1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঞ্চল্যকর টমটম চালক হত্যায় জড়িত ৬ জন গ্রেফতার, গাড়িও ব্যাটারির উদ্ধার রাত ৮টার পর মার্কেট-দোকান বন্ধে মাইকিং, না মানলে ব্যবস্থা ৪ মে থেকে খোলা থাকবে স্কুল শনিবারও যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি প্রধানমন্ত্রীর উদাত্ত আহ্বান হ্নীলায়একটি কৃষক পরিবার কে ডাকাত সাজিয়ে এলাকা ছাড়া করে ফায়দা লুটছে মহল বিশেষ সাংগঠনিক নির্দেশনায় জরুরি বার্তা দিল ছাত্রলীগ বিরল এক মহাজাগতিক ঘটনার সাক্ষী হলো বিশ্ব টেকনাফ থানায় পুরোনো কারবার ‘দশ হাজার ইয়াবা গায়েব, আটক সিএনজি জিডিমূলে জব্দ ফেক আইডি থেকে মিথ‍্যা অপপ্রচারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আমিনুর রহমান টেকনাফে সোর্স পরিচয়ে অস্ত্রধারী মাদক কারবারি আয়ুব’সহ ৫ বখাটে মিলে মা-মেয়েকে গণধর্ষণ!

“সমাজ” শাহাব উদ্দিন সিফাত|| Teknaf 71

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ৬৩৫ বার পড়া হয়েছে

টেকনাফ ৭১  ডেস্ক:- 

সমাজ আমাদের থেকে যা আশা করে.!
আমরা সমাজকে যা উপহার দেই ,

. . সমাজ . .
সমাজে অনেক মানুষ আছে যারা তাদের চাহিদাকে অনেক বেশি মূল্য দিয়ে থাকে। এর জন্য তারা অন্য কারো চাহিদাকে একেবারেই গুরুত্ব দেয় না। তারা মনে করে আমি যা চাই তা যেকোন মূল্যে আমার হতে হবে। আর তাই তারা বেছে নেয় সার্থপরতার পথ, যা তাদেরকে করে তোলে একটা হিংস্র প্রণীর মত। যার ফলে তারা কোন খারাপ কাজ করতে দ্বিধা বোধ করেনা। কিন্তু তারা তাদের এই খারাপ কাজের জন্য বিন্দুমাত্র লজ্যিত হয় না। কারন তারা মনে করে তারা যা করছে তা নিজের ভালর জন্য করছে। আর এ জন্য তারা কারোর পরামর্শও নেয়না আবার কেউ কিছু বললে তা মানতেও চায়না। তারা সমাজের সকল মানুষের কাছে খারাপ হিসেবে চিহ্নিত হয়ে থাকে কিন্তু তাদের জীবনে কোন প্রকার দুঃখ থাকেনা। তারাই সমাজের সবচেয়ে সুখি মানুষ।

A Sweet Dreem For A Cat

আবার অনেক মানুষ আছে যারা কখনো নিজের কথা ভাবেনা, নিজের সুখের কথা চিন্তা করেনা, নিজের চাওয়া পাওয়ার কোন মূল্য দেয়না, নিজের ভাল করার চেয়ে অন্যের ভাল করার জন্য সবসময় ব্যস্ত থাকে তারা সমাজে সকলের নিকট ভাল হিসেবে বিবেচিত হয়। সমাজের মানুষ গুলো তাদেরকে খুব আপন করে নেয়। কিন্তু বাস্তবতা এমনই নিষ্ঠুর যে তারাই সমাজে সবচেয়ে বেশি কষ্টে থাকে। তারা সমাজের সকলের জন্য এগিয়ে গেলেও কেউ তাদের জন্য এগিয়ে আসেনা। আসলেও গুটিকয়েক।
তারা সমাজের সকলের ভালোর জন্য কাজ করতে করতে কখন যে নিজের ক্ষতি করে ফেলছে তার দিকে একদম নজর দেয়না। যার ফলে তারা আজীবনই কষ্টের মধ্যে পরে থাকে। কিন্তু তার হাজার কষ্টের মধ্যে ও অদৃশ্য এক তৃপ্ত পায় তারা, যার মুল লক্ষ সমাজে তার দায়িত্ববোধ ও স্রষ্ঠার সন্তুষ্টি,

Sweet moment with Rain

আবার সমাজে এমনও কিছু মানুষ দেখা যায়, যারা নিজের প্রয়োজনে অন্যের সাথে মেলামেশা করে আবার প্রয়োজন ফুরিয়ে গেলে তাদের দিকে ফিরেও তাকায়না। তারা নিজের প্রয়োজনে অন্যকে খুব সহজে আপন করে নিতে পারে আবার প্রয়োজন শেষ হয়ে গেলে খুব সহজেই দূরে সরিয়ে দিতে পারে, আর তাদের সাথে থাকা মুহুর্ত গুলোকে সমাজের কাছে বিপরীত বর্ণনা করে।

Glass Candle

আর আমাদের মনে রাখতে হবে সমাজ একজন সচেতন নাগরিকদের কাছ থেকে ভাল কিছু আশা করে, আর সেই সমাজে ভাল কিছু উপহার দিতে গেলে প্রথম সারির দলের লোকের অভাব হয় না, সবসময় সমালোচনায় মগ্ন থাকে ওরা, কারণ ওদের কাজই সমালোচনা করা, সুতরাং এই বাস্তবতাকে মেনে নিয়েই আমাদেরকে সমালোচকদের নিকট থেকে দূরে আর সমাজকর্মী লোকেদের সান্যিধ্যে থাকার চেষ্টা করতে হবে। সমালোচক/খারাপ লোকেদের সঙ্গ দূর করতে পারলেই সমাজটাকে সুন্দর করে গড়ে তোলা সহজ হবে, সমালোচকদের উদ্দেশ্যে বিশেষ বার্তা! মনমানসিকতা বদলান, দেখবেন ভিন্ন এক সমাজের চেহেরা, শুভ বুদ্ধির উদয় হোক,

our Ought

দেশের এমন ক্লান্তিকালে যত পারি নিজ নিজ স্থান থেকে সুন্দর সমাজ রক্ষার্থে অসহায় পরিবারের পাশে দাঁড়ায়,
পাল্টে যাবে সমাজের দৃশ্যপট,ঘরে থাকুন সুস্থ থাকুন পরিবারকে সুস্থ রাখুন, ভুল কিছু বলে থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখুন, আল্লাহ হাফেজ।

লেখক :-মোহাম্মদ শাহাব উদ্দীন (শিফাত)
গ্রুপ মডারেটর:টেকনাফ ব্লাড ডোনার’স সোসাইটি কক্সবাজার-টেকনাফ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর