1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
হ্নীলায়একটি কৃষক পরিবার কে ডাকাত সাজিয়ে এলাকা ছাড়া করে ফায়দা লুটছে মহল বিশেষ সাংগঠনিক নির্দেশনায় জরুরি বার্তা দিল ছাত্রলীগ বিরল এক মহাজাগতিক ঘটনার সাক্ষী হলো বিশ্ব টেকনাফ থানায় পুরোনো কারবার ‘দশ হাজার ইয়াবা গায়েব, আটক সিএনজি জিডিমূলে জব্দ ফেক আইডি থেকে মিথ‍্যা অপপ্রচারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আমিনুর রহমান টেকনাফে সোর্স পরিচয়ে অস্ত্রধারী মাদক কারবারি আয়ুব’সহ ৫ বখাটে মিলে মা-মেয়েকে গণধর্ষণ! সীমান্তে সর্ববৃহৎ মাদকের চালান লুটপাট শীর্ষক সংবাদে একাংশের ব্যাখ্যা ও প্রতিবাদ টেকনাফের শাহপরীর দ্বীপে কোস্ট গার্ডের অভিযানে বিপুল পরিমান ইয়াবা সহ আটক ০১ পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ গ্রেফতার ৭

নাফ নদীতে মাছ শিকারের নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে সেক্টর কমান্ডার’স ফোরাম সভাপতির সাইফুদ্দিন খালেদ এর আকূল আবেদন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ৩২১ বার পড়া হয়েছে

টেকনাফ ৭১ ডেস্ক : টেকনাফের নাফ নদীতে জেলেদের মাছ ধরা নিষিদ্ধ রয়েছে ৪ বছর যাবৎ। ফলে এখানকার জেলেরা মানবেতর দিনযাপন করছেন। মাছ ধরার নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবী জানিয়ে সরকারের সংশ্লিষ্টদের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন সেক্টরস কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ টেকনাফ উপজেলা শাখার সভাপতি সাইফুদ্দিন খালেদ। তিনি বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এ আহবান জানান। যা নিম্নে হুবহু তুলে ধরা হলো।
টেকনাফ উপজেলার অন্তর্গত নাফ নদীতে হাজারো প্রকৃত মৎস্যজীবী যারা যুগ যুগ ধরে বংশ পরম্পরায় মাছ শিকার করে জীবিকা নির্বাহ করে আসছেন, আজ চার বছরেরও অধিক সময় ধরে মৎস্য শিকার করতে না পারায় প্রকৃত জেলেরা পরিবার পরিজন নিয়ে অত্যন্ত মানবেতর জীবনযাপন করছেন। বিষয়টি অত্যন্ত বেদনাদায়ক ও দুঃখজনক।

চার বছরের অধিক নাফ নদীতে জেলেদের মাছ শিকার করতে না পারার প্রসঙ্গে টেকনাফের স্থানীয় সাবেক/বর্তমান সাংসদ এর ভূমিকা অত্যন্ত দুর্বল। তারা শুধু বক্তব্য ও বিবৃতি দিয়ে দায়িত্ব পালন শেষ করেছেন।

টেকনাফের জেলেদের মানবিক দিক বিবেচনা করে নাফ নদীতে মাছ শিকারের অনুমতি প্রদানে, একটি সুষ্ঠু ব্যবস্থাপনা ও পরিকল্পনার বিষয়ে,সরকারের সংশ্লিষ্ট নীতি নির্ধারকদের নিকট সিদ্ধান্ত গ্রহণের জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছি।

সাইফুদ্দিন খালেদ
সভাপতি সেক্টর কমান্ডার’স ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ টেকনাফ উপজেলা শাখা ও উপদেষ্টা সম্পাদক টেকনাফ ৭১ ডটকম।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর