1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রথম ধাপে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন যাঁরা মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৫০ টাকাসহ ইউপি চেয়ারম্যান ডিবির হাতে আটক আজ বিশ্ব গাধা দিবস, কীভাবে এলো এই দিবস? হোয়াইক্যংয়ে স্কুল দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উত্তরণ এনজিওর কার্যক্রম পরিদর্শন উপজেলা নির্বাচন শান্তিপূর্ণ করার লক্ষ্যে বৈধ আগ্নেয়াস্ত্র বহন-প্রদর্শনে ১৪ দিনের নিষেধাজ্ঞা আওয়ামীলীগ নেতার ছেলেকে দিন-দুপুরে কুপিয়ে হত্যা জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাস্ট্রীয় স্বীকৃতির দাবীতে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ নাফ নদীর ওপারে মর্টারশেল ও গুলির বিকট বিস্ফোরণে কাঁপছে টেকনাফ বাংলাদেশ সীমান্তের ওপারে জান্তা সরকারের গুরুত্বপূর্ণ ঘাঁটি দখল আরাকান আর্মির

আজ রাতে মসজিদ আল হারামে নামাজ আদায়ে অংশ নেন ২৫ লাখ মুসল্লি

  • আপডেট সময় : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ২৭ বার পড়া হয়েছে

ধর্ম ডেস্ক :

পবিত্র শবে কদরের রাতে মক্কার মসজিদ আল হারামে ছিল ধর্মপ্রাণ মুসল্লিদের ঢল। তিল ধারণের ঠাঁই ছিল না। শুক্রবারের (৫ এপ্রিল) রাত ছিল সৌদি আরবে পবিত্র শবে কদরের রাত। এ রাতে মসজিদ আল হারামে নামাজ আদায়ে অংশ নেন ২৫ লাখ মুসল্লি। খবর খালিজ টাইমসের।

 

২৭ রমজানের রাতকে অধিকাংশ মুসলিমরাই পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর হিসেবে পালন করে থাকে। আর ইসলাম ধর্মে এ রাতের গুরুত্ব হাজার বছরের চেয়েও বেশি। ইসলাম ধর্মে এ দিনটির বিশেষ মর্যাদার কথা বলা হয়েছে।

যদিও রাসুল (সা.) নির্দিষ্ট করে পবিত্র শবে কদরের রাত ঘোষণা করেননি। তবে তিনি রমজানের শেষ দশকের বিজোড় রাতগুলোতে পবিত্র শবে কদর তালাশের নির্দেশ দিয়েছেন। এই রাতগুলোর মধ্যে একটি রাতে হযরত মুহাম্মাদ সা. এর ওপর পবিত্র কুরআনের প্রথম আয়াত নাজিল হয়।

এদিকে ২৭ রমজানে জুমাতুল বিদা হওয়ায় সকাল থেকেই মুসল্লিরা মসজিদ আল হারামে উপস্থিত হতে শুরু করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মুসল্লিদের সংখ্যা বাড়তে থাকে।

সন্ধ্যার পরই এশার নামাজের পর তারাবির নামাজ শেষে মুসল্লিরা শবে কদরের নামাজ আদায়ে মসগুল হয়ে পড়েন। এ সময় মসজিদ আল হারামের পুরো এলাকা মুসল্লিদের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে।###

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর