1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি গুলির সঙ্গে কোনো সংলাপ হয় না: কোটা আন্দোলনের সমন্বয়ক আসিফ কোটা সংস্কারের পক্ষে সরকার আলোচনায় বসতে রাজি: আইনমন্ত্রী থাই প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেছেন টেকনাফের সাবরাং হবে পর্যটক আকর্ষণ কেন্দ্রবিন্দু আজ ১০ মহররম-পবিত্র আশুরা ||টেকনাফ ৭১ জনতার হাতে আটক ডাকাত রফিককে তার সহযোগীরা যেভাবে ছিনিয়ে নিয়ে গেছে উখিয়া-টেকনাফে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের ইউএনডিপি’র সামাজিক অপরাধ বিষয়ে সচেতনতা মূলক ক্যাম্পেইন সাংবাদিকের ‘আব্বা’ দাবী করা সেই এসআইকে উখিয়া থানা থেকে প্রত্যাহার টেকনাফ সমুদ্র সৈকত থেকে আহরণ করে পাচার করছে শামুক-ঝিনুক: ঘুমিয়ে আছে পরিবেশ অধিদপ্তর ফাইনালে রাতে মুখোমুখি ইংল্যান্ড-স্পেন

বাংলাদেশে ফের পালিয়ে আশ্রয় নিলো মিয়ানমারে ২৮ বিজিপি সদস্য

  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ৩০ বার পড়া হয়েছে

টেকনাফ কক্সবাজার প্রতিনিধি:

মিয়ানমারে আভ্যন্তরীণ চলমান সংঘাতের জেরে কক্সবাজারের টেকনাফে নাফ নদীর সাবরাং সীমান্ত দিয়ে অস্ত্রসহ বিজিপির অন্তত ২৮ জন সদস্য পালিয়ে আশ্রয় নিয়েছে।

পরে বিজিপির এসব সদস্য আত্মসমর্পণের পর বিজিবি হেফাজতে নিয়েছে বলে জানিয়েছেন প্রশাসনের সংশ্লিষ্টরা।

মঙ্গলবার ভোরে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নাফ নদীর আঁচারবনিয়া সীমান্ত পয়েন্ট দিয়ে বিজিপির এসব সদস্য পালিয়ে আসে বলে জানান টেকনাফের ইউএনও মো. আদনান চৌধুরী।

স্থানীয় জনপ্রতিনিধিদের বরাতে তিনি এ তথ্য দিলেও বিজিপির কতজন সদস্য পালিয়ে আশ্রয় নিয়েছে সঠিক সংখ্যা নিশ্চিত করতে পারেননি।

আদনান চৌধুরী বলেন, ভোরে টেকনাফের সাবরাং ইউনিয়নের নাফ নদীর আঁচারবনিয়া পয়েন্ট দিয়ে একটি কাঠের ট্রলার যোগে অস্ত্রসহ বিজিপির অন্তত ২৮ জন সদস্য পালিয়ে আসে। পরে তারা সীমান্তে টহলরত বিজিবির সদস্যদের কাছে অস্ত্র সমর্পণ করে আশ্রয় প্রার্থনা করে। এসময় অস্ত্রসহ তাদের বিজিবি সদস্যরা হেফাজতে নিয়েছে।

সকালে স্থানীয় জনপ্রতিনিধিরা এ বিষয়টি প্রশাসনের কাছে অবহিত করলে সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও কোস্টগার্ডের সংশ্লিষ্টদের জানানো হয়েছে বলেন স্থানীয় ইউএনও।

আদনান জানান, অন্তত ২৮ জন বিজিপির সদস্য পালিয়ে আসার ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধিরা তথ্য দিলে সঠিক সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি। বিজিপির এসব সদস্যদের হেফাজতে নেওয়ার পর বিজিবির দমদমিয়া বিওপিতে রাখা হয়েছে।

সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন বলেন, ভোরে নাফ নদী সীমান্ত দিয়ে কাঠের ট্রলার যোগে অস্ত্রসহ বিজিপির ২৮ জন সদস্য পালিয়ে আসে। পরে বিজিবির সদস্যরা মিয়ামনার সীমান্তরক্ষী বিজিপির এসব সদস্যদের হেফাজতে নিয়েছে।

এ ব্যাপারে বিজিবিসহ সংশ্লিষ্টদের সাথে আলাপ করে বিস্তারিত পরে জানানো সম্ভব হবে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর