1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০২:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলীর খোলা চিঠি এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট নিয়ে নতুন আদেশ নাইক্ষ্যংছড়িতে সচেতনতা বৃদ্ধি করতে মাস্ক হাতে রাস্তায় উপজেলা প্রশাসন টেকনাফে বলৎকারের ঘটনায় থানায় অভিযোগ টেকনাফ কোস্টগার্ডের অভিযানে দেশীয় মদ উদ্ধার। ৬৫ দিনের নিষেধাজ্ঞা শেষ, রাতে মাছ শিকারে সমুদ্রে যাবে টেকনাফের জেলেরা মোহাম্মদ নুর এর জানাযা ও দাপন সম্পন্ন না ফেরার দেশে চলে গেলেন মোহাম্মদ নুর টেকনাফে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী ছবি উপহার দিলেন সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ সভাপতি সাইফুদ্দীন খালেদ টেকনাফে বিদ্যুতের তার ছিঁড়ে বাড়িতে দু’জনের মৃত্যু! আরো দু’জনের অবস্থা আশঙ্কাজনক

টেকনাফে লবনের ন্যায্য মূল্যের দাবীতে মানববন্ধন, ‘লবন শিল্প বাচঁলে, বাচঁবে দেশ || টেকনাফ একাত্তর

  • আপডেট সময় : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১৮ বার পড়া হয়েছে

 

মোঃ আরাফাত, টেকনাফ

‘লবন শিল্প বাচঁলে, বাচঁবে টেকনাফ’ এই শ্লোগানকে সামনে রেখে লবণ আমদানি বন্ধ, লবণের ন্যায্য মূল্যের দাবীতে মানববন্ধন করেছে কক্সবাজারের টেকনাফ উপজেলা লবণ চাষী কল্যাণ সমিতি। বুধবার বিকেলে উপজেলা প্রাঙ্গনে এ সংগঠনের উদ্যোগে মানববন্ধন অনুষ্টিত হয়েছে। উপজেলা লবণ চাষী কল্যাণ সমিতি সভপাতি শফিক মিয়ার নেতৃত্বে সদস্য মহাসচিব ও পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরীর সঞ্চালনায় কয়েক’শ লবণ চাষী মানববন্ধনে অংশ নেয়।

এসময় বক্তরা বলেছেন, লবণ শিল্প ধ্বংস এবং লবণ উৎপাদনকারী চষিরা ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছে। মাঠ পর্যায়ে উৎপাদিত লবণের দাম নেই, একটি শক্তিশালী সিন্ডিকেট লবণের দাম নিয়ন্ত্রণ করে নানা প্রক্রিয়ায় বিদেশ থেকে অবৈধভাবে লবণ আমদানি করায়, চরম সংকটে পড়েছে দেশীয় লবণ শিল্প। তাছাড়া উৎপাদিত লবণ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৪ টাকা, প্রতি মন ১৬০ থেকে ১৮০ টাকা আর প্রতি কেজি উৎপাদন ব্যায় হচ্ছে ৫ থেকে ৬ টাকা, প্রতি মন ২১০ থেকে ২২০ টাকা ।

তারা আরো বলেন, এভাবে চলতে থাকলে এ অঞ্চলে আগামীতে লবণ চাষ উৎপাদন বন্ধ হয়ে যাবে। এতে হাজারো লবণ চাষী বেকার হয়ে চরম দুর্ভোগে পড়বে, থাকবে অর্ধহারে অনাহারে । লবণ শিল্পকে রক্ষা করে এই এলাকার গরীব চাষীদের উৎপাদিত লবণের ন্যায্য মূল্যর যাতে পায় সেব্যাপারে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেন চাষীরা। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলামের নিকট স্মারকলিপি প্রদান করেন লবণ চাষীরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর