1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন
শিরোনাম :
টেকনাফ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে দোয়া ও সমর্থন প্রত্যাশী গোলাপজান আক্তার গোলাপী এক মিনিটের জন্য বিসিএস দিতে পারলেন না ২০ পরীক্ষার্থী বিয়ের বর সাজেই চলে এলেন ভোট দিতে! থাইল্যান্ডের রাজা-রানির সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ চাঞ্চল্যকর টমটম চালক হত্যায় জড়িত ৬ জন গ্রেফতার, গাড়িও ব্যাটারির উদ্ধার রাত ৮টার পর মার্কেট-দোকান বন্ধে মাইকিং, না মানলে ব্যবস্থা ৪ মে থেকে খোলা থাকবে স্কুল শনিবারও যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি প্রধানমন্ত্রীর উদাত্ত আহ্বান হ্নীলায়একটি কৃষক পরিবার কে ডাকাত সাজিয়ে এলাকা ছাড়া করে ফায়দা লুটছে মহল বিশেষ সাংগঠনিক নির্দেশনায় জরুরি বার্তা দিল ছাত্রলীগ

কক্সবাজারে দ্রুত মেডিকেল কলেজ হাসপাতাল চালুর দাবি চিকিৎসক ও শিক্ষার্থীদের ||টেকনাফ ৭১

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৫ মে, ২০২২
  • ১৭৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার

পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত পর্যটক নগরী কক্সবাজারে দ্রুত সময়ে মধ্যে মেডিকেল কলেজ হাসপাতাল চালু করার দাবি জানিয়েছেন দেশের বিভিন্ন হাসপাতালে কর্মরত কক্সবাজারের চিকিৎসক, মেডিকেল কলেজের শিক্ষার্থী ও ডক্টরস এন্ড মেডিকেল স্টুডেন্টস অব কক্সবাজার নামের একটি সংগঠণের মিলন মেলায় এই দাবি জানানো হয়। কক্সবাজারের চিকিৎসক এবং মেডিকেল কলেজের শিক্ষার্থীরা জানান, কক্সবাজার মেডিকেল কলেজ ২০০৯ সালে চালু হয়। কিন্তু মেডিকেল কলেজ হাসপাতাল এখনো চালু করতে না পারা দুঃখজনক। এটা চালু হলে কক্সবাজারবাসি চিকিৎসা সেবা আরো বেশি এগিয়ে যাবে

ঈদের দ্বিতীয় দিন কক্সবাজারের একটি বিলাসবহুল হোটেল সম্মেলন কক্ষে দিনব্যাপী আয়োজিত মিলন মেলায় কক্সবাজার জেলার স্থানীয় বাসিন্দা চিকিৎসক এবং মেডিকেল কলেজের শিক্ষার্থীরা কক্সবাজার জেলার সকল শ্রেণী-পেশা মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তারা বলেন, বাংলাদেশের সব জেলায় কক্সবাজারের সন্তানরা চিকিৎসক হিসেবে দায়িত্বে রয়েছেন। একই সঙ্গে বিদেশেও চিকিৎসক হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে সুনাম অর্জন করেছে। ফলে এ জেলার মানুষ যেন স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত না হন তার জন্য তারা অঙ্গিকারবদ্ধ।

কক্সবাজার মেডিকেল কলেজের হৃদরোগ বিভাগের সহকারী অধ্যাপক ডা: জাহিদুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কোরআন থেকে পাঠ করেন, মেডিকেল কলেজের শিক্ষার্থী সাফওয়াত হক ইমন, গীতা থেকে পাঠ করেন, ঐশ্বরিয়া দাশ, ত্রিপিটক থেকে পাঠ করেন, উখিয়ায় কর্মরত ডা: সুভাশিষ বড়ুয়া। স্বাগত বক্তব্য রাখেন, বিএমএ কক্সবাজার জেলার সাংস্কৃতিক ও অপ্যায়ন বিষয়ক সম্পাদক ডাঃ শাহেদুল ইসলাম শার্দুল।

এরপর করোনাকালিন সংকটে করোনায় আক্রান্ত হয়ে শহীদ কক্সবাজারের চিকিৎসকদের স্মরণে এক মিনিট নিরবতা পালন এবং শোক প্রস্তাব গ্রহণ করা হয়।

কক্সবাজার জেলার প্রত্যেকটা উপজেলা থেকে আগত কক্সবাজারের ভূমিজাত সারা বাংলাদেশে বিভিন্ন স্বনামধন্য হাসপাতালে কর্মরত সিনিয়র চিকিৎসক ও সারা বাংলাদেশের বিভিন্ন মেডিকেল কলেজে অধ্যয়নরত মেডিকেল শিক্ষার্থীদের উপস্থিতিতে সকলেই জানান, করোনার মহামারীতে কক্সবাজার সহ সারা দেশে ঝুঁকি নিয়ে দায়িত্বে পালনে কক্সবাজারের সন্তানরা সুনাম অর্জন করেছে। ভবিষ্যতে দেশের যে কোন র্দূযোগ মূহুর্তে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর।

চার শতাধিক চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীর মিলন মেলায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সায়মুম সারোয়ার কমল, কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, বিএমএ কক্সবাজার জেলা শাখার সভাপতি ডা: পুচনু।

চিকিৎসকদের মধ্যে বক্তব্য রাখে চট্রগ্রাম মেডিকেল কলেজের পেডিয়াট্রিক অনকোলজি বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: একেএম রেজাউল করিম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের উপ পরিচালক (প্রশাসন) ডা: মেজবাহ উদ্দিন, বিএমএ কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি ডা: রফিকুল ইসলাম, বাংলাদেশ ডেন্টাল সোসাইটি কক্সবাজার জেলা শাখার সভাপতি ডা: ইফতেখার উদ্দিন কুতুবী, কক্সবাজার মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা: বিধান পাল, উখিয়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রঞ্জন বডুয়া রাজন, রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নোবেল কুমার বড়ুয়া, সিভিল সার্জান কার্যালয়ের মেডিকেল কর্মকর্তা ডা : জামশেদুল হক প্রমুখ।

ঢাকা মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (নিউরোসার্জারী), সংগঠণের প্রধান সম্বনয়ক ডা: শামসুল ইসলাম খান, কুমিল্লা মেডিকেল কলেজের শিক্ষার্থী এসএ আরেফিন ইতায়াদ ইতু, ঢাকা মেডিকেল কলেজের শিক্ষার্থী নুসরাত জাহান ইমা, শারমিন আক্তার সোনিয়া, সিআইএমসি মেডিকেল কলেজের শিক্ষার্থী আতহার ফুয়াদ তালুকদার, বাংলাদেশ মেডিকেল কলেজের শিক্ষার্থী ত্বকী তাজওয়ার সাদ এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, চট্টগ্রাম মেডিকেল কলেজের আহমেদ হাসনাইন জোহের, সিলেট মিডিকেল কলেজের রুবাইদা আনহা।

উপস্থিত চিকিৎসক এবং শিক্ষার্থী কক্সবাজারে বসে সকল জটিল রোগের চিকিৎসা নিশ্চিত করতে প্রয়োজনীয় যন্ত্র সহ সহযোগিতা দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর