1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
টেকনাফের হোসেন সহ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত রাজধানীসহ সারাদেশে হিট স্ট্রোকে’ ৫ জনের মৃত্যু টেকনাফে স্কুল ফিডিং কর্মসূচির খেজুর বিতরন কর্মসূচীর উদ্বোধন  পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান,বিদেশি আগ্নেয়াস্ত্র- গোলাবারুদসহ গ্রেপ্তার -৫ এনজিও কর্মীর মরদেহ উদ্ধার হ্নীলা পানখালী তে যুবক কে ছুরিকাঘাত! থানায় অভিযোগ টেকনাফে জলবায়ু পরিবর্তন বিষয়ে এনজিও সংস্থা এসডিআই এর কর্মশালা অনুষ্ঠিত টেকনাফ শাহপরীরদ্বীপের পশ্চিমপাড়া এলাকায় র‌্যাব অভিযান করে ৫০ হাজার ইয়াবা সহ তিনজন মাদক কারবারী গ্রেফতার করেছে। ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ সেতুমন্ত্রীর ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল

টেকনাফে আওয়ামী লীগ নেতা সহ ৩ কৃষক অপহরণ ৮ ঘন্টা পর উদ্ধার

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ৩৫ বার পড়া হয়েছে

নাছির উদ্দীন রাজ, টেকনাফ।

কক্সবাজারের টেকনাফে একই পরিবারের ৩ জনকে অপহরণ করেছে চক্রের সদস্যরা। পরে সকালে পুলিশের তৎপরতায় ও স্থানীয় জনতার সহযোগিতায় পাহাড় থেকে তারা উদ্ধার হয় বলে জানিয়েছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার (২ মে) ভোর রাতে পাহাড়ী এলাকায় নিজেদের ধান ক্ষেতে পাহারা দিতে গিয়ে তারা অপহরণের শিকার হন বলে জানাগেছে । অপহৃতরা হলেন, হ্নীলা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মোছনী এলাকার আশরাফ জামানের পুত্র নীর আহমেদ (৬০), হাবিবুর রহমান (৫৫) ও তার ছেলে নুর ফয়েজ (১৩)। উদ্ধার শেষে
তাদের রোহিঙ্গা ক্যাম্পের একটি হাসপাতালে প্রাথমিক ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। স্থানীয় ইউপি সদস্য মোঃ আলী অপহরণের বিষয়টি নিশ্চিত করেছেন।

এলাকা বাসী জানান, প্রতিদিনের মতো হ্নীলা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মোছনী গ্রামের বাসিন্দা নীর আহমেদ, হাবিবুর রহমান ও তার কিশোর ছেলে নুর ফয়েজ নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প ও ১৬ এপিবিএন পুলিশের অফিসের পশ্চিমে পাহাড়ের পাদদেশে ধান ক্ষেতে পাহারা দিচ্ছিলেন। এসময় ভোর রাত তিনটার দিকে একদল দূর্বৃত্ত তাদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করে। অপহৃত হাবিবুর রহমান গেল ইউপি নির্বাচনে প্রতিদ্বন্ধীতাও করেছিলেন বলে জানাগেছে । তিনি ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ছিলেন।

কৃষকেরা অপহরণের শিকার হওয়ায় মোছনী এলাকার জনগন বিক্ষুব্ধ হয়ে উঠেছে। তারা মোছনী রোহিঙ্গা ক্যাম্পের চলাচলের রাস্তায় কিছুক্ষুন বিক্ষোভ করেছিলেন। এতে এলাকার জনগন অংশ গ্রহন করে অবিলম্বে অপহৃতদের মুক্তির ব্যবস্থা করতে প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি জোর দাবী জানান।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, ৯নং ওয়ার্ড একই পরিবারের ৩ জন অপহরণ হয়েছে শুনলাম তবে হাবিবুর রহমান ওয়ার্ড আওয়ামী লীগের  সাবেক সহ-সভাপতি।

এর আগে এলাকার চেয়ারম্যান রাশেদমাহমুদ আলীর সহযোগিতায় স্থানীয় জনসাধারণ এলাকায় বিক্ষোভ করে রোহিঙ্গাদের চলাফেরায় নিষেধাজ্ঞা আরোপ করলে এলাকাবাসীর  সংঘবদ্ধ প্রচেষ্টার মুখেএক পর্যায়ে অপহরণ কারীরা পালিয়ে যেত বাধ্য হয়। পরে খবর শোনে স্থানীয়রা তাদের কে ৮ ঘন্টাপর অপহরণ কারিদের আস্তানা থেকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে।

টেকনাফ মডেল থানার ওসি মোঃ ওসমান গনি জানান, ঘটনা শুনার সাথে সাথে আমাদের পুলিশ ঘটনা স্থলে গিয়ে তাদের উদ্বারে জনগণকে সহযোগিতা করেছে। তবে ভিক্টিমদের পরিবার থেকে কোন অভিযোগ থানাতে দায়ের করেননি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর