1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
শিরোনাম :
টেকনাফে সন্ত্রাসী হামলায় দিনমজুর নিহত টেকনাফ উপজেলা নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারনা শুরু, দেখুন কে কোন মার্কা পেল রো’হিঙ্গা শিবিরে হেড মাঝিকে শেড থেকে ফি’ল্মি স্টা’ইলে তুলে নিয়ে হ’ত্যা সীমান্তে আরাকান আর্মির গুলিতে বাংলাদেশি নিহত সামান্য বেতনে চাকরি করে দুই ছেলে-মেয়েকে এসএস‌সি পাস করালেন বাবা মা দিবসে মা-কে জমজ বোনের ‘গোল্ডেন এ প্লাস’ উপহার আজ বিশ্ব মা দিবস আগামীকাল সকাল ১১ টায় একযোগে সকল স্কুল এবং অনলাইনে এসএসসি সমমানের ফলাফল প্রকাশ করা হবে, দেখবেন যেভাবে বিয়ের ৪ মাসেই ১০ মাসের সন্তান প্রসব করেছেন এক নববধূ ছয় মাস ধরে নিখোঁজ যুবককে পাওয়া গেল মিল্টন সমাদ্দারের ডেরায়, পেটে কাটা দাগ

টেকনাফে পশুর বাজারে মিয়ানমারের গবাদিপশুর দখলে: প্রায় পশু রোগা আক্রান্ত!

  • আপডেট সময় : সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ২৫৮ বার পড়া হয়েছে

মোঃ আশেক উল্লাহ ফারুকী,মোঃ আরাফাত সানী,টেকনাফ 

কক্সবাজারের টেকনাফ সদর গোদারবিল পশুর বাজার মিয়ানমারের গবাদিপশুর দখলেঃ প্রায় পশু রোগা আক্রান্ত বলে অভিযোগ ভোক্তারা। টেকনাফ সর্ববৃহৎ গোদারবিল বড় কোরবানির পশুর বাজারে মিয়ানমারের গবাদিপশুর দখলে। মিয়নমার থেকে শাহপরীর দ্বীপ দিয়ে আমদানিকৃত গবাদিপশুর স্বাস্থ্য পরীক্ষা ছাড়ায় ঢুকছে।

বাংলাদেশ ১৪টি সীমান্ত স্থল বন্দর রয়েছে। বাংলাদেশ ও মিয়ানমারের সাথে টেকনাফের সদর কেরুনতলীতে একটি স্থল বন্দরের অধীনে গবাদিপশু আমদানির জন্য ২০১৩ সালে স্থাপিত হয়। শাহপরীরদ্বীপ করিডোর। স্থল বন্দর দিয়ে আসা আমদানিকৃত পণ্যের পরীক্ষার ব্যবস্থা থাকলে ও গবাদিপশুর বিষয়ে নেই। যার কারনে পশুর স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই বাজারজাত হচ্ছে।

(২৬ জুলাই) উক্ত পশুর বাজার সরেজমিনে পরিদর্শন করতে গেলে ভোক্তারা এ প্রতিবেদককে বলেন এ পশুর বাজার মিয়ানমারের দখলে এবং প্রাই পশু খোরা ও পেট ফোলা রোগে আক্রান্ত। এ কারণে দেশীয় গবাদি পশু রোগ আক্রান্ত হচ্ছে এবং পশুর বাজারে প্রানী সম্পদ ডাক্তারের দেখা মিলেনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর