1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত টেকনাফে জমি বিরোধের জেরে ফেইসবুক পোস্ট দিয়ে প্রতি পক্ষকে স’ন্ত্রা’সী সাজানোর পাঁয়তারার প্রতিবাদ ও ব্যাখ্যা ইসলামি আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা দক্ষিণ শাখা’র সদর ইউনিয়ন কমিটি সম্পন্ন। বন্যার্ত ৫’শ পরিবারকে ত্রাণ দিলেন টেকনাফ নয়াপাড়ার নিবন্ধিত রোহিঙ্গারা

উখিয়ায় ইয়ুথ অর্গানাইজেশন অব উখিয়া”র উদ্দ্যেগে শিক্ষা সামগ্রী ও খাদ্য বিতরন ||টেকনাফ একাত্তর

  • আপডেট সময় : রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ৩৩২ বার পড়া হয়েছে

মোঃ শহিদ, উখিয়া থেকে

ইয়ুথ অর্গানাইজেশন অব উখিয়া” একটি সম্পূর্ণ অলাভজনক, অরাজনৈতিক, অসাম্প্রদায়িক, সামাজিক, মানবিক, শিক্ষানুরাগী, স্বাধীন, সার্বভৌমত্ব বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একটি সেচ্ছাসেবী সংগঠন। যে সংগঠনের হাত ধরে বিভিন্ন সময়, বিভিন্ন জায়গায়, বিভিন্নভাবে সংগঠিত হয়ে আসছে ভিন্নরকমের সমাজসেবামূলক কার্যক্রম।

এরই পরিপ্রেক্ষিতে শনিবার সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এলাকার হেফ্জখানা, এতিমখানা, নূরানী মাদরাসা ও পথশিশুদের জন্য সংগঠনটি আয়োজন করেছিলো একটি ব্যতিক্রমধর্মী কর্মসূচি।উক্ত কর্মসূচিতে যা ছিলো…
০১/ হেফজখানা-এতিমখানার ছাত্র ও শিক্ষকদের জন্য টুপি, মিসওয়াক সাথে লাঞ্চ প্যাকেট। ০২/ নূরানী মাদরাসার ছাত্র-ছাত্রীদের জন্য বাংলা/ইংরেজি/গণিত খাতা, কলম, পেন্সিল, রাবার, স্কেল, কাটার, বোর্ড, ফাইল এবং শিক্ষকদের জন্য রয়েছে টুপি, মিসওয়াক, ডায়েরি, কলমসহ সবার জন্য ছিলো লাঞ্চ প্যাকেট। ০৩/ ছিন্নমূল তথা পথশিশুদের জন্যও রয়েছে লাঞ্চ প্যাকেটসহ অন্যান্য সহযোগিতা।

 

এই কর্মসূচিতে উপস্থিত থেকে কর্মসূচিকে সৌন্দর্য্যমন্ডিত করে তুলেছেন মৌলভীপাড়া জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও “ইয়ুথ অর্গানাইজেশন অব উখিয়া” এর প্রতিষ্টাতা সভাপতি কফিল উদ্দিনের শ্রদ্বেয় পিতা মোহাম্মদ আইয়ুব মুন্সী (৬০)। তিনি বলেন, শতকরা ৮০% শিশুই গরীব, অসহায় ও মধ্যবিত্ত পরিবারের সন্তান যারা মাদ্রাসায় পড়ে। তাদের পাশে থাকলে, তাদেরকে সাহায্য সহযোগীতা করলেই দুনিয়া আখেরাতে তোমাদের শান্তি ও মুক্তি এবং আল্লাহ পরকালে তোমাদেরকেও পুরস্কৃত করবেন ইনশাআল্লাহ।

 

উপস্থিত ছিলেন “মৌলভীপাড়া ইন্ডিপেন্ডেন্ট ক্লাব” এর উপদেষ্টা মিজানুর রহমান। তিনি বলেন, আমরা সবমসময় ইয়ুথ অর্গানাইজেশনের পাশে থেকে সহযোগিতা করে যাবো যখন যা প্রয়োজন হয় ইনশাআল্লাহ। আরও উপস্থিত ছিলেন মৌলভীপাড়া দারুল এহসান একাডেমীর প্রধান শিক্ষক মাওলানা আবদুর রহিম। তিনি বলেন, মসজিদ মাদরাসা ভিত্তিক কাজ করলে এবং বিশেষ করে শিশুদের মুখে একচিলতি পরিমাণ হাঁসি ফোটাতে পারলে পরকালে সওয়াবের ভাগী হবেন আপনারা। উপস্থিত ছিলেন মাদরাসার সহকারী শিক্ষকবৃন্দ ও “মৌলভীপাড়া ইন্ডিপেন্ডেন্ট ক্লাব” এর একঝাঁক উদীয়মান তরুণ সেচ্ছাসেবক যাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের ফলে সংগঠনের কর্মসূচি সফলভাবে বাস্তবায়ন করায় সবাইকে ধন্যবাদ জানান সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ কফিল উদ্দিন।

 

তিনি বলেন, “ইয়ুথ অর্গানাইজেশন অব উখিয়া” ইতোমধ্যে বিভিন্ন কর্মপরিকল্পনা হাতে নিয়েছে তার মধ্যে যে কার্যক্রম গুলো পরিচালিত হবে সকল সামাজিক কার্যক্রম গুলো হবে মানবিক দিক বিবেচনা করেই। যেখানে মানবতার কাজ সেখানেই আমাদের সংগঠন। পাশাপাশি একজন মানবিক কর্মী হিসেবেও কাজ করে যেতে চাই সমাজের জন্য। আর এই মহতি কর্মসূচিতে সর্বাত্মক সহযোগিতা করেছেন সংগঠনের সদস্যসহ অন্যান্যরা, এটার জন্য সংগঠনের পক্ষ থেকে সবাইকে আন্তরিক ধন্যবাদ জানায় সংগঠনের প্রতিষ্ঠাতা পরিষদ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর