1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
টেকনাফের শাহপরীর দ্বীপে কোস্ট গার্ডের অভিযানে বিপুল পরিমান ইয়াবা সহ আটক ০১ পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ গ্রেফতার ৭ পছন্দ হলেই জোরপূর্বক তুলে নিয়ে বিয়ে করা যে দেশের রীতি সাবরাং কচুবনিয়ার ইয়াবা ডনরা অধরা রুমায় সেনাবাহিনীর সঙ্গে গোলাগুলিতে কেএনএফ সদস্য নিহত মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ ১৬ প্রার্থীর মনোনয়ন দাখিল নির্বাচন থেকে সরে দাঁড়ালেন পলকের শ্যালক সাংবাদিক হত্যা চেষ্টা মামলায় কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব আটক

টেকনাফ বনবিভাগের অভিযানে মাটিভর্তি ডাম্পার জব্দ ||টেকনাফ একাত্তর

  • আপডেট সময় : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৯৫ বার পড়া হয়েছে

মোঃ আরাফাত সানী, টেকনাফ

টেকনাফ পাহাড়ের মাটিভর্তি ডাম্পার জব্দ
অবৈধভাবে পাহাড় কেটে মাটি পাচারের সময় তিনটি ডাম্পার (মিনি ট্রাক) জব্দ করেছে টেকনাফ বনবিভাগের স্পেশাল টিম।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি ) হ্নীলা ইউনিয়নের আলী কালী এলাকা থেকে পাহাড়ের মাটি পাচারের সময় তিনটি ডাম্পারটি জব্দ করা হয়।

শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ রেঞ্জের বন কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ।

সৈয়দ আশিক আহমেদ বলেন, একটি পাহাড় খেকো চক্র দীর্ঘদিন ধরে কৌশলে টেকনাফ উপজেলার বিভিন্ন জায়গায় পাহাড় কেটে ডাম্পারের মাধ্যমে পাহাড়ের মাটি বিক্রি করে যাচ্ছে।

গভীররাত থেকে ভোর পর্যন্ত ডাম্পারের মাধ্যমে মাটি এনে ভরাট করা হয় নিচু এলাকা। বন বিভাগের নিয়মিত অভিযানে পাহাড়ের মাটিভর্তি তিন টি ডাম্পার জব্দ করা হয়েছে। এবিষয়ে তদন্ত করে মাটি কাটা, মাটি পাচার এবং ডাম্পারের মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

টেকনাফ বনবিভাগের বিভাগের বন কর্মকর্তা আরো জানান, পাহাড় কাটার বিষয়ে আমরা সবসময় সজাগ আছি এবং নিয়মিত অভিযান চালানো হচ্ছে। পাহাড়ের মাটিভর্তি তিনটি ডাম্পার জব্দ করা হয়েছে। এবিষয়ে মামলা দায়ের প্রস্তুতি চলছে।

তিনি আরো জানান, পরপর দুই দিন অভিযানে বিভাগীয় বন কর্মকর্তা কক্সবাজার দক্ষিণ বন বিভাগের মোঃ হুমায়ুন কবির নির্দেশনায় এবং বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক সহযোগিতায় টেকনাফ রেঞ্জের রেঞ্জ বন কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ এর নেতৃত্বে সঙ্গীয় স্টাফ মোঃ শাহিন আহমদ, মোঃ নুর আলম ও তবিবুর রহমান সহ আলীকালি পাহাড়ে রাতে মাটি কাটার সময় তিনটি ডাম্পার গাড়ি জব্দ করা হয়। এব্যাপারে বন আইনে মামলা দেয়া হচ্ছে ব্রিক ফিল্ড মালিক নুরুল কবিরের বিরুদ্ধে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর