1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
এবার সিটি করপোরেশন সহ যেসব পৌরসভার কাউন্সিলরদের অপসারণ ফের বাড়ল স্বর্ণের দাম, দেশের ইতিহাসে সর্বোচ্চ টেকনাফে দুই মা’দ’ক কা’র’বা’রি গ্রু’পের গুলাগুলি :আ’তঙ্কে এলাকাবাসী শাহাজাহান চৌধুরি’র আগমনে যুবসমাবেশ সফল করার লক্ষ্যে টেকনাফে বিএনপির প্রস্তুতি সভা ও সমাবেশ স্থল পরিদর্শন সেনাবাহিনীর নারীরা ইউনিফর্মের সঙ্গে হিজাবও পরতে পারবেন ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে

টেকনাফ স্থলবন্দরের ইউনাইটেড ল্যান্ডপোর্টের বিরুদ্ধে অভিযোগের পাহাড়

  • আপডেট সময় : বুধবার, ২৩ জুন, ২০২১
  • ২৪৮ বার পড়া হয়েছে

মোঃ আশেক উল্লাহ ফারুকী. টেকনাফ

টেকনাফ স্থলবন্দরের উন্নয়ন ও পরিচালনের গতিশীলতা আনায়নের লক্ষ্যে উপজেলা কমিটির সভা ২৩ জুন সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাবেক সাংসদ আবদুর রহমান বদি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-উপজেলা চেয়ারম্যান নুরুল আলম ও কৃষি কর্মকর্তা ডঃ ভবসিন্ধু রায়। টেকনাফ স্থলবন্দরে বিরাজিত সমস্যা এবং সমাধান সংক্রান্ত বিষয়ে চুলচেরা বিশ্লেষণে স্থলবন্দরের ব্যবসায়ীরা অভিযোগ করেন স্থলবন্দর কর্তৃপক্ষ বন্দর চার্জের নামে ডাবল এবং অতিরিক্ত চার্জ আদায় করে ব্যবসায়ীদের হয়রানি করে আসছে। যা দেশের ১৩ টি স্থলবন্দর এর সাথে অসংগতিশীল। এছাড়া টেকনাফ স্থল বন্দরে যে সব মৌলিক সমস্যা বিরাজ করছে তার মধ্যে উল্লেখযোগ্য টেকসই আধুনিক মানের জেটি, জেটির উপর ছাউনি, অবকাঠামো নির্মাণ, শেড, ব্যবসায়ীদের বসার জায়গা, টয়লেট, শ্রমিকদের জন্য বসার স্থান ও টয়লেট, হোটেল রেস্তোরাঁ, আমদানি-রপ্তানি মালামাল ওঠানামার জন্য আধুনিক মানের ক্রেইন, দুইটি গেইট, স্থল বন্দরের মাঠ সংস্কার এবং প্রধান গেটে যানজট নিরসনের লক্ষ্যে আরো একটি গেট ব্যবহার করে ব্যবসায়ীদের ব্যবসার পথ উন্মুক্ত করা নিয়ে স্থানীয় সাংসদ আবদুর রহমান বদি চুলচেরা বিশ্লেষণ করেন।

এসময় সাবেক সাংসদ ইউনাইটেড ল্যান্ড পোর্ট স্থলবন্দরে জেনারেল ম্যানেজার জসিম উদ্দিন চৌধুরীকে প্রশ্ন করেন “টেকনাফ বন্দর কি স্থলবন্দর না নদী বন্দর” এই প্রশ্নের উত্তরে বন্দর কর্তৃপক্ষ সন্তোষজনক জবাব দিতে পারেননি।
উল্লেখ্য টেকনাফ স্থল বন্দর স্বত্বাধিকারী “ইউনাইটেড ল্যান্ড পোর্ট” নৌ পরিবহন মন্ত্রণালয় থেকে ২৫ বছরের জন্য ইজারা নেয়। ইজারার শর্তসাপেক্ষে স্থলবন্দরে অবকাঠামো উন্নয়নসহ ব্যবসায়ীদের আমদানি রপ্তানি পণ্য সহজে যাতে বাজারজাত করা যায় সেই ব্যাপারে উল্লেখ থাকলেও বন্দর কর্তৃপক্ষ যুগ যুগ ধরে এই বিরাজিত সমস্যাগুলো সমাধান করেন নি। সভায় উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন, টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান মিয়া, টেকনাফ স্থল বন্দরে সিএনএফ অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল আমিন, সাধারণ সম্পাদক এহতেশামুল হক সহ পুলিশ, ব্যবসায়ী, শ্রমিক প্রতিনিধি, ট্রাক অ্যাসোসিয়েশনের প্রতিনিধি, জনপ্রতিনিধি. পরিবহন ড্রাইভার প্রতিনিধি ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি, সভাপতি ও বিশেষ সহ কমিটির সদস্যগন স্থলবন্দর পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর