1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত টেকনাফে জমি বিরোধের জেরে ফেইসবুক পোস্ট দিয়ে প্রতি পক্ষকে স’ন্ত্রা’সী সাজানোর পাঁয়তারার প্রতিবাদ ও ব্যাখ্যা ইসলামি আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা দক্ষিণ শাখা’র সদর ইউনিয়ন কমিটি সম্পন্ন। বন্যার্ত ৫’শ পরিবারকে ত্রাণ দিলেন টেকনাফ নয়াপাড়ার নিবন্ধিত রোহিঙ্গারা

টেকনাফে বন্য হাতির রহস্যময় মৃত্যু!

  • আপডেট সময় : শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪
  • ৩০ বার পড়া হয়েছে

মোঃ আরাফাত সানি, টেকনাফ। 

 

কক্সবাজার টেকনাফে এক বন্য হাতির রহস্যময় মৃত্যু হয়েছে। ওই হাতির মৃত্যুকে ঘিরে এলাকায় চলছে নানা গুঞ্জন। আসলে স্বাভাবিক মৃত্যু? না হত্যা।

 

শুক্রবার (১৬ আগষ্ট) ভোরে উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীস্থ কোনাপাড়া এলাকায় এ হাতি মৃতদেহ দেখা যায়। ধারণা করা হচ্ছে হাতিটির আনুমানিক বয়স ২৫/৩০ বছর। তবে এটি পুরুষ হাতি। তার দাঁত অনেক মূল্যবান।

 

স্থানীয়রা বলছেন, ফজরের নামাজের পর কোনার পাড়া মো. হোসেনের বসত বাড়িতে এক হাতি চটপট করতেছে। হোসেনের বাড়ির দরজা ধাক্কা দিয়ে বলি কারেন্ট বন্ধ করে দিতে। কারেন্ট বন্ধ করার কিছুক্ষণ পর হাতির মৃত্যু হয়। বিষয়টি বনবিভাগে খবর দেওয়া হলে কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে। কে বা কারা এই কাজে জড়িত খোঁজ খবর নিচ্ছেন।

 

স্থানীয় ইউপি মেম্বার মোহাম্মদ ইলিয়াস জানান, আমার এলাকার কোনা পাড়াতে হাতির মৃত্যু হয়েছে শুনে ঘটনা স্থলে দেখতে গিয়েছিলাম, হাতির গায়ে একটি ক্ষতের চিহ্ন আছে। তবে সেটি কি বিদ্যুৎস্পৃষ্টের চিহ্ন না অন্য কিছু তা বলতে পারছিনা। বন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছে।

 

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. সরওয়ার আলম জানান, হাতিটির মৃত্যুর প্রকৃত কারণ জানতে স্থানীয় ভেটেনারি সার্জন বিশেষজ্ঞদের খবর দেওয়া হয়েছে। তার পৌঁছে ময়নাতদন্ত শেষে প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শক দিয়ে হাতিকে হত্যা করেছে দুর্বৃত্তরা।

তিনি আরও জানান, হাতিটি মৃত্যুর ঘটনায় কারও বিরুদ্ধে অভিযোগের সংশ্লিষ্টতা পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। হাতিটির ময়নাতদন্ত শেষে স্থানীয়ভাবে মাটিতে পুঁতে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানান সরওয়ার।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর