1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:০৬ অপরাহ্ন

মাদক কারবারির বিরুদ্ধে দুদকের মামলা!

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪
  • ৩০৩ বার পড়া হয়েছে

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ।।

কক্সবাজারের টেকনাফের হ্নীলায় জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদ বিবরণীতে তথ্য গোপন করার দায়ে আবু তৈয়ব নামে এক যুবকের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 

অবশেষে গত ২১ জানুয়ারি (রবিবার) দুদকের কক্সবাজার সমন্বিত চট্রগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক অংটি চৌধুরী বাদী হয়ে উক্ত মামলাটি দায়ের করেছেন।

 

মামলার এজাহার সূত্রে দেখা যায়, সম্পদ বিবরণীতে আবু তৈয়ব নিজের অর্জিত স্থাবর সম্পদ দেখিয়েছেন ৫০ লাখ, ২০ হাজার টাকার। তবে দুদক যাচাই করে তথ্য পেয়েছেন উক্ত আসামী ৭৭ লাখ, ৮১ হাজার ৫৪১ টাকা মুল্যের জ্ঞাত আয়ের অর্জিত সম্পদ নিজ ভোগ দখলে রেখেছেন।

 

সেই হিসাবে তিনি ২৭ লাখ ৬১ হাজার ৫৪১ টাকার অর্জিত সম্পদের হিসাব তথ্য গোপন করেছেন। যা শাস্তিযোগ্য অপরাধ হিসাবে বিবোচিত হওয়ায় আসামি তৈয়বের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন ২০০৪-এর ২৬(২) ও ২৭ (১) ধারা মোতাবেক সংশ্লিষ্ট আইনে একটি মামলা দায়ের করে।

 

দুদক আরো জানায়, ২০১৯ সালে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ১০২ জন মাদক কারবারীর সঙ্গে ঐ দিন হ্নীলা ফুলের ডেইল এলাকার বাসিন্দা দিলদার আহাম্মদের পুত্র আবু তৈয়বও আত্মসমর্পণ করেছিলেন। এরপর থেকে তার পারিবারিক সম্পদ নিয়ে দূদক অনুসন্ধানী তথ্য কার্যক্রম শুরু করেন।

 

অবৈধ পথে টাকা ইনকাম করে যে সমস্ত ব্যক্তিরা অনেক টাকার সম্পদের পাহাড় তৈরী করেছে। পাশাপাশি যারা জ্ঞাত আয়বহির্ভুত অর্জিত সম্পদ গোপন রেখে সঠিক তথ্য দাখিল করছেনা সেই সমস্ত অপরাধীদের বিরুদ্ধে দূদকের চলমান এই মামলা প্রক্রিয়া অব্যাহত থাকবে বলেও জানান কক্সবাজারে দায়িত্বরত দূদক কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর