1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত টেকনাফে জমি বিরোধের জেরে ফেইসবুক পোস্ট দিয়ে প্রতি পক্ষকে স’ন্ত্রা’সী সাজানোর পাঁয়তারার প্রতিবাদ ও ব্যাখ্যা ইসলামি আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা দক্ষিণ শাখা’র সদর ইউনিয়ন কমিটি সম্পন্ন। বন্যার্ত ৫’শ পরিবারকে ত্রাণ দিলেন টেকনাফ নয়াপাড়ার নিবন্ধিত রোহিঙ্গারা

প্রধান শিক্ষকের সাময়িক অব্যাহ*তিতে শিক্ষাথীদের প্রতিবাদ, জনদু*র্ভোগ সৃষ্টি

  • আপডেট সময় : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪
  • ২৮ বার পড়া হয়েছে

নাছির উদ্দীন রাজ, টেকনাফ 

কক্সবাজারের টেকনাফের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান  হ্নীলা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার আব্দুসসালামের বিরুদ্ধে বৈষম্য বিরোধী ছাত্রদের আনীত নানা অনিয়ম, দুর্নীতির অভিযোগের ভিত্তিতে টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার  মুহাম্মদ আদনান চৌধুরী তাকে সাময়িক অব্যাহতি দিয়েছেন বলে জানাগেছে। তিনি বলেছেন, প্রধান শিক্ষক আব্দুসসালামের বিরুদ্ধে বৈষম্য বিরোধী  ছাত্রদের আনীত বিভিন্ন অভিযোগ আমলে নিয়েছি এই বিষয়ে আরো ব্যাপক তদন্তের প্রয়োজন রয়েছে। সবার সম্মতিতে একটি তদন্ত টীম গঠন করে অভিযোগ গুলো তদন্ত করার নীতিগত সিদ্ধান্ত নেন তিনি। তদন্তকালীন সময়ে অনাকাঙ্ক্ষিত পরিবেশ পরিস্থিতি যাতে সৃষ্টি না হয় সেই বিষয়ে নিরাপত্তার সার্থে প্রধান শিক্ষক আব্দুস সলাম কে স্কুলের একাডেমিক  সকল কার্যক্রম থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিরত থকতে বলা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে  দুই পক্ষ কে নিয়ে অনুষ্ঠিত বৈঠকে এই নীতিগত সিদ্ধান্ত হয় বলে জানাগেছে।

উক্ত সিদ্ধান্তের খবর দ্রুত হ্নীলা স্কুলের শিক্ষার্থীরা জানতে পারলে তাৎক্ষনিক হ্নীলা বাসস্টেশনে এসে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করে রাস্তা অবরোধ করেন। তাৎক্ষণিক এক পথ সভাই বক্তব্য রাখছেন শিক্ষক, অভিভাবক ,ছাত্র,ও প্রাক্তন ছাত্র বৃন্দ। তারা মাস্টার আব্দুস সালামের বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবি জানান।
এমন সময় টেকনাফ -কক্সবাজার মহাসড়কে জনদুর্ভোগ সৃষ্টি হয়। দীর্ঘ ২ ঘন্টা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় পুরো স্টেশনের ব্যবসায়ী, দূরপাল্লার যাত্রী, রোগী বহনকারী এম্বুলেন্স ও জন সাধারণ চরম দুর্ভোগে পতিত হয় বলে দাবি করেন একাধিক গাড়ি চালক এবং পথচারীরা। পর প্রতিবাদ সভা শেষ হলে যান চলা চল স্বাভাবিক হয়ে যায়।

এদিকে বৈষম্য বিরোধী শিক্ষার্থী  ও ক্ষতিগ্রস্ত  ছাত্রদের দাবী একটি মহল উপজেলার অভিভাবক  ইউএনও স্যারের দেয়া সিদ্ধান্ত কে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে স্কুল এলাকায় নিজেদের আধিপত্য বজায় রাখার জন্য স্কুলের কঁচি কাঁচার অবুঝ শিক্ষার্থীদের  ব্যবহার করে  এসমস্ত অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার পাঁয়তারা চালাচ্ছে। আমরা বৈষম্য বিরোধী ছাত্র রা বেঁচে থাকতে এদেশের কোন জায়গায় দুর্নীতিবাজ ও বৈষম্য সৃষ্টি কারীদের স্থান থাকতে দেবনা। তবে আজকে যারা আন্দোলন করেছে তারাও আমাদের ভাই, তাদেরকে বোঝারও ধৈর্য ধারণের জন্য আমরা অনুরোধ করছি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর