1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
শিরোনাম :
টেকনাফ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে দোয়া ও সমর্থন প্রত্যাশী গোলাপজান আক্তার গোলাপী এক মিনিটের জন্য বিসিএস দিতে পারলেন না ২০ পরীক্ষার্থী বিয়ের বর সাজেই চলে এলেন ভোট দিতে! থাইল্যান্ডের রাজা-রানির সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ চাঞ্চল্যকর টমটম চালক হত্যায় জড়িত ৬ জন গ্রেফতার, গাড়িও ব্যাটারির উদ্ধার রাত ৮টার পর মার্কেট-দোকান বন্ধে মাইকিং, না মানলে ব্যবস্থা ৪ মে থেকে খোলা থাকবে স্কুল শনিবারও যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি প্রধানমন্ত্রীর উদাত্ত আহ্বান হ্নীলায়একটি কৃষক পরিবার কে ডাকাত সাজিয়ে এলাকা ছাড়া করে ফায়দা লুটছে মহল বিশেষ সাংগঠনিক নির্দেশনায় জরুরি বার্তা দিল ছাত্রলীগ

হ্নীলা জাদিমুড়া এলাকায় স্থানিয়দের কাটাতারের বেড়ার বাহীরে রাখার আবেদনে মানব বন্ধন

  • আপডেট সময় : শনিবার, ৯ জানুয়ারী, ২০২১
  • ২১৯ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি

 

হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া এলাকায় রোহিঙ্গাদের জন্য নির্মিত কাটাতারের বেড়ার বাহীরে রাখার অবেদনে মানব বন্ধন করেছেন স্থানীয়রা। ৯ডিসেম্বর ২০২১ইং সকাল ১১ঘটিকার সময় হ্নীলা জাদিমুড়া ৯নং ওয়ার্ডে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অবস্থান করে তাদের কর্মসুচি পালন করে। এ সময় তারা বলেন, সরকার রোহিঙ্গাদের অবৈধ চলাচলের নিয়ন্ত্রণ ঠেকাতে যে কাটাতারে বেড়া দিচ্ছে তাতে আমরা স্থানীরা সাদুবাদ জানায়।

কিন্তুু আমাদের দাবী হল রোগিদের প্রায় ৫০টা বাড়ির কারণে আমরা প্রায় ৩০০পরিবারের ও বেশী স্থানীয়রা কাটাতারের বেড়ার আওতা ভুক্ত হচ্ছি। যার কারণে আমরা বাঙালি ও তাদের এক সাথে কাটাতারে আবদ্ধ হলে আমাদের ছেলে/মেয়ে বা স্কুল পড়ুয়া মিক্ষার্থীদের ভবিষ্যতে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে পারে। তাই সরকারে কাছে বিনীত অনুরোধ আমাদের স্থানিয়দের কথা বিবেচনা করে ঐ ৫০ পরিবার কে জাদিমুড়া পশ্চিম পাহাড়ে খালি জায়গায় ঘর নির্মানের সুযোগ করে দিয়ে তা সামাধানে সহ যোগিতা করবেন। আমরা আশা করি সরকার যেখানে ১১লখ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বদরবারে মানবতা দেখিয়েছে সেখানে সহযোগিতা পেতে আমরা ৩০০পরিবার কিছুই না। এ বিষয়ে ৯নং ওয়ার্ডের স্থানীয় মেম্বার মোঃ আলীর বলেন, ক্যাম্প ২৬/২৭ দুইটি আমার ওয়ার্ডে অবস্থিত যার কারণে অধিকাংশ স্থানীয় রা কাটাতারের বেড়ার আওতায় চলে আসছে। আপনেরা নিশ্চিয় অবগত আছেন যে রোহিঙ্গারা সব সময় হত্যা, গুম,মানব পাচার, গুলাগুলি সহ বিভিন্ন অপরাধ কর্মকান্ডে জড়িয়ে থাকে। সে কারণে আমাদের স্থানিয়রাও যদি তাদের সাথে কাটাতারে বেড়ায় আবদ্ধ হয়ে যায় রোহিঙ্গাদের সাথে বাঙালির সমস্যা আরো বেড়ে যাবে বলে মনে করি। তাদের নিরাপত্তার কথা চিন্তা করে আমরা একটা দাবী জানাচ্ছি, যেহেতু আমাদের স্থানীয় জনসাধারণ অবাধে চলা ফেরা করতে পারে সে ব্যবস্থা রাখার জন্য আমরা তাহাদের প্রতি অনুরোধ জানিয়েছি। হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী বলেন, ৮মাস আগে যখন কাটাতারের বেড়া নির্মানের জন্য প্রাথমিক প্রস্তুুুতি নিচ্ছিলেন তখন আমাকে ডেকে বলছিলেন আমরা স্থানিয় জনপ্রতিনিধি সহ বসে কিভা কাটাতারে বেড়া নির্মান করব তা আলোচনা করব। আমি হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে আবেদন করব মানবিক দৃষ্টিতে বিবেচনা করে রোহিঙ্গা ৫০পরিবারে জন্য যেন আমার ৩০০স্থানিয় পরিবার ভুগান্তিতে না পড়ে সে সহযোগিতা টুকু কামনা করি। জাদিমুড়া ক্যাম্প কমন্ডার (এপিবিএন) বলেন, আমি শুনেছি কাটাতারে বেড়া নির্মানে স্থানীয়রা ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে কিছু লোক জড়ো হয়েছেন। তারা যেন বিশৃঙ্খলা করতে না পারে সে কারনে আমি এসেছি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর