1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত

মানবাধিকার কমিশন টেকনাফ উপজেলা ও পৌর শাখার উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

  • আপডেট সময় : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২
  • ৩৫১ বার পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি

কক্সবাজারের টেকনাফে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত হয়েছে। শনিবার (১০ ডিসেম্বর) সকালে টেকনাফ উপজেলা পরিষদের মিলনায়তনে উক্ত সভা অনুষ্ঠিত হয়। এর আগে দিবসটি উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার কমিশন টেকনাফ উপজেলা ও পৌর শাখার উদ্যোগ
একটি বিশাল র‌্যালি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন।

বাংলাদেশ মানবাধিকার কমিশন টেকনাফ উপজেলা শাখার সহ-সভাপতি মৌলভী আশরফের কোরআন তেলোয়াতের মাধ্যমে উপজেলা মানবাধীকার কমিশনের সভাপতি আলহাজ্ব আব্দুল জব্বারের সভাপতিত্বে ও টেকনাফ পৌর শাখার সভাপতি সাংবাদিক নুরুল হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তার বক্তব্য রাখছেন
,কক্সবাজার-৪(উখিয়া-টেকনাফ)
আসনের সাবেক সাংসদ সদস্য ও টেকনাফ পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান বদি।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখছেন, কক্সবাজার জেলা পরিষদের সদস্য আলহাজ্ব জাফর আহম্মদ,উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জমান, উপজেলা ভাইস-চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি,উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি সরওয়ার আলম, উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাংবাদিক নাছির উদ্দিন রাজ, বাংলাদেশ মানবাধিকার কমিশন টেকনাফ উপজেলা শাখার শাখার সাধারন সম্পাদক রহমত উল্লাহ,সাংবাদিক আশেক উল্লাহ ফারুকী,বাংলাদেশ মানবাধিকার কমিশন,টেকনাফ পৌর শাখার সদস্য মরিয়ম বেগম।

এতে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন টেকনাফ উপজেলা শাখার সহ-সভাপতি রবিউল হাসান, আলহাজ্ব তালাল তাহা,পৌর শাখার সহ-সভাপতি আবুল কালাম, সাধারন সম্পাদক শেখ হায়দার, মহিলা বিষয়ক সম্পাদক হাসিনা মোর্শেদ,নির্বাহী সদস্য আব্দুল গফুর, রেজাউল করিম প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রহমান বদি বলেন, ১৯৪৮ সালের ১০ ডিসেম্বর বিশ্বব্যাপী মানবাধিকার রক্ষা ও উন্নয়নের লক্ষ্যে জাতিসংঘের সাধারণ পরিষদ মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গ্রহণ করে। এর ধারা বাহিকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সাম্য, ন্যায়বিচার ও মানবিক মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশ সরকার ১৯৭২ সালের সংবিধানে আন্তর্জাতিকভাবে স্বীকৃত সকল মানবাধিকারের নিশ্চয়তা প্রদান করেন।

তিনি আরো বলেন, আপনেরা টেকনাফে মানবাধিকার কমিশন গঠন করেছেন তাই আমি আপনাদের ধন্যবাদ জানায়। আশা করব এ কমিশন দল মত,জাতি, ধর্ম, বর্ণ সকলের জন্য এক বা সমান হয়ে কাজ করবে। তবে কেউ যেন এ মানবাধিকার কমিশনের নাম ব্যবহার করে মানবাধিকার লঙ্ঘন করতে না পারে সেদিকে নজর রাখতে হবে । আমি সব সময় আপনাদের পাশে থেকে সর্বোচ্চ সহযোগিতা করব। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মানবাধিকার নিয়ে বিশ্বের দরবারে যে অর্জন করেছেন মানবতার মা হিসেবে যে স্বীকৃতি পেয়েছেন তা আমাদের জন্য বিরল। আমরা সে অর্জন বজায় রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়ন করতে সবসময় প্রস্তুুত আছি।

নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান বলেন, মানবাধিকার নিয়ে যারা কাজ করছেন আপনাদের প্রচুর জ্ঞান অর্জন করতে হবে। আপনাদের জানতে হবে কোন কোন বিষয়ে মানবাধিকার রক্ষায় আপনারা সহযোগিতা করতে পারবেন বা কোন কোন বিষয়ে সহযোগিতা করা রাষ্ট্রের পক্ষ থেকে নিষেধ রয়েছে সেগুলো আপনাদের জানতে হবে। সুতরাং আপনেরা যারা মানবাধিকারকর্মী রয়েছেন, রাষ্ট্রের আইন কানুন মেনে সবাইকে সাথে নিয়ে কাজ করার আহবান জানাচ্ছি। তিনি আরো বলেন, আমি টেকনাফ উপজেলা ও পৌর মানবাধিকার কমিশনের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর