1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:০৬ অপরাহ্ন
শিরোনাম :
সরকারি কর্মকর্তাদের মতো ইউপি চেয়ারম্যানদের অফিস করতে হবে, কোথাও গেলে জানাতে হবে ইউএনওকে রিকশাচালককে পিটিয়ে দুই পা ভেঙে দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে টেকনাফে প্রধান বিচারপতির সুপ্রীম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করেন। ক্যাম্পের বাইরে এসে গোপনে রোহিঙ্গাদের প্রশিক্ষণ- সেমিনার, ৩২ রোহিঙ্গা আটক  টেকনাফের হোসেন সহ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত রাজধানীসহ সারাদেশে হিট স্ট্রোকে’ ৫ জনের মৃত্যু টেকনাফে স্কুল ফিডিং কর্মসূচির খেজুর বিতরন কর্মসূচীর উদ্বোধন  পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান,বিদেশি আগ্নেয়াস্ত্র- গোলাবারুদসহ গ্রেপ্তার -৫ এনজিও কর্মীর মরদেহ উদ্ধার হ্নীলা পানখালী তে যুবক কে ছুরিকাঘাত! থানায় অভিযোগ

বাঁচাও পৃথিবী শ্রেষ্ঠ পুরস্কার পাচ্ছে টেকনাফ উপজেলার কৃতি সন্তান কবি আবুল হোসেন হেলালী

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ৪৫৮ বার পড়া হয়েছে

মোঃ শেখ রাসেল,(টেকনাফ ৭১)

টেকনাফের উপজেলার হ্নীলা ইউনিয়নে পূর্ব সিকদার পাড়া গ্রামের পিতা মৃত-উম্মত আলী ও মাতা মৃত- জুলেখা বেগমের কৃতি সন্তান জনাব আবুল হোছাইন হেলালী, তিনি সহকারী শিক্ষক, টেকনাফ বায়তুশ শরফ মুহাম্মদীয়া রিয়াদুল জান্নাহ দাখিল মাদ্রাসা গোদারবিল, টেকনাফ।
এ বছর পুরস্কার পাচ্ছেন,’কলম সাহিত্য সংসদ লন্ডন’ কক্সবাজার জেলা শাখার সভাপতি আবুল হোসাইন হেলালী তাঁর কবিতার বই “বাঁচাও পৃথিবী”র জন্য।

বাঁচাও পৃথিবী ” কবিতা পরিষ্কার স্বরূপ ৫০০০/ টাকা পাবেন। পুরস্কারের সমুদয় টাকা রেহানা খানম রহমান প্রদান করছেন।
‘কলম সাহিত্য সংসদ লন্ডন’ এর পক্ষে পুরস্কার প্রবক্তা ও পুরস্কৃত উভয়কে ধন্যবাদ এবং অভিনন্দন জানাই।
আমরা আশা করব, হেলালী আরও সুন্দর সুন্দর সাহিত্য রচনা করে বাংলাভাষা ও সমাজের কল্যাণে অবদান রাখবেন।

‘কলম সাহিত্য সংসদ লন্ডন’ মনে করে, এই স্মরণীয় শিক্ষাবিদের নামে পুরস্কার ঘোষণা করে রেহানা খানম রহমান একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন। এতে সমাজ, সাহিত্য ও সংস্কৃতি সমৃদ্ধ হবে। ‘কলম সাহিত্য সংসদ লন্ডন’ এর সদস্যরা উপকৃত হবেন এবং লেখালেখি করার জন্য উৎসাহিত হবেন।

তাঁর স্বাস্থ্য ও সামর্থ বহাল থাকলে তিনি তার পিতার সম্মানে উৎসর্গিত এই পুরস্কারটি প্রতি রামাদানে ‘ঈদ গিফট’ এর আদলে ঘোষণা করবেন বলে আশা পোষণ করেন।

আলহাজ্ব আতাউর রহমান স্মৃতি পুরস্কার-২০২০,পুরস্কার প্রবক্তা : রেহানা খানম রহমান।

সিলেট বাংলাদেশের একটি সম্মানীত জেলা। এই আধ্যাত্মিক জেলার অধিবাসী আলহাজ্ব আতাউর রহমান ছিলেন স্বনামধন্য শিক্ষক, ছয়টি পাঠ্য পুস্তকের লেখক, বহু ভাষার অধিকারী, মুক্তিযুদ্ধের স্বপক্ষের অকুতোভয় সৈনিক। তাঁর শিক্ষা, সমাজসেবা এবং বর্ণিল জীবনের জন্য তৎকালীন পাকিস্তান সরকার তাঁকে পূর্ব ও পশ্চিম পাকিস্তানের শ্রেষ্ঠ প্রাইমারী প্রধান শিক্ষক হিসেবে স্বর্ণপদকে ভূষিত করেন।

ইংল্যান্ড এবং বাংলাদেশ থেকে সরকারি ভাবে রেজিস্ট্রেশন প্রাপ্ত “দুই দুনিয়ার সংগঠন” সারাহ হাবিব ট্রাস্ট লন্ডনের অঙ্গ সংস্থা, “অক্ষরে অমরতা” শ্লোগানের পতাকাবাহী,
আন্তর্জাতিক সাহিত্য ও সমাজ কল্যাণমূলক সংগঠন ‘কলম সাহিত্য সংসদ লন্ডন’এর উপদেষ্টা রেহানা খানম রহমান তাঁর সম্মানিত শিক্ষক পিতা আলহাজ্ব আতাউর রহমানের নামে একটি ‘স্মৃতি পুরস্কার’ ঘোষণা করেছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর