1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির জন্য মাত্র ১০ মাস বয়সে কারাগারে যাওয়া শিশু টির খোঁজ- খবর নিলেন শাহজাহান চৌধুরী আওয়ামী শাসন আমলে বিএনপির নেতা কর্মীরাই বেশি নির্যাতিত হয়েছে- শাহজাহান চৌধুরী এবার সিটি করপোরেশন সহ যেসব পৌরসভার কাউন্সিলরদের অপসারণ ফের বাড়ল স্বর্ণের দাম, দেশের ইতিহাসে সর্বোচ্চ টেকনাফে দুই মা’দ’ক কা’র’বা’রি গ্রু’পের গুলাগুলি :আ’তঙ্কে এলাকাবাসী শাহাজাহান চৌধুরি’র আগমনে যুবসমাবেশ সফল করার লক্ষ্যে টেকনাফে বিএনপির প্রস্তুতি সভা ও সমাবেশ স্থল পরিদর্শন সেনাবাহিনীর নারীরা ইউনিফর্মের সঙ্গে হিজাবও পরতে পারবেন ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

রামুতে ভূমিদস্যুদের বিরুদ্ধে অভিযান:উদ্ধারকৃত ১ একর জমিতে চারা রোপণ

  • আপডেট সময় : রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ৩৪৪ বার পড়া হয়েছে

রামু প্রতিনিধি::কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়াতে পাহাড় খেকোঁদের বিরুদ্ধে যৌথ অভিযান চালিয়েছে উত্তর বনবিভাগ ও উপজেলা প্রশাসন।এসময় পাহাড় কেটে নির্মান করা স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে। উদ্ধার করা হয়েছে ১ একর জমি।

জানা যায়,কচ্ছপিয়া ইউনিয়নের পূর্বতিতার পাড়া মুরা পাড়াতে, সরকারী বনবিভাগের বিশাল পাহাড় কেটে বসতি নির্মান করা হচ্ছে এমন সংবাদ পেলে শনিবার সকাল ১১ টার দিকে, বাকঁখালী রেঞ্জকর্মকর্তা একেএম আতা এলাহী সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে অবৈধ বসতি গুঁড়িয়ে দেন। পরে উদ্ধার করা ১ একর জায়গায় তাৎক্ষণিক চারা রোপণ করে দেন সংশ্লিষ্টরা।

রেঞ্জ অফিসার একেএম আতা এলাহী জানান, অভিযানের বিষয়টি টের পেয়ে, পাহাড় খেকোঁ কচ্ছপিয়া ইউনিয়নের পূর্বতিতার পাড়া মুরা পাড়ার মৃত মোঃ কালুর ছেলে, নুরুল হক প্রকাশ চিট্টা মৌলভীর নেতৃত্বে, নুরুল আলম, ছৈয়দ, রুহুল আমিন ও মোক্তার সহ অজ্ঞাত সংঘবদ্ধ ১০/১৫ জন পালিয়ে যায়। তবে পালিয়ে গেলেও এসব চিহ্নিত পাহাড় খেকোঁদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হবে বলে নিশ্চিত করেন রেঞ্জ কর্মকর্তা আতা এলাহী ।

অভিযানে স্বশরীরে উপস্থিত থেকে সার্বিক দিক নির্দেশনা দেন রামু উপজেলার ইউএনও প্রনয় চাকমা। সাথে ছিলেন এএসআই আরিফসহ পুলিশের একটি টিম।

উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমা জানান, সরকারী জায়গায় পাহাড় কেটে অবৈধ বসতি গুঁড়িয়ে দেওয়া হয়েছে। জড়িতদের বিরুদ্ধে মামলা দেওয়া হবে। ওই জায়গায় আবার কেউ দখল করতে আসলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর