1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
শিরোনাম :
সরকারি কর্মকর্তাদের মতো ইউপি চেয়ারম্যানদের অফিস করতে হবে, কোথাও গেলে জানাতে হবে ইউএনওকে রিকশাচালককে পিটিয়ে দুই পা ভেঙে দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে টেকনাফে প্রধান বিচারপতির সুপ্রীম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করেন। ক্যাম্পের বাইরে এসে গোপনে রোহিঙ্গাদের প্রশিক্ষণ- সেমিনার, ৩২ রোহিঙ্গা আটক  টেকনাফের হোসেন সহ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত রাজধানীসহ সারাদেশে হিট স্ট্রোকে’ ৫ জনের মৃত্যু টেকনাফে স্কুল ফিডিং কর্মসূচির খেজুর বিতরন কর্মসূচীর উদ্বোধন  পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান,বিদেশি আগ্নেয়াস্ত্র- গোলাবারুদসহ গ্রেপ্তার -৫ এনজিও কর্মীর মরদেহ উদ্ধার হ্নীলা পানখালী তে যুবক কে ছুরিকাঘাত! থানায় অভিযোগ

বঙ্গোপসাগরে প্রায় ৫ লাখ ইয়াবা ও ৯ লাখ কিয়েতসহ আটক ৩ : ট্রলার জব্দ 

  • আপডেট সময় : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
  • ৪০৩ বার পড়া হয়েছে
মোঃ আরাফাত সানী: টেকনাফ থেকে
টেকনাফ সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে সাড়ে ৪ লাখ ইয়াবা ও ৯ লাখ ৫১ হাজার কিয়াতসহ মিয়ানমারের ৩ নাগরিককে আটক করেছে কোস্ট গার্ড। রবিবার (০৬ ডিসেম্বর) দিবাগত মধ্যরাতে ছেড়া দ্বীপের ৫ নটিক্যাল মাইল দক্ষিণে সমুদ্রে অভিযান চালানো হয়।
আটককৃতরা হলেন-মিয়ানমারের আকিয়াবে বাসিন্দা থোয়াংকা (৫০) মং ছু ওয়ে (৪৮) মোঃ ইদ্রিস (৪৭)
সোমবার (৭ ডিসেম্বর) বিকালে বাংলাদেশ কোস্ট গার্ড টেকনাফ স্টেশনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন কোস্ট গার্ড টেকনাফ স্টেশনের কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশনের কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার রেদোয়ান উল ইসলাম।
লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক বলেন, ‘মিয়ানমার থেকে সাগরপথে ইয়াবার একটি বড় চালান পাচার হচ্ছে, এমন গোপন সংবাদে কোস্ট গার্ড টেকনাফ ও সেন্টমাটিন স্টেশনের যৌথ টিম বঙ্গোপসাগরের সেন্টোর্টিন এলাকায় অবস্থান নেয়। এর কিছুক্ষণ পর মিয়ানমার সীমান্ত থেকে একটি কাঠের নৌকা বাংলাদেশের দিকে আসতে দেখে গতিবিধি সন্দেহজনক হলে কোস্ট গার্ড কৌশলে তাদের ধাওয়া করে। পরে ট্রলারসহ মিয়ানমারের তিন নাগরিককে আটক করা হয়।
কোস্টগার্ড কর্মকর্তা আরও বলেন, ‘পরে কোস্ট গার্ড ট্রলারে তল্লাশিতে প্লাস্টিকের বস্তায় লুকানো চার লাখ ৫০ হাজার পিস ইয়াবা, মিয়ানমারের ৯ লাখ ৫১ হাজার কিয়েত পাওয়া যায়। আটক ব্যক্তিরা স্বীকার করেছে, দীর্ঘদিন ধরে মিয়ানমার থেকে ইয়াবার চালান সাগরপথে এভাবে পাচার করে আসছিল তারা।
সংবাদ সম্মেলনে সেন্টমাটিন কোষ্টগার্ড স্টেশন কমান্ডার রেদোয়ান উল ইসলাম আরো জানান,মিয়ানমারের নাগরিক, উদ্ধার ইয়াবা, কিয়েত ও কাঠের নৌকা টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর