1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
শক্তিশালী ঘূর্ণিঝড়ের আ’ঘাতে নি’হত ১১ বিশ্বের বৃহত্তম সাপের মৃ’ত্যু নিয়ে যা জানা গেল ঔষধ কিনতে টাকা না পেরে পেটে ছুরি ঢুকিয়ে যুবক আত্মহত্যা! পানখালী ইসলামী সমাজকল্যাণ ফাউন্ডেশন”র ইফতার সামগ্রী বিতরণ বাংলাদেশ আওয়ামী মৎসজীবি লীগ  হ্নীলা ইউনিয়ন ইউনিটশাখার ৪১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত পরিকল্পিত ষড়যন্ত্রের ব্যাখ্যা ও প্রতিবাদে হ্নীলার নুরুল হুদা মেম্বার যা বলেছেন সমরাস্ত্র প্রদর্শনী ২০২৪ উদ্ধোধন করেন মেজর জেনারেল মোঃ মাসুদুর রহমান রোহিঙ্গা ক্যাম্পে অনলাইনে জুয়া ও মাদক ছড়িয়ে দিচ্ছেন ওমর মাসিক আয় ৪৫ লাখ টাকা টেকনাফের হ্নীলা নাফনদী সীমান্ত পয়েন্ট মরুসী ও কামাল সিন্ডিকেটের হাতে জিম্মি পাচারে বাধাদিলে জলদস্যুদের দিয়ে অপহরণের হুমকি মায়ানমারে আভ্যন্তরীন যুদ্ধে ব্যাপক খাদ্যসংকট এপার থেকে পাচার হচ্ছে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীওপার থেকে আসছে ইয়াবা

টেকনাফে স্মার্ট ভূমি সেবায় সপ্তাহ উদ্বোধন ও আলোচনা সভায় : দলিল হস্তান্তর

  • আপডেট সময় : সোমবার, ২২ মে, ২০২৩
  • ২৫৭ বার পড়া হয়েছে

মোঃ আরাফাত সানি/ সাইফুল ইসলাম, টেকনাফ।

 

ভূমি সেবা ডিজিটাল বদলে যাচ্ছে দিনকাল” আর নয় হয়রানি ২৮ দিনে নামজারি”এই প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে স্মার্ট ভূমি সেবা সপ্তাহ ২০২৩ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২২ মে) সকালে দিবসটি উপলক্ষে ভূমি অফিস প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি টেকনাফ শহরের শাপলা চত্ত্বর হয়ে বিভিন্ন সড়ক পরিদর্শন শেষে উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা ভূমি অফিসের আয়োজনে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান।

টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. এরফানুল হক চৌধুরী’র সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা দেলোয়ার হোসাইন, টেকনাফ মডেল থানার (ওসি) মোঃ আব্দুল হালিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুবীর কুমার দত্ত, সদর ইউনিয়নের (ভূমি সহকারী কর্মকর্তা) মোহাম্মদ হেলাল উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সরোয়ার আলম। এ সময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, গণমাধ্যমকর্মী, সেবা গ্রহীতা ও নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভূমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে আজ উপজেলা ভূমি অফিস থেকে হতদরিদ্র ৩১টি পরিবারের মাঝে দলিল হস্তান্তর করা হয়েছে। পাশাপাশি অনলাইনে ই-নামজারি,দালাল প্রতারক থেকে সেবা প্রার্থীদের হয়রানি বিষয়ে সচেতনতা প্রদান করা হয়।

প্রসঙ্গত, ভূমি সেবাকে সাধারণ মানুষের নিকট আরও সহজলভ্য করার লক্ষ্যে ভূমি মন্ত্রণালয় উন্নয়নমূলক কার্যক্রম গ্রহণ করে বেশকিছু সেবা ইতোমধ্যে ডিজিটালাইজেশন করেছে। এসবের মধ্যে উল্লেখযোগ্য ই-নামজারি, অনলাইন/ডিজিটাল ভূমি উন্নয়ন কর, ১৬১২২ কলসেন্টার, অনলাইনে জলমহালের আবেদন, ল্যান্ড ডাটা ব্যাংক, মর্টগেজ ডাটা ব্যাংক। এসব নানাবিধ উদ্যোগের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য বাস্তবায়নে অগ্রগণ্য ভূমিকা পালন করেছে ভূমি মন্ত্রণালয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর