1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত টেকনাফে জমি বিরোধের জেরে ফেইসবুক পোস্ট দিয়ে প্রতি পক্ষকে স’ন্ত্রা’সী সাজানোর পাঁয়তারার প্রতিবাদ ও ব্যাখ্যা ইসলামি আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা দক্ষিণ শাখা’র সদর ইউনিয়ন কমিটি সম্পন্ন। বন্যার্ত ৫’শ পরিবারকে ত্রাণ দিলেন টেকনাফ নয়াপাড়ার নিবন্ধিত রোহিঙ্গারা জেলাপরিষদ সদস্যপদ থেকে মোরশেদ কে অ’প’সা’রণের দাবীতে ছাত্রদের মানববন্ধন প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা, ধার নেওয়া টাকা ফেরত না দিতে অপ’হ’র’ণের নাটক টেকনাফ পৌর সচিব-প্রধান সহকারীর বিরুদ্ধে দুর্নীতি-আত্মসাতের অভিযোগ, পদ প্রত্যাহার চায় শিক্ষার্থীরা টেকনাফে মসজিদের ওয়াকফ জমি রাতের আধাঁরে জবর দখলের অভিযোগ ২৪ জেলার পুলিশ সুপারকে বদলি নিপুণকে বিজয়ী করতে আয়নাঘরের ভয় দেখান শেখ সেলিম

উনছিপ্রাং বাজার হতে ২২নং রোহিঙ্গা ক্যাম্প রইক্যং পযর্ন্ত ৩ কিলোমিটার সড়কের বেহাল দশা| Teknaf 71

  • আপডেট সময় : শনিবার, ৬ জুন, ২০২০
  • ৪৫১ বার পড়া হয়েছে

সাইদুল ইসলাম ফরহাদ::টেকনাফ ৭১

কক্সবাজার টেকনাফ উপজেলার হোয়াইক্যং ১নং ইউনিয়নের উনছিপ্রাং বাজার হতে রইক্যং ৩ কিলোমিটার সড়ক এলাকাবাসীর দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। বর্ষাকালে সড়কে বৃষ্টির পানি জমে এমনভাবে কাদার সৃষ্টি হয় দেখে মনে হবে চষা ক্ষেত।

এই সড়কটি স্থানীয় ও রোহিঙ্গাদের একমাত্র চলাচলের পথ। প্রতিদিন এই সড়কে হাজার হাজার এনজিওর গাড়ি ও সিনজি, টমটম চলাচল করে থাকে। উনছিপ্রাং বাজার হতে রইক্যং রোহিঙ্গা ক্যাম্প শেষ পর্যন্ত সড়কটি প্রায় ৩কি.মি অংশ সেই প্রথম থেকে বেহাল আবস্থা। দেখার মতন কেউ নাই।

সেই রোহিঙ্গা ক্যাম্প সৃষ্টির পূর্বে এই সড়কটি ভালো ছিল। রোহিঙ্গা ক্যাম্প সৃষ্টি হওয়ার পর থেকেই বড় বড় ট্যাক গাড়ি চলাচলের কারনে এটির আবস্থা বেহাল হয়ে পড়ে। বিগত ৩বছর ধরে এই সড়কটির কোন সংস্কার কাজ হয়নিই।
এই ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধি চেয়ারম্যান নূর আহমেদ আনুয়ারী থেকে জানতে চাইলে তিনি বলেন অতিরিক্ত যানবাহন চলাচলের কারনে এই সড়কটির এই আবস্থা। কয়েকদিন আগে এই সড়কের একটি ব্রিজ ভেঙ্গে গেয়েছিল তখন আমি যতটুকু পারি এইটুকু চেষ্টা করে সংস্কার করেছি। আমিও উর্ধ কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করতেছি।

এই গ্রামে রোহিঙ্গা সহ প্রায় ১লক্ষ মানুষ বসবাস করে। এই সড়কের এমন আবস্থা যেখানে অ্যাম্বুলেন্স চলাচল করতে বাধা সৃষ্টি হয়। আবার সামান্য বৃষ্টি হলে খানাখান্দে সড়ক দুইটিতে পানি জমে যায়। এতে চলাচলে চরম ভোগান্তিতে পড়ে স্থানীয়রা ও সাধারণ মানুষ। গত দিনের টানা বর্ষণে এই ভোগান্তিতে চরম আকার ধারণ করেছে। এলাকার কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী রুহুল আমিন জানান এ প্রতিদিন আমাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।পথচারীদের দুর্ভোগের পাশাপাশি আমাদের ভোগান্তিতে হচ্ছে ব্যবসা – বাণিজ্য। ব্যবসায়ী রুহুল আমিন আরো বলেন এই সড়কটির খুব দ্রুত বাস্তবায়ন করা হোক। তার জন্য আমরা টেকনাফ -উখিয়া সংসদ সদস্য শাহিনা আক্তার এর হস্তক্ষেপ কামনা করছি। চলতি বর্ষা মৌসুমে সড়কটির এমন অবস্থা হয়েছে যে যানবাহন তো দূরের কথা পায়ে হেঁটে চলাচল করা অসম্ভব।কাদার গর্তে পিছলে পড়ে প্রায়ই পথচারীদের হাত-পা ভাঙ্গা সহ মারাত্মক দুর্ঘটনা ঘটে থাকে।সংশ্লিষ্ট প্রশাসন ও এলাকাবাসীর ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিরার এ সড়কের উপর নির্ভরশীল বিপুল জনগোষ্ঠীর দুদর্শা লাগবে কোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে না। এমন অবস্থায় সড়কটি পাকা করে এলাকাবাসীর ভোগান্তি দূর করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ অবশ্যক।###

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর