1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দুস্থ মহিলাদের মাঝে ছাগল বিতরণ করল উত্তরণ সরকারি কর্মকর্তাদের মতো ইউপি চেয়ারম্যানদের অফিস করতে হবে, কোথাও গেলে জানাতে হবে ইউএনওকে রিকশাচালককে পিটিয়ে দুই পা ভেঙে দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে টেকনাফে প্রধান বিচারপতির সুপ্রীম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করেন। ক্যাম্পের বাইরে এসে গোপনে রোহিঙ্গাদের প্রশিক্ষণ- সেমিনার, ৩২ রোহিঙ্গা আটক  টেকনাফের হোসেন সহ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত রাজধানীসহ সারাদেশে হিট স্ট্রোকে’ ৫ জনের মৃত্যু টেকনাফে স্কুল ফিডিং কর্মসূচির খেজুর বিতরন কর্মসূচীর উদ্বোধন  পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান,বিদেশি আগ্নেয়াস্ত্র- গোলাবারুদসহ গ্রেপ্তার -৫ এনজিও কর্মীর মরদেহ উদ্ধার

টেকনাফে এক প্রবাসীর জমি জোরপুর্বক দখলে নিতে সন্ত্রাসীদের হামলায় আহত-১

  • আপডেট সময় : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ১৭০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি: টেকনাফ পৌরসভার ৪ নং ওয়ার্ড ইসলামাবাদ এলাকায় স্থানীয় সন্ত্রাসীরা জোরপূর্বক এক প্রবাসীর জমি দখলে নিতে হামলা চালিয়ে নগদ ৪৫ হাজার টাকা, ২ ভরি ৪ আনা ওজনের স্বর্ণ ও একটি নোকিয়া মোবাইল কেড়ে নিয়ে চলে যায়। এ ঘটনায় ভূক্তভোগী প্রবাসীর স্ত্রী রশিদা বেগম বাদী হয়ে ১০ জুলাই শুক্রবার থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সুত্রে জানা যায়, গত ৮ জুলাই বিকাল ৫ টার দিকে স্থানীয় কাউন্সিলারের সহযোগিতায় টেকনাফ পৌরসভার ইসলামাবাদ এলাকার মৃত ছৈয়দুর রহমানের ছেলে মো. রশিদ আহমদ(৪৫) মৃত কালা মিয়ার ছেলে নজির আহমদ(৬০) নজির এর তিন ছেলে কেফায়েত (২৭) রহমত উল্লাহ (৪৫) ছলিম (৩৫) অলি আহমদ এর ছেলে ওসমান গনি (৩০) মো. গফুর এর দুই ছেলে মোরশেদ (৪৫) মেহেদী (৩০) এমদাদ মিয়ার ছেলে রবি উল্লাহ (৪০) এর নেতৃত্বে এক দল সন্ত্রাসী জোরপূর্বক দখলের উদ্দেশ্যে কিরিচ, দা, লোহার রড ও লাঠি নিয়ে ঘেরা বেড়া ভাংচুর চালিয়ে হামলায় প্রবাসীর স্ত্রী রশিদা বেগম গুরুতর আহত হয়। আহত প্রবাসীর স্ত্রীর আর্তচিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে আহত রশিদা বেগমকে উদ্ধার করে টেকনাফ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু এখনো হামলাকারীরা নানা হুমকী ধমকী দিয়ে আসছে।
অভিযোগ সূত্রে আরও জানা যায়, রশিদা বেগমের স্বামী আব্দুস সালাম দীর্ঘ দিন দুবাই প্রবাস থেকে টাকা আয় করে প্রায় ১৮ বছর আগে ৩০ শতক জমি ক্রয় করেছিল। জমিটি ক্রয় করার পর থেকে ঘেরা বেড়া দিয়ে ভাড়া বাসা নির্মাণ করে জমি ভোগদখল করে আসছি।
এক পর্যায়ে স্থানীয় সন্ত্রাসী গ্রুপ মোটা অংকের চাঁদা দাবি করে জমি বিরোধ সৃষ্টি করে আসছে। বর্তমানে জমির দাম বৃদ্ধি পাওয়ায় সন্ত্রাসীরা এই জমির মালিকানা দাবি করছেন।
এ ব্যাপারে ভোক্তভোগী প্রবাসীর স্ত্রী রশিদা বেগম জানান, সন্ত্রাসীরা জোরপূর্বক জমি দখল করে ভাড়া বাসা থেকে উচ্ছেদ করার জন্য প্রতিনিয়ত অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ভয়ভীতি প্রদর্শন ও প্রাণ নাশের হুমকি দিচ্ছে। তিনি এ জমি উদ্ধারে প্রশাসনের জরুরীভাবে হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার উপ-পরিদর্শক নছুরুল্লাহ জানান, জমি সংক্রান্ত একটি অভিযোগ আমার তদন্তাধীন রয়েছে। সঠিক তদন্তের মাধ্যমে অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর