1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সরকারি কর্মকর্তাদের মতো ইউপি চেয়ারম্যানদের অফিস করতে হবে, কোথাও গেলে জানাতে হবে ইউএনওকে রিকশাচালককে পিটিয়ে দুই পা ভেঙে দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে টেকনাফে প্রধান বিচারপতির সুপ্রীম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করেন। ক্যাম্পের বাইরে এসে গোপনে রোহিঙ্গাদের প্রশিক্ষণ- সেমিনার, ৩২ রোহিঙ্গা আটক  টেকনাফের হোসেন সহ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত রাজধানীসহ সারাদেশে হিট স্ট্রোকে’ ৫ জনের মৃত্যু টেকনাফে স্কুল ফিডিং কর্মসূচির খেজুর বিতরন কর্মসূচীর উদ্বোধন  পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান,বিদেশি আগ্নেয়াস্ত্র- গোলাবারুদসহ গ্রেপ্তার -৫ এনজিও কর্মীর মরদেহ উদ্ধার হ্নীলা পানখালী তে যুবক কে ছুরিকাঘাত! থানায় অভিযোগ

গোরস্থান দখল ও পাহাড় কেটে জমি দখলে ব্যস্ত আব্দুর রহমান কোম্পানী

  • আপডেট সময় : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ৪৩১ বার পড়া হয়েছে

সাইদুল ইসলাম ফরহাদ: হোয়াইক্যং, টেকনাফ 

গায়ের জোরে আব্দুর রহমান কোম্পানি কবর স্থান দখল ধর্মীয় অনুভূতিতে আঘাতের সামিল হিসেবে দেখছেন এলাকার সাধারণ মানুষ। এ নিয়ে যেকোনো সময় বড় ধরনের সহিংসতার আশংকা করছে স্হানীয় এলাকাবাসীর মধ্যে।

টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ৩নংওয়ার্ড কুতুবদিয়া পাড়ায় কবর স্থানের মাটি কেটে জমি দখল করে নিচ্ছেন এক প্রভাবশালী চক্র। তার ভয়ে এলাকায় কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেননা। মসজিদ পরিচালনা কমিটির শত চেষ্টা করেও আবদুর রহমান কোম্পানিকে থামানো যাচ্ছেনা। শুধু কবরস্থান নয়, ববং “জাদী মোরা”নামক বড় পাহাড়টি কেটে চাষের জমি বানাচ্ছে। অথচ পাহাড় কাটা সম্পূর্ণ রুপে নিষিদ্ধ করেছেন সরকার। পাহাড় কাটার পাশাপাশি গুরুস্থানের মাটি কেটে জায়গা দখলের চেষ্টাও চালাচ্ছে সংশ্লিষ্ট ব্যক্তি। ওনার চাষ করার জমির পাশের কবরস্থানের প্রায় ৩-৪টি কবর উচ্ছেদ হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানান এলাকাবাসী।

কবর স্থানের পাশে আবদুর রহমান কোম্পানির পর্যাপ্ত জায়গা থাকার সত্ত্বেও অনৈতিকভাবে ও বিনা অনুমতিতে কবর উচ্ছেদ ধর্মীয় অনুভূতিতে আঘাত হিসেবে দেখছেন অনেকেই। কবরস্থান দখল হওয়া নিয়ে এলাকায় তমুল উত্তেজনা বিরাজের সম্ভাবনা দেখা যাচ্ছে। এ নিয়ে যেকোনো সময় বড় ধরনের সহিংসতা, অঘটন ও প্রানহানির আশংকা রয়েছে বলে এলাকাবাসী অভিযোগ।

এ ঘটনা কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে চরম উত্তেজনা দেখা দিয়েছে। মসজিদ পরিচলনা কমিটির সদস্যরা কাজ স্থাগিত রাখার চেষ্টা করেও কোন লাভ হয়নি। ক্ষমতার অপব্যবহার করে তার পরও মাটি খাটাঁ স্থাগিত অব্যাহত রেখেছেন আবদুর রহমান কোম্পানি।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, আবদু রহমানের চাষ করার জন্য নির্দিষ্ট অনেক জায়গা রয়েছে। সেই জায়গায় চাষ না করে ঐ মহল ষড়যন্ত্র করে রাতের আঁধারে কবর স্থান সহ পাড়ারী জমি গুলো দখল করেছেন।

এই বিষয়ে আবদুর রহমান কোম্পানি থেকে জানতে চাইলে সেই মুখ খুলতে রাজি হয়নি। কবর স্থানের জমি গুলো যদি এভাবেই দখল হতে থাকে তাহলে ভবিষ্যতে কবর স্থান ঠিকে থাকবে না বলে জানান এলাকাবাসী।

কুতুবদিয়া পাড়ার মসজিদ পরিচলনা কমিটির সভাপতি প্রশাসনের সহোযোগিতা কামনা করে বলেন, অধিক পরিমাণের সম্পদ থাকার পরেও তিনি কবরস্থানের জায়গা নিয়ে টানাহেঁচড়া শুরু করেছেন। এলাকার প্রভাবশালী হওয়ায় কেউ সাহস করে কথা না বলায় যেমন ইচ্ছে তাই করে যাচ্ছে আব্দুর রহমান। সার্বজনিন ভাবে এটা সমাধানের জন্য উপজেলা প্রশাসনের জুরুরি সহযোগিতা কামনা করেছেন। মসজিদ পরিচালনা কমিটি। 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর