1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
সোমবার, ২১ জুন ২০২১, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
মৌঃ ফরিদ আহমদের আব্বাছ টেলিকম এন্ড ইলেকট্রনিকস শোক, বাদ আছর জানাজা টেকনাফ থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার, আটক ২ মুজিববর্ষ উপলক্ষে টেকনাফে প্রধানমন্ত্রী দেওয়া ৩০টি অসহায় ভূমিহীন পরিবারের মাঝে চাবি ও দলিল হস্তান্তর কক্সবাজার ঝিলংজার ১৪ মামলার আসামী শীর্ষ ইয়াবা ও আস্ত্র ব্যবসায়ী আমান গ্রেফতার। টেকনাফ স্থলবন্দরের এক শ্রমিকের মৃত্যু। রাজপ্রাসাদে ফিরছে ইয়াবা কারবারিরা টেকনাফ থানা পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত পালাতক আসামি আটক টেকনাফে ইয়াবা ও নগদ টাকাসহ রোহিঙ্গা যুবক আটক টেকনাফে কৈশোর-বান্ধব স্বাস্থ্যসেবা ও যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবার মান উন্নয়ন সভা অনুষ্ঠিত টেকনাফে নিষেধাজ্ঞা অমান্য করে যেভাবে সাগরে মাছ আহরণ করছে! নিখোঁজ জেলের সন্ধান মেলেনি 

নতুন সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ১৩ বার পড়া হয়েছে

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন,

নতুন সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ

অনলাইন ডেস্ক,

লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে জেনারেল পদে পদোন্নতি দিয়ে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

২৪ জুন থেকে এই নিয়োগ ও পদোন্নতি কার্যকর হবে। পরবর্তী তিন বছরের জন্য এস এম শফিউদ্দিন আহমেদ বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয়।

বর্তমান সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন এস এম শফিউদ্দিন।

শফিউদ্দিন আহমেদ বর্তমানে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল হিসেবে দায়িত্ব পালন করছেন।

এর আগে, গত বছরের ৩০ ডিসেম্বর সেনাসদর দফতরের কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন এস এম শফিউদ্দিন আহমেদ।

কিউএমজি হিসেবে দায়িত্ব গ্রহণের আগে জিওসি, অ্যার্টডক হিসেবে কর্মরত ছিলেন শফিউদ্দিন আহমেদ। এছাড়া তিনি জিওসি ও এরিয়া কমান্ডার, লজিস্টিকস এরিয়া, একটি পদাতিক ব্যাটালিয়ন ও বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) ব্যাটালিয়ন কমান্ডার, একটি পদাতিক ব্রিগেড ও সেনাসদর প্রশিক্ষণ পরিদফতরের পরিচালক পদে দায়িত্ব পালন করেন।

তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজের (বিআইআইএসএস) মহাপরিচালক এবং ন্যাশনাল ডিফেন্স কলেজের সিনিয়র ডাইরেক্টিং স্টাফ হিসেবেও দায়িত্ব পালন করেন। এস এম শফিউদ্দিন আহমেদ মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে ডেপুটি ফোর্স কমান্ডার হিসেবে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনেও অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

তিনি ১৯৮৩ সালে নবম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সে পদাতিক কোরে কমিশন লাভ করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর