1. [email protected] : admin2020 :
  2. [email protected] : teknaf7120 :
শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
টেকনাফে মারোতের উদ্যোগে মানসিক রোগিদের মাঝে রান্না করা খাবার বিতরণ–টেকনাফ ৭১ টেকনাফে মরিচ্যার ঘোনা থেকে স্কুল ছাত্র অপহরণ! টেকনাফে সুশীলনের উদ্যোগে ১৬০০ দরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ টেকনাফের যুবক ইয়াবাসহ পুলিশের হাতে আটক! টেকনাফে এনজিও সংস্থা উত্তোরণ এর প্রকল্প অবিহীত করন সভা অনুষ্ঠিত মেজর সিনহা হত্যার ঘটনায় আইনশৃংখলা বাহিনীর ব্যস্ততার সুযোগে মাদকের গডফাদাররা আবারো প্রকাশ্যে লোকালয়ে প্রদীপের অপকর্মের প্রতিবাদ করে বছর ধরে কারাবন্দি সাংবাদিক! জাতীয় শোক দিবস পালনে হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের প্রস্তুুতি সভা মেজর সিনহা হত্যা পর পুলিশের মামলার তিন স্বাক্ষী গ্রেফতার|| টেকনাফ ৭১ টেকনাফে ওসি প্রদীপের টর্চাল সেলের সন্ধান!

রবি ডেন্টাল ল্যাব একের ভিতর ৩ ভূয়া রোহিঙ্গা ডাক্তার সেজে চিকিৎসার নামে প্রতারনার অভিযোগ!

  • আপডেট সময় : শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ২২৭ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিবেদক, টেকনাফ৭১

টেকনাফে রবি ডেন্টাল দপ্তরটি একের ভিতরে তিন এবং এর মূল মালিক বাংলাদেশী স্ত্রী পারভিন হলেও এর প্রকুত নাটের গুরু হচ্ছেন মিয়ানমারের আরাকান রাজ্যের রোহিঙ্গা নাগরিক আবুল বশারের। ২০১৭ সালে ২৫ শে আগষ্ঠ রাখাইন রাজ্য রোহিঙ্গা আল্-য়েকিন নামক জঙ্গী সংগঠনের সাথে রাখাইনদের মধ্যে সহিংস ঘঠনার পর ভুয়া ডেন্টাল ডাক্তার আবুল বশার বাংলাদেশে পাঁড়ি জমায়। পরে স্থানীয় দালালের মাধ্যমে চট্টগ্রামের পাঁচলাইশ উপজেলা থেকে মোটা অংকের টাকা দিয়ে আইডি কার্ড সৃজন করে বাংলাদেশী নাগরিক সেজে হ্নীলা ইউনিয়নের পানখালীতে বসবাস করছেন। বর্তমান তার ৩ স্ত্রীর ২ স্ত্রী মিয়ানমারের বংশদর হলেও ৩নং স্ত্রী পারভিন হোয়াইক্যং কাঞ্জার পাড়ার বাংলাদেশী নাগরিক বলে জানায়। অনুসন্ধানে জানা গেছে, আলোচিত রবি ডেন্টালের মালিক আবুল বশার হ্নীলা বাজারে রবি ডেন্টাল নামে একটি প্রতিষ্ঠান খুলে এবং এর পর থেকে হোয়াইক্যং বাজার এবং টেকনাফ পৌর শহর আবু ছিদ্দিক মার্কেটে ২য় তলায় রবি ডেন্টাল প্রতিষ্ঠান খুলে। এ পর্যন্ত রবি ডেন্টালের সংখ্যা দাড়ালো ৩টি। হ্নীলা প্রধান রবি ডেন্টাল দপ্তর থেকে এ ২টি দপ্তর পরিচালনা করছেন। এ ৩টি রবি ডেন্টাল দপ্তর সমূহ মূলতঃ ৩২টি রোহিঙ্গা ক্যাম্পগুলোর প্রতি চিকিৎসা সেবার নামে পর্দার অন্তরালে চলে রোহিঙ্গা আল-য়েকিন সংগঠনের কার্যক্রম। এনিয়ে সীমান্ত এলাকা জোড়ে আলোচনা ও সমালোচনার ঝড় উঠেছে। হ্নীলা স্থানীয় প্রভাবশালী ও রাজনৈতিক দলের নেতাদের ম্যানেজ করে রবি ডেন্টাল বনাম আল-য়েকিন কার্যক্রম অব্যাহত রেখেছে। সম্প্রতি করোনা ভাইরাসের সময় হ্নীলাস্থ প্রধান রবি ডেন্টাল ল্যাবটি খোলা রাখলে প্রশাসন নানা অভিযোগের প্রেক্ষিতে ল্যাবটি পরবর্তী নির্দেশ না আসা পর্য্যন্ত বন্ধ করে দেয়।

এ দিকে রবি ডেন্টাল ল্যাবের মূল মালিক ৩নং স্ত্রী পারভিন আক্তার ল্যাবের প্রয়োজনীয় কাগজ পত্র এবং আলোচিত তার স্বামী আবুল বশারের নাগরিক সনদ নির্বাহী অফিসার তলব করেন এবং এটি নিয়ে স্ত্রী পারভিন আক্তার প্রশাসন এলকায় তদবীর করতে দেখা যায়। শেষ পর্য্যন্ত কি হয়েছে, তা নিয়ে খতিয়ে দেখছে, এ প্রতিবেদক কে এই রোহিঙ্গা আবুল বশার তার বিভিন্ন অপকর্ম এবং রাষ্ট্রবিরোধী কর্মকান্ড সংক্রান্ত বিষয়ে ধারাবহিক অনুসন্ধান প্রতিবেদক প্রকাশের উদ্দোগ নেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর