1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন

ফান্সে বিশ্বনবী (সঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে টেকনাফে স্বরনকালের সর্ববৃহৎ প্রতিবাদ সমাবেশ |টেকনাফ একাত্তর

  • আপডেট সময় : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০
  • ২৮৯ বার পড়া হয়েছে

আরাফাত সানী / শহিদ উল্লাহ থেকে

ফান্সে বিশ্বনবী (সঃ) এর কাল্পনিক ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে টেকনাফে স্বরনকালের সর্ববৃহৎ প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। ১৩ নভেম্বর, বাদ জুমা বাস ষ্টেশন চত্বরে টেকনাফ উপজেলা ওলামা পরিষদের আহুত সমাবেশ পরিষদের সভাপতি মাওঃ মাহবুবুর রহমান মজাহেরীর সভাপতিত্বে, টেকনাফ সাংবাদিক ফোরম’র সাধারন সম্পাদ মুহাম্মদ জবাইরের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (স.) কে উদ্দেশ্য করে কাল্পনিক ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র তৈরী ও প্রদর্শনের প্রতিবাদে টেকনাফ উপজেলা ওলামা পরিষদের আহুত বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিণ অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য, রাখেন আল্ জামিয়া আল্ ইসলামিয়া টেকনাফ এর শায়খুল হাদীস ও মুহতামিম মুফতি কিফায়ত উল্লাহ শফিক, বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌরপ্যানেল মেয়র-০১ মাওলানা মুজিবুর রহমান, ওলামা পরিষদের সহ-সভাপতি, লম্বরী মাআবিয়া ইবনে আবু সফিয়ান মাদরাসার মুহতামিম ওলানা আবদুল হক, সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা রফিক উদ্দিন, বাহার ছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আজিজ উদ্দিন। বক্তব্য রাখেন সাবরাং মাদ্রাসার মুহতামিম মাওলানা নুর আহমদ, বাস ষ্টেশন মসজিদে খতিব মাওলানা মুফতি এমদাদ উল্লাহ, উপজেলা জামে মসজিদের খতিব মাওলানা ইলিয়াস ফারুকী, গাউসিয়া মসজিদের খতিব মাওলানা মাওলানা উসমান, সাংবাদিক মাওলানা মোঃ তাহের নাঈম, অলিয়াবাদ মরকজ মসজিদের খতিব মাওলানা মামুনুর রশীদ, সাবরাংয়ে মাওলানা ছলিম উল্লাহ, লেংগুরবিল মাদরাসার শিক্ষক মাওলানা হাফেজ তাহের প্রমুখ।

১৩ নভেম্বর(জুমাবার) বাদ জুমা সমাবেশ শুরু হওয়ার কথা থাকলে, জুমার আগ থেকেই উপজেলার বিভিন্ন এলাকা থেকে মিছিলে মিছিলে নবীপ্রেমিক তৌহিদী জনতার জমায়েতে টেকনাফ পৌর শহর হয়ে উঠে লোকে লোকারণ্য। হাজার হাজার নবীপ্রেমিক জনতার স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে বিশাল প্রতিবাদ সমাবেশ শুরু হয়।
স্মরণকালের বৃহৎ এ মিছিলে ফ্রান্সের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করা এবং ফ্রান্সের পণ্য বয়কট করাসহ বিভিন্ন ন্যায়সঙ্গত স্লোগানে স্লোগানে প্রকম্পিত করে তুলেন মিছিলে ও সমাবেশে অংশগ্রহণকারীরা। উপজেলার শীর্ষ ওলামায়েকেরামের নেতৃত্বে বিশাল বিক্ষোভ মিছিল পৌরসভার প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাস ষ্টেষন সমাবেশেস্থলে পুনঃরায় জমায়েত হয়ে মোনাজাতের মাধ্যমে শেষ হয়।


সমাবেশে বক্তারা বলেন, শান্তি, সম্প্রীতি, মানবতা ও সভ্যতার নবী, শ্রেষ্ঠনবী হযরত মুহাম্মদ (স.) কে উদ্দেশ্য করে কাল্পনিক ব্যঙ্গচিত্র প্রদর্শন ও অবমাননা করে ফ্রান্স বিশ্বে ঘৃন্যতম অসভ্য রাষ্ট্র হিসেবে চিহ্নিত হয়েছে। রাসুলে কারীম (স.) এর শান-মানের ওপর আক্রমনের প্রতিবাদ না করে কোন প্রকৃত মুসলমান ঘরে বসে থাকতে পারেন না। তাই আজ শান্তিকামী মুসলমানেরা রাজপথে নেমে এসেছেন। রাসুলে কারীম (স.) এর অবমাননাকারী অসভ্য ফ্রান্সের বিরুদ্ধে আমাদের শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত থাকবে। অনতিবিলম্বে ফ্রান্সের সাথে কুটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্কসহ সব সম্পর্ক ছিন্ন করার জন্য বাংলাদেশ সরকার ও বিশ্ব মুসলিম নেতৃবৃন্দের প্রতি জোর দাবি জানিয়েছেন বক্তারা। বক্তারা বলেন, সম্প্রতি নবী প্রেমিক তেীহিদী জনতা সারা দেশে প্রতিবাদে ঝাপিয়ে পড়ায় কতিপয় নাস্তিক মুরতাদ হিন্দু,বৌদ্ধ,খ্রিষ্টান ঐক্য পরিষদের ব্যানারে উস্কানিমূলক শ্লোগান ও বক্তব্য প্রদান করে সাম্প্রদায়িক দাঙ্গা লাগাতে চায়।

এ ব্যাপারে সকল মুসলমান কে স্বজাগ হতে হবে। পাশাপাশি মহানবী ( স.) এর চরম অবমাননার এ ঘটনায় ওআইসি, আরবলীগের নিরব ভূমিকারও তীব্র নিন্দা জানান। সেই সাথে রাষ্ট্রীয়ভাবে নবী করীম ( স.) এর অবমাননার বিরুদ্ধে নিন্দা প্রস্তাব গ্রহন এবং ফ্রান্সের সবধরণের পণ্য বয়কট করার জন্য বাংলাদেশ সরকার ও জনগণের প্রতি উদাত্ত আহবান জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর