1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির জন্য মাত্র ১০ মাস বয়সে কারাগারে যাওয়া শিশু টির খোঁজ- খবর নিলেন শাহজাহান চৌধুরী আওয়ামী শাসন আমলে বিএনপির নেতা কর্মীরাই বেশি নির্যাতিত হয়েছে- শাহজাহান চৌধুরী এবার সিটি করপোরেশন সহ যেসব পৌরসভার কাউন্সিলরদের অপসারণ ফের বাড়ল স্বর্ণের দাম, দেশের ইতিহাসে সর্বোচ্চ টেকনাফে দুই মা’দ’ক কা’র’বা’রি গ্রু’পের গুলাগুলি :আ’তঙ্কে এলাকাবাসী শাহাজাহান চৌধুরি’র আগমনে যুবসমাবেশ সফল করার লক্ষ্যে টেকনাফে বিএনপির প্রস্তুতি সভা ও সমাবেশ স্থল পরিদর্শন সেনাবাহিনীর নারীরা ইউনিফর্মের সঙ্গে হিজাবও পরতে পারবেন ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

টেকনাফে ৮০ হাজার মিটার কারেন্ট জালসহ ৭শ কেজি মাছ জব্দ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ৩৯৩ বার পড়া হয়েছে

জুবাইরুল ইসলাম জুয়েল::টেকনাফ

কক্সবাজার টেকনাফে সাগর উপকূলীয় বিভিন্ন অঞ্চলের
বঙ্গোপসাগরে মৎস্য প্রজনন মৌসুমে সমুদ্রে মাছ ধরার উপর টানা ৬৫ দিন নিষেধাজ্ঞা আরোপ করেছে মৎস্য অধিদপ্তর।

যা গত ২০ মে থেকে শুরু হয়ে এই মাসের ২৩ জুলাই পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে। এরই মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারিতেও সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরতে যাওয়ায় টেকনাফ উপকূলীয় বাহারছড়া জিসি আউটপোস্ট কোস্টগার্ডদের কান্টিনজেন কমান্ডার এরশাদুল ইসলামের নেতৃত্বে বাহারছড়ার কোস্ট গার্ড অভিযান চালিয়ে বাহারছড়ার বিভিন্ন মৎস্যঘাট থেকে বিপুল পরিমাণ কারেন্ট জাল ও সামুদ্রিক মাছ জব্দ করা হয়েছে।

কোস্ট গার্ড সূত্রে জানা যায়, বুধবার (৮জুলাই) সকাল ৯ টার দিকে নৌকা নামার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিভিন্ন নৌকার ঘাট থেকে প্রায় ৭শ কেজি সামুদ্রিক মাছ জব্দ এবং ৮০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়। পুড়ানো জালের আনুমানিক মূল্য প্রায় ২৮ লাখ টাকা। এসময় সকল মৎস্যজীবী কোস্ট গার্ডদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেলে কাউকে আটক করা সম্ভব হয়নি পরে জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানা ও গরীব অসহায় মানুষের মধ্যে বিলিয়ে দেওয়া হয়েছে।

বাহারছড়া জিসি আউট পোস্টের কমান্ডার এরশাদুল ইসলাম জানান,৬৫ দিন সাগরে মাছ ধরার উপর সরকার যে নিষেধাজ্ঞা আরোপ করছে তা বাস্তবান করতে তাদের অভিযান অব্যাহত থাকবে। কেহ নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ ধরতে গেলে উর্ধ্বতন কর্মকতার আদেশক্রমে জাল জব্দ করাসহ বিভিন্ন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

উল্লেখ্য,যা গত ২০ মে থেকে শুরু হয়ে এই মাসের ২৩ জুলাই পর্যন্ত বলবৎ থাকবে। এদিকে টেকনাফ উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসেনের বরাতে জানা যায় এই বন্ধের সময়ে কার্ডধারী তালিকাভুক্ত ৭হাজার ৮৬০জন জেলে পরিবারের মধ্যে ৪৪০.১৬০ মেট্রিক টন চাল বিতরণ করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর