1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:১১ অপরাহ্ন
শিরোনাম :
টেকনাফে সোর্স পরিচয়ে অস্ত্রধারী মাদক কারবারি আয়ুব’সহ ৫ বখাটে মিলে মা-মেয়েকে গণধর্ষণ! সীমান্তে সর্ববৃহৎ মাদকের চালান লুটপাট শীর্ষক সংবাদে একাংশের ব্যাখ্যা ও প্রতিবাদ টেকনাফের শাহপরীর দ্বীপে কোস্ট গার্ডের অভিযানে বিপুল পরিমান ইয়াবা সহ আটক ০১ পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ গ্রেফতার ৭ পছন্দ হলেই জোরপূর্বক তুলে নিয়ে বিয়ে করা যে দেশের রীতি সাবরাং কচুবনিয়ার ইয়াবা ডনরা অধরা রুমায় সেনাবাহিনীর সঙ্গে গোলাগুলিতে কেএনএফ সদস্য নিহত মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ ১৬ প্রার্থীর মনোনয়ন দাখিল

চট্টগ্রাম চান্দগাঁও থানার ওসির বিরুদ্ধে জামায়াতের অপপ্রচার

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ৯১ বার পড়া হয়েছে

বার্তা পরিবেশক,

চট্টগ্রাম চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত (ওসি) জনাব খায়রুল ইসলামের বিরুদ্ধে বিএনপি জামায়াতের রাজনীতির সাথে জড়িত ব্যক্তিরা দেশের বিরুদ্ধে অপপ্রচার ও মিথ্যা অভিযোগ তুলে বর্তমান সরকারের বিরুদ্ধে অপপ্রচার ও আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে অপপ্রচার করছে।

আমিনুল ইসলাম, জসিম উদ্দিন, সানোয়ারা মুজিবুর রহমানসহ আরও কয়েকজন বিএনপি জামায়াতের সাথে সম্পৃক্ত হয়ে সাহসী আইন শৃঙ্খলা বাহিনী সদস্যের বিরুদ্ধে মিথ্যাচার ও অপপ্রচার করছেন। তারা যে অভিযোগ দায়ের করেছেন সে অভিযোগের কোনো ভিত্তি এবং প্রমাণ নেই।

জনাব আমিনুল ইসলাম, জসিম উদ্দিন, সানোয়ারা মুজিবুর রহমান বিএনপি জামায়াতের সাথে সম্পৃক্ত হয়ে ওসির বিরুদ্ধে উদ্দেশ্যপূর্ণ ভাবে মিথ্যা অভিযোগ দায়ের করেন তারা দাবী করেন ৬০ লক্ষ টাকা ঘুষ দিয়ে ওসির চেয়ারে বসেছি। কাউকে ফ্রিতে সেবা দিতে আসিনি। এ বিষয়ে মন্ত্রী, এমপি, মেয়র বা নেতাদের দিয়ে তদবির করিয়ে কোনো লাভ হবে না। আরো অভিযোগ তুলেন কারও কথার আমি ধার ধারি না। তারা এমন অভিযোগ তুলেন।

এ বিষয়ে চাঁদগাঁও থানার ভারপ্রাপ্ত ওসি বলেন, তিনি ওই ধরনের কোনো মন্তব্য করেননি। আইন শৃঙ্খলা বাহিনীর ওসি পদের মতো একটা গুরুত্বপূর্ণ দায়িত্বশীল অবস্থানে থেকে কোনো সুস্থ মানুষ কি এই ধরনের কথাবার্তা বলতে পারে? এটা আপনারা বিবেচনা করেন। এটা একটা অসংলগ্ন কথাবার্তা। জানতে চাইলে বলেন, যারা এই বিষয়ে অভিযোগ করছেন তাঁরা ওই দিন মামলার জন্য থানায় এসেছিলেন। আগে অভিযোগটি তদন্ত করে দেখা হবে, তারপর প্রয়োজনীয় ব্যবস্থা নেব বলে উনাদের জানিয়ে ছিলাম। কিন্তু বিতর্কিত কোনো কথাবার্তা আমি বলিনি।

বিশেষ সূত্রে জানা যায়, আমিনুল ইসলাম, জসিম উদ্দিন, সানোয়ারা মুজিবুর রহমানসহ যারা অভিযোগ দায়ের করেছেন তারা স্থানীয় আওয়ামীলীগের নেতা বলে দাবি করেন, বিষয়টি আওয়ামী লীগের স্থানীয় নেতাদের অবগত করার পর তারা স্থানীয় সাংবাদিকদের কে জানিয়েছেন তারা আওয়ামী লীগের কোন অঙ্গ সংগঠনের সাথে জড়িত নন।আওয়ামী লীগের রাজনীতির সাথে কোন সম্পৃক্ত নাই। এবং তারা বিএনপি জামায়াতের সাথে সম্পৃক্ত হয়ে আওয়ামী লীগের নাম ব্যবহার করে বর্তমানে নিয়োজিত আইন শৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও অপপ্রচার করছেন।

অনুসন্ধানে জানা যায়, আমিনুল ইসলাম, জসিম উদ্দিন, সানোয়ারা মুজিবুর রহমানসহ যারা অভিযোগ দায়ের করেছেন তাদের অভিযোগের কোনো ভিত্তি এবং প্রমাণ নেই এবং এই ধরনের মন্তব্যের কোনো অডিও বা ভিডিও রেকর্ড নেই। অভিযোগকারীরা পরিকল্পিতভাবে একটি মিথ্যা গল্প সাজিয়েছে তা পরিষ্কার।

বর্তমান ক্ষমতায় থাকা সরকার এবং যারা সাহসীভাবে নিজের দায়িত্ব পালন করছেন তাদের বিরুদ্ধে জামায়াত বিএনপির অপপ্রচারের শেষ নেয়।

আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিএনপি জামায়াত অধ্যুষিত অঞ্চলে দ্বায়িত্বপালনকারী কর্মকর্তাদের বিতর্কিত করার চেষ্টা করা হচ্ছে। ওই অঞ্চলের জামায়াত ও বিএনপি নেতারা সাহসী এসব কর্মকর্তাদের কখনো মামলা, কখনো স্পর্শকাতর অভিযোগ আনছেন এবং তাদের বিরুদ্ধে অপপ্রচার করছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,আগামী জাতীয় নির্বাচন যতই ঘনিয়ে আসছে জামায়াত বিএনপির এই চক্র দেশের বিভিন্ন জায়গায় ততই মাথা চাঁড়া দিচ্ছে। মূলত আগামি জাতীয় নির্বাচনকে টার্গেট করেই এই চক্রান্তের অংশ হিসাবে সাহসী এসব কর্মকর্তার নামে ভুয়া ও বিভ্রান্তিকর অভিযোগ করছেন একটি মহল।এই অভিযোগের প্রেক্ষিতে কখনও কখনও ওই কর্মকর্তাকে দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হচ্ছে। কিন্তু তবে শেষমেশ এসব অভিযোগের কোনো সুরাহা হচ্ছে না।

অন্যদিকে বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার নজরে আসার পর তারা সংবাদ সম্মেলনে জানিয়েছেন ঘুষ দিয়ে চেয়ারে বসেছি, ফ্রিতে সেবা দিতে আসিনি বিষয়টি সম্পূর্ণ মিথ্যা এবং উদ্দেশ্যপূর্ণসংবাদ। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। গতকাল মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম নগরীর দামপাড়ায় সিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে অবগত করেন অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন।

মাহতাব উদ্দিন বলেন, চান্দগাঁও থানার মোহরা এলাকায় একটি পারিবারিক সম্পত্তিকে কেন্দ্র করে হাতাহাতির ঘটনার পর ভুক্তভোগীরা মামলা করেন। পরে পুলিশ তদন্ত করে দুই আসামিকে গ্রেপ্তার করে। সেই মামলায় গ্রেপ্তার ব্যক্তিরা জামিনে বের হয়ে স্থানীয় কয়েকজন রাজনৈতিক ব্যক্তির মাধ্যমে প্রতিপক্ষের বিরুদ্ধে অভিযোগ দেন থানায়।

অভিযোগ না করে পাল্টা মামলা করার পরামর্শ দেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। কিন্তু তাঁরা মামলা না করে ওসি ও মামলার তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভিন্ন জায়গায় অভিযোগ দিয়ে বেড়াচ্ছেন। এমনকি ভুল তথ্য তাঁরা বিভিন্ন সংবাদমাধ্যমে পাঠাচ্ছেন । তিনি সাংবাদিকদের আহ্বান জানান এ ঘটনা সরেজমিনে অনুসন্ধান করে পুলিশের ভূমিকা খতিয়ে দেখতে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সিএমপির উপকমিশনার (দক্ষিণ) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত উপকমিশনার (উত্তর) আরাফাতুল ইসলাম, অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা, অতিরিক্ত উপকমিশনার (অপারেশন) পংকজ দেবনাথ, সহকারী কমিশনার (পাঁচলাইশ) বিল্লাল হোসেন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর