জন্য এফআইভিডিবি এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের এই ব্যতিক্রমী উদ্যোগের জন্য ধন্যবাদ জানাই, পাশাপাশি আমি সকল ক্যাম্পকর্মীদের অনুরোধ জানাতে চাই কিভাবে শিশু সুরক্ষাকে মূলস্রোতধারার সাথে সম্পৃক্ত করা যায় সে বিষয়টি ভাবার জন্য। তিনি আরো বলেন যে শিশু সুরক্ষা বা শিশুদের প্রতি সচেতনতার মাধ্যমে যদি একজন শিশুকে আমরা তাদের ঝুঁকি থেকে ফিরিয়ে এনে যদি একটি সুস্থ জীবন প্রদান করতে পারি তাহলেই আমাদের স্বার্থকতা। আমি আশা করব আপনারা যারা আজ উপস্থিত হয়েছেন তারা বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব সহকারে গ্রহণ করবেন এবং চাকরী জীবন সহ বাস্তব জীবনে এর ইতিবাচক প্রতিফলনে সহায়ক ভূমিকা রাখবেন এ আশাবাদ ব্যক্ত করে তিনি উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে কর্মসূচীর সাফল্য কামনা করে প্রশিক্ষণের উদ্বোধন ঘোষণা করেন

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর